সংবাদ শিরোনাম
এডিশন্যাল ডি আই জি কে জেলা শ্রমিক ঐক্য পরিষদের বিদায় সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান  » «   আউশকান্দি কলেজিয়েট স্কুলে বখাটেদের উৎপাত বেড়ে গেছে!ছাত্রী ও অভিভাবকরা আতংকিত  » «   সুনামগঞ্জ জেলা ও দিরাই উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুদকে ঘুষ-দূর্নীতি ও অর্থ কেলেংকারীর অভিযোগ   » «   মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «   ভোলায় পুলিশী ন্যাক্কারজনক ঘটনায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   সিলেটে ঘুষ ছাড়া সহজে কারো পাসপোর্ট হয়না: ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি  » «  

বিএনপির পরিকল্পনা ভেস্তে গেছে

indexন্যাশনাল ডেস্ক, সিলেটপোস্ট২৪ডটকম : বিএনপি’র নির্বাচন বর্জন পূর্ব পরিকল্পিত দাবি করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হওয়ায় তাদের পরিকল্পনা ভেস্তে গেছে। তিনি বলেন, গত ৫ জানুয়ারি নির্বাচনে না এসে তারা (বিএনপি) ভুল করেছিল।

সেই না আসার সিদ্ধান্তই সঠিক ছিল প্রমাণ করতে তারা ভোট কারচুপির অভিযোগ তুলে সিটি করপোরেশন নির্বাচন বর্জন করেছে। কিন্তু সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় তারা সফল হয়নি।

বুধবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে অনুষ্ঠিত এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ সাম্যবাদী দল ‘বিসিআইএম ইকোনোমিক করিডোর: হারমোনিয়াস সাউথ এশিয়া’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।

তোফায়েল বলেন, বিএনপি’র নির্বাচন থেকে সরে যাওয়া পূর্ব পরিকল্পিত। দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের একটি ‘কল রেকর্ড’ ছড়িয়ে পড়েছে, যেখানে তিনি মাঠ পর্যায়ের একজন নেতার সঙ্গে আলাপ করছেন ‘নির্বাচনের দিন ভোট বর্জন করা ভালো হবে, নাকি আগের দিন বর্জন করলে ভালো হবে’।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের নির্বাচন বর্জন প্রসঙ্গে তিনি বলেন, তাবিথ নির্বাচন থেকে সরে যেতে চায়নি, মওদুদ আহমদ তাকে নির্বাচন থেকে সরে যেতে বাধ্য করেছেন।

 

একটি জাতীয় দৈনিক পত্রিকার সমালোচনা করে তোফায়েল আরও বলেন, তিনি সিটিতে ২৭ শ’ কেন্দ্রের মধ্যে মাত্র ৫৫টি কেন্দ্রে গণ্ডগোল হয়েছে। যে কোনো নির্বাচনেই এমন সামান্য ঘটনা ঘটে থাকে।

দেশের প্রেক্ষিতে বাংলাদেশ-চীন-ইন্ডিয়া-মায়ানমার করিডোরের গুরুত্ব নিয়ে সভায় আলোচনা করা হয়।

সভায় মূল প্রবন্ধ উপস্থাপন ও সভাপতিত্ব করেন বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলিপ বড়ুয়া।

এ সময় আরও উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত মা মিংকিয়াং, বাংলাদেশে নিযুক্ত ভারতের ডেপুটি হাইকমিশনার সন্দ্বীপ চক্রবর্তী, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই-এর সভাপতি কাজী আকরাম উদ্দীন আহমদ, সংসদ সদস্য গাজী গোলাম দস্তগীর এবং আদিবাসী গবেষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক মেজবাহ কামাল।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.