সংবাদ শিরোনাম
দায়িত্ব বুঝে নিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার  » «   সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত  » «   বিচার করতে হবে প্রতিটি হত্যাকাণ্ডের,কাজ করতে হবে ঐক্যবদ্ধভাবে- সিলেটে আল্লামা মামুনুল হক  » «   সিলেটবাসীর হৃদয়ে চির জাগরূপ হয়ে থাকবেন এম সাইফুর রহমান: মিফতাহ সিদ্দিকী  » «   আজ পদত্যাগ করতে পারে নির্বাচন কমিশন , দুপুরে সংবাদ সম্মেলন  » «   কাউন্সিলর বিহীন ৩৬নং ওয়ার্ডে নেই কোন কার্যক্রম হতাশ জনগণ  » «   পুলিশের সাবেক আইজিপি শহীদুল ও মামুনের রিমান্ড মঞ্জুর  » «   সিলেটের কানাইঘাট সীমান্তের একাধিক এলাকা দিয়ে নেতাদেরকে পালাতে সহায়তা করেছে এই প্রভাবশালী চক্র  » «   সাবেক আইজিপি শহীদুল হককে ডিবি ও চৌধুরী আবদুল্লাহ আল মামুন সেনা হেফাজতে  » «   নবীগঞ্জে বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী’র ১০৬ তম জন্মবার্ষিকী পালন  » «   নবীগঞ্জে কথাকাটির জের ধরে সিএনজি চালক হাফিজুরকে চুরিঘাতের ৫ দিন হাসপাতালে থাকার পর মৃত্যু  » «   ভিসিবিহীন বিশ্ববিদ্যালয়ের বেতন হবে সিনিয়র অধ্যাপকের স্বাক্ষরে-শিক্ষা মন্ত্রণালয়  » «   ব্যারিস্টার সুমন,ফেরদৌস,সাকিবসহ সাবেক এমপিদের ৫০টি বিলাসবহুল গাড়ি বন্দরে আটকা  » «   হবিগঞ্জের নবীগঞ্জে তালামীযের উদ্যোগে রান্না করা খাবার প্রায় ৩শতাধীক বন্যার্থদের মধ্যে বিতরন  » «   সকল নাগরিকের জন্য চাই নিরাপদ খাদ্য-ইমদাদ ইসলাম  » «  

জটিলতায় সিলেট-শিলং-গৌহাটি বাস সার্ভিস

2নিজস্ব প্রতিবেদক : জটিলতা পেয়ে বসেছে সিলেট-শিলং-গৌহাটি সরাসরি বাস সার্ভিসে। শনিবার এ সার্ভিসটি চালু হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি। এদিকে বাস সার্ভিস চালু হলেও অভ্যন্তরীন যাত্রী পরিবহন থেকে বিরত থাকতে সিলেটের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে সিলেটের বাস মালিক সমিতি। তবে আগামী সোমবার সার্ভিসটি চালূ হতে পারে বলে সূত্র জানায়। এ সার্ভিস চালু হলে গৌহাটির সাথে সিলেট হয়ে সরাসরি যোগাযোগের পথ সুগম হবে।

জানা গেছে, শুরুতে পরীক্ষামূলকভাবে ঢাকা থেকে সিলেট হয়ে বিআরটিসির বাস গৌহাটি পৌছাবে। এর আগে ঢাকা-কলকাতা-ঢাকা বাস সার্ভিস চালু হয়। সিলেট-শিলং-গৌহাটি বাস সার্ভিস চালুর ব্যাপারে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সিদ্ধান্তে ঢাকা থেকে সিলেট ও আসামের শিলং হয়ে গৌহাটি পর্যন্ত বাস সার্ভিস চালু হবে। গত ২২ ফেব্রুয়ারি সচিবালয়ে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে একটি আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, ঢাকা-সিলেট-শিলং-গৌহাটি রুটে পরীক্ষামূলক বাস সার্ভিস চালু করার। ইতোমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে ভারত সরকারকে সিদ্ধান্তের বিষয়টি অবহিত করা হয়েছে। এরই প্রেক্ষিতে শনিবার থেকে পরীক্ষামূলকভাবে দু’দেশের মধ্যে আনুষ্ঠানিক বাস সার্ভিস চালুর প্রক্রিয়া চূড়ান্ত থাকলেও অনিবার্য কারণবশত বাস সার্ভিস চালুর দিনক্ষণ পিছিয়েছে।
সিলেটের বাস মালিক সমিতির নেতা আবুল কালাম চেয়ারম্যান জানান, আন্তর্জাতিকভাবে সার্ভিস চালু হওয়ায় আমরা স্বাগত জানাচ্ছি। তবে আন্তর্জাতিক যাত্রী ছাড়া অন্য যাত্রী বহন করার আশঙ্কা থেকে আমরা জেলা প্রশাসকের কাছে গত বৃহস্পতিবার চিঠি দিয়েছি। অভ্যন্তরীর যাত্রী যদি এ সকল গাড়িতে বহন করা হয় তবে আমরা তা মেনে নেবো না।

এ ব্যাপারে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক বাস সার্ভিস চালুর সত্যতা স্বীকার করে বলেন, শনিবার সকালে দক্ষিণ সুরমার গোটাটিকর থেকে গৌহাটির উদ্দেশ্যে যাত্রীবাহী বাস ছেড়ে যাওয়ার কথা ছিলো।

এ ব্যাপারে বিআরটিসির সিলেট ডিপো ম্যানেজার মেহেদী জানান, শনিবার বাস গৌহাটির উদ্দ্যেশে ছেড়ে যাওয়ার কথা থাকলেও তা যায়নি। শুনেছি দু’দিন পরে এ সার্ভিস চালু হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.