সংবাদ শিরোনাম
আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «   গুজব আতঙ্কে গোলাপগঞ্জে ছেলে ধরা সন্দেহে বুদ্ধিপ্রতিবন্ধী যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ  » «   সুনামগঞ্জে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত  » «   কৃষকরা এ দেশের প্রাণ: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «  

সহী-শুদ্ধভাবে নামায আদায় করতে না পারলে সবকিছুই বৃথা যাবে-মাওলানা নজরুল ইসলাম

সিলেটপোস্ট ডেস্ক::ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপ-পরিচালক মাওলানা শাহ মুহাম্মদ নজরুল ইসলাম বলেছেন, আমরা মুসলিম, ঈমান আমাদের জন্য বড় এক নেয়ামত। আমরা বিশ্ব নবীর উম্মত এটাও আল্লাহর পক্ষ থেকে এক বিশেষ নেয়ামত। তাই আমাদের ঈমানকে সর্বদা শিরকমুক্ত রাখতে হবে। ঈমানের পর সর্বাধিক গুরুত্বপূর্ণ রুকন হলো নামায। সহী-শুদ্ধভাবে নামাজ আদায় করতে না পারলে সবকিছুই বৃথা যাবে। তাই আমাদেরকে সহী-শুদ্ধ নামায আদায়ে সচেষ্ট থাকতে হবে।
তিনি বুধবার (১লা মার্চ) বিকেলে নগরীর দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর কক্ষে বন্দর বাজার হাসান মার্কেট মসজিদের ইমাম মুফতি আব্দুল্লাহ রাজা চৌধুরী কর্তৃক রচিত ও যুক্তরাজ্যের বিশিষ্ঠ কমিউনিটি নেতা লেখক সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরীর সার্বিক সহযোগীতায় “দলীলের আলোকে আমাদের নামায” বই এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। তিনি আরো বলেন, বিভিন্ন আলেম-উলামার মতভেদের কারণে বিভিন্ন সময় ইসলামের ক্ষতিকারক দিকগুলো সমাজের মানুষের কাছে উঠে আসায় সাধারণ মানুষ বিভ্রান্তির মধ্যে পড়েন। তাই আমাদের উচিৎ হলো সঠিক শিক্ষাগুলো অনুস্মরণ করা।
বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান সিলেট এর সাধারণ সম্পাদক দেওয়ান মসুদ রাজা চৌধুরীর সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট সিটি কর্পোরেশনের ৫নং ওয়ার্ডের কাউন্সিলর রেজওয়ান আহমদ, দারুত তারবীয়াতিল ইসলামিয়া মেজটিলার মুহতামিম মাওলানা নাজমুস সাআদাত।
আল হিকমাহ বিদ্যানিকেতন এর পরিচালক আখতার আহমদ এর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফিজ আব্দুর রহমান। বক্তব্য রাখেন মধুবন সুপার মার্কেট দোকান মালিক ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি মোহাম্মদ আলী আকিক, হাসান মার্কেট দোকান মালিক ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নিয়াজ মোহাম্মদ আজিজুল করিম,  বায়তুস সালাম জামে মসজিদের ইমাম ও খতিব আব্দুর রহমান নাদিম প্রমুখ। শুরুতে “দলীলের আলোকে আমাদের নামায” বইয়ের মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। সব শেষে সভাপতির বক্তব্য ও মোনাজাত পরিচালনা করেন দেওয়ান মসুদ রাজা চৌধুরী। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.