সংবাদ শিরোনাম
নবীগঞ্জে বাস- সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১-আহত ৫  » «   নবীগঞ্জে আগুনে পুড়ে ১টি বসত ঘর ছাই! প্রায় ২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি  » «   সিলেটে হিটস্ট্রোকে শফিকুল ইসলাম নামে এক পথচারি মারা গেছেন  » «   সাংবাদিকের উপর হামলা: চেয়ারম্যান কারাগারে  » «   সিলেটে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৮৩ দশমিক ৮৮ শতাংশ  » «   সুনামগঞ্জের ডলুরায় ব্যবসায়ীর উপর হামলার ঘটনায় গুরুতর আহত হয়েছেন তিন জন  » «   তিন দিনের সফরে সিলেট আসছেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   সিসিকের হোল্ডিং ট্যাক্স সাধারণ মানুষের উপর ‘মরার উপর খাড়ার ঘা’-সিলেট জেলা বিএনপির   » «   প্রেমের টানে চলে আসা দুই সন্তানের জননী খাসিয়া নারীকে ভারতে ফেরত  » «   সিলেটে বিএনপির আরো ১৫ নেতা-নেত্রী বহিস্কার  » «   হুট করেই ছুটি বাতিল করায় পক্ষে বিপক্ষে শনিবারের ক্লাস নিয়ে মিশ্র প্রতিক্রিয়া।  » «   মহান মে দিবসে সিলেট সদর উপজেলা বিল্ডিং নির্মাণ শ্রমিক ইউনিয়নের র‌্যালি  » «   উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জে রলাশ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা দায়ের  » «   নগরের হাজারিবাগ এলাকার পেছনের মাঠ থেকে উত্তরপূর্ব পত্রিকার আমিতের মরদেহ উদ্ধার  » «   কাউন্সিলর রফিক ও রাসনা ক্ষমতাসীনদের ছত্রছায়ায় নাটক সাজাচ্ছেন-মেয়র মুহিবুর  » «  

সুনামগঞ্জে কালবৈশাখীর ঝড়ে ৭শতাধিক কাচা ঘরবাড়ি,২ শতাধিক দোকান লন্ডভন্ড

সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জে আকস্মিক ঘূর্ণিঝড়ে দুই উপজেলার অন্তত ৭শতাধিক কাচা ঘরবাড়ি ও ২শতাধিক দোকানপাঠ লন্ডভন্ড হয়ে গেছে। সেই সাথে শতাধিক গাছ ভেঙে সড়কে পড়ে যানজট সৃষ্টি হয়েছিল।

রবিবার রাত আনুমানিক সাড়ে ১০টায় আকাশ মেঘাচ্ছন্ন হয়ে এই কালবৈশাখীর ঝড় সাথে সাথে শিলাবৃষ্টি শুরু হয় এবং প্রায় ২০ মিনিট স্থায়ী হলেও এই ঝড়ে প্রাথমিকভাবে প্রায় ৫০ থেকে ৬০ লাখ টাকার বেশী ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

রবিবার রাতে সুনামগঞ্জে হটাৎ বয়ে যাওয়া ঝড়ে লন্ডবন্ড হয়েছে দুই উপজেলার ৭ শতাধিক ঘরবাড়ি, ২ শতাধিক দোকান ও শতাধিক গাছপালা। এতে বেকায়দায় পড়েছেন ঘরবাড়ি বিধ্বস্ত প্রায় লক্ষাধিক মানুষ।

এরমধ্যে জেলার শান্তিগঞ্জ উপজেলার কামরূপাদলং, সদরপুর, চন্দ্রপুর, আস্তমা, তালুকগাঁও ও পশ্চিম পাগলা গ্রামেই অন্তত ৫শ বাড়িঘর লন্ডভন্ড হয়ে গেছে। একইভাবে সুনামগঞ্জ সদর উপজেলার জাহাঙ্গীর নগর, লক্ষণশ্রী ইউনিয়নে ২শতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। মাত্র ২০ মিনিটের ঘূর্ণিঝড়ে চোখের নিমিষেই বাড়িঘর গাছপালা ভেঙে পড়ে। মানুষজন তখনও ঘরের ভেতর ঘুমিয়ে ছিলেন। তারা কোনমতে পরিবার আর সন্তানদের নিয়ে ঘরের ভেতর থেকে নিজেদের জীবন বাচাঁনোর জন্য বের হন। কিন্তু নিজের কোন আসবাবপত্র, ঘরের প্রয়োজনীয় জিনিসপত্র বের করতে পারেননি। এদিকে মানুষ ঘরবাড়ি সর্বস্ব হারিয়ে এখন নিঃস্ব হয়ে গেছেন। তাই সরকার ও প্রশাসনের সহায়তা চেয়েছেন ভূক্তভোগীরা। এদিকে সুনামগঞ্জ শহরের কালীবাড়ি এলাকা দিয়ে সিএনজি যোগে তিনজন অসুস্থ নারী হাসপাতালে যাওয়ার পথে কালীবাড়ি মোড়ে চলন্ত সিএনজির উপর গাছ ভেঙে পড়ে তিনজন নারী আহত হয়েছেন এদের মধ্যে দুই নারীর অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে জেলা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসাসোব দিয়ে রাতেই সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে শান্তিগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা সুকান্ত শাহ বলেন,ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরি করে তাদের সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত সহায়তা দেওয়া হবে। এবং তাদের ঘর নির্মাণর জন্য ঢেউটিন বিতরণ করা হবে।

এ ব্যাপারে সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী বলেন, রাত ১০টায় তীব্র বেগে কালবৈশাখীর ঝড় আসে,সঙ্গে বজ্রপাত ও শিলাবৃষ্টি। এখন পর্যন্ত বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। তবে ঝড়ে গাছপালা, বৈদ্যুতিক খুঁটি, কিছু কাঁচা ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্থ পরিবারদের তালিকা করা হচ্ছে এবং তাদেরকে সকল প্রকার সহায়তা প্রদান করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.