সংবাদ শিরোনাম
ছাতকে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে কন্ঠশিল্পী পাগল হাসান নিহত  » «   সুনামগঞ্জের জামালগঞ্জে মায়ের সম্পত্তি নিয়ে ছোটভাইয়ের হাতে বড়ভাই নিহত,আটক-২  » «   দিরাইয়ে বজ্রপাতে দুইজন কৃষকের মৃত্যু  » «   পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান  » «   সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  » «   ঈদের শুভেচ্ছা জানালেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   পুলিশ-ম্যাজিস্ট্রেসীর মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সমন্বয় অত্যন্ত গুরুত্বপূর্ণ-সিনিয়র জেলা ও দায়রা জজ  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   সুনামগঞ্জে কালবৈশাখীর ঝড়ে ৭শতাধিক কাচা ঘরবাড়ি,২ শতাধিক দোকান লন্ডভন্ড  » «   হবিগঞ্জে চাল্যকর ছোবহান হত্যা মামলার ৫ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯  » «   নবীগঞ্জে ৬ বছরে শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ! ধর্ষনকারী আনহারকে আটক   » «   ফ্যাসিস্ট ডামি সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে :কাইয়ুম চৌধুরী  » «   বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার উদ্যোগে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল  » «   সিলেটে পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুন  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «  

কাগজের টোঙ্গা তৈরী বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

সুনামগঞ্জ প্রতিনিধি::আত্নশক্তি বলীয়ান ব্যক্তি কখনও দরিদ্র থাকতে পারে না এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা সদর ইউনিয়নের গ্রাম উন্নয়ন দল (ভিডিটি) এর সদস্যদের নিয়ে কাগজের টোঙ্গা তৈরী বিষয়ে দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ অনুষ্টিত হয়েছে। শনিবার সকাল ১০ টায় জামালগঞ্জ সদর ইউনিয়নের জামালগঞ্জ সদর বাজারে প্রশিক্ষণ অনুষ্টিত হয়।

দি হাঙ্গার প্রজেক্ট -বাংলাদেশ আয়োজনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। নয়াহালট ও শাহপুর গ্রামের গ্রাম উন্নয়ন দলের সদস্যরা প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন। প্রশিক্ষণটি পরিচালনা করেন প্রশিক্ষক আলী আজগর।

প্রশিক্ষণ উদ্বোধন করেন শাহপুর গ্রামের গ্রাম উন্নয়ন দলের সভাপতি ও নারীনেত্রী শাহিনা আক্তার ও নয়াহালট গ্রামের ভিডিটি কমিটির সহ সভাপতি ও নারীনেত্রী আয়েশা সিদ্দিকা।

প্রশিক্ষণে অংশ নেন, নারীনেত্রী সাজিনা আক্তার, ভিডিটির সদস্য বিলকিস, রুমা, শেওলা, বন্থি, চমকি, লুবাবা,

প্রশিক্ষককে সহযোগিতা করেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর ইউসি সাইফ উল্লাহ। প্রশিক্ষণ পরিদর্শন করেন, পিএফজির উপদেষ্টা ও সাবেক চেয়ারম্যান মো: নুরুল হক আফিন্দী, পিএফজির জেলা সমন্বয়কারী ও সাবেক ভাইস চেয়ারম্যান মিছবাহ উদ্দিন, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর আঞ্চলিক এসি কুদরত পাশা, জামালগঞ্জ সদর ইউপি সুজন এর সভাপতি মো: শাহীন আলম।

জানা যায়, হাওরাঞ্জলের সব চেয়ে বড় বাজার জামালগঞ্জে সাচনা বাজারে কাগজের টোঙ্গর প্রচুর চাহিদা রয়েছে। এ বিষয়চি মাতায় রেখে প্রশিক্ষণে বিষয় নির্ধারণ করা হয়। মনে করা হচ্ছে প্রশিক্ষণলব্দ অভিজ্ঞতা কাজে লাগিয়ে কেউ এ কাজটি চলমান রাখলে সে আর্থিক ভাবে সাবলম্ভী হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.