সংবাদ শিরোনাম
দায়িত্ব বুঝে নিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার  » «   সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত  » «   বিচার করতে হবে প্রতিটি হত্যাকাণ্ডের,কাজ করতে হবে ঐক্যবদ্ধভাবে- সিলেটে আল্লামা মামুনুল হক  » «   সিলেটবাসীর হৃদয়ে চির জাগরূপ হয়ে থাকবেন এম সাইফুর রহমান: মিফতাহ সিদ্দিকী  » «   আজ পদত্যাগ করতে পারে নির্বাচন কমিশন , দুপুরে সংবাদ সম্মেলন  » «   কাউন্সিলর বিহীন ৩৬নং ওয়ার্ডে নেই কোন কার্যক্রম হতাশ জনগণ  » «   পুলিশের সাবেক আইজিপি শহীদুল ও মামুনের রিমান্ড মঞ্জুর  » «   সিলেটের কানাইঘাট সীমান্তের একাধিক এলাকা দিয়ে নেতাদেরকে পালাতে সহায়তা করেছে এই প্রভাবশালী চক্র  » «   সাবেক আইজিপি শহীদুল হককে ডিবি ও চৌধুরী আবদুল্লাহ আল মামুন সেনা হেফাজতে  » «   নবীগঞ্জে বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী’র ১০৬ তম জন্মবার্ষিকী পালন  » «   নবীগঞ্জে কথাকাটির জের ধরে সিএনজি চালক হাফিজুরকে চুরিঘাতের ৫ দিন হাসপাতালে থাকার পর মৃত্যু  » «   ভিসিবিহীন বিশ্ববিদ্যালয়ের বেতন হবে সিনিয়র অধ্যাপকের স্বাক্ষরে-শিক্ষা মন্ত্রণালয়  » «   ব্যারিস্টার সুমন,ফেরদৌস,সাকিবসহ সাবেক এমপিদের ৫০টি বিলাসবহুল গাড়ি বন্দরে আটকা  » «   হবিগঞ্জের নবীগঞ্জে তালামীযের উদ্যোগে রান্না করা খাবার প্রায় ৩শতাধীক বন্যার্থদের মধ্যে বিতরন  » «   সকল নাগরিকের জন্য চাই নিরাপদ খাদ্য-ইমদাদ ইসলাম  » «  

সিলেটে চোরাচালানে আ.লীগ নেতার ছেলের ‘আরএস’ চক্র

সিলেটপোস্ট ডেস্ক::ভারত থেকে সিলেটের নগরীতে মোবাইল ফোনের চোরাচালান প্রবেশ করছে বার বার। এই চোরাচালান চক্রের মূল হোতা সিলেটের জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগ নেতা লিয়াকত আলীর ছেলে জয়। জয় পুলিশের হাতে একাধিক বার মোবাইল ফোনের চালানসহ গ্রেপ্তার হয়েছে। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, লিয়াকত পুত্র জয় চোরাচালানের জন্য ‘আরএস’ নামের একটি চক্র গড়ে তুলেছে। ভারত ও বাংলাদেশে এই চক্রের সদস্যরা রয়েছেন। তারা বাংলাদেশ থেকে হুন্ডির টাকা ভারতে পাঠান, ওপারে থাকা সদস্যরা মোবাইল ফোনের চালান বাংলাদেশে পাঠান। পরে তা সিলেট নগরীতে এসে প্রবেশ করে। সম্প্রতি এরকম মোবাইল ফোনের চালানসহ জয়কে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, লিয়াকতের ছেলে জয় ভারতীয় চোরাই মোবাইলের চালানসহ শাহপরাণ থানার পুলিশের হাতে আটক হয়। প্রতিবারই তার কাছ থেকে কয়েকশ ভারতীয় মোবাইল হেন্ডসেট উদ্ধার করে আইনশৃংখলা বাহিনী।

গত ৯ ফেব্রুয়ারী বৃহস্পতিবার জৈন্তাপুরে চোরাচালানের সময় ১৯৪টি ভারতীয় পুরোনো মুঠোফোন উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ ঘটনায় হওয়া মামলায় জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলীর ছেলে মো. জয় আলীসহ (২৫) দুজনকে আসামি করা হয়েছে। বিজিবির জৈন্তাপুরের শ্রীপুর ক্যাম্পের নায়েব সুবেদার মকবুল হোসেন বাদী হয়ে বৃহস্পতিবার বিশেষ ক্ষমতা আইনে এ মামলা করেন। মামলার অপর আসামী উপজেলার নয়াবস্তি এলাকার বাসিন্দা মো. আসাদ উদ্দিন (৩০)। জব্দকৃত মোবাইল গুলোর আনুমানিক বাজার মূল্য ৬০ লাখ ১৫ হাজার। এর আগে গত বছরের ১৫ এপ্রিল লিয়াকত আলীর ছেলে জয় আলীসহ তিনজনকে সিলেটের শাহপরাণ থানা পুলিশ ১০০টি ভারত থেকে শুল্ক ফাঁকি দিয়ে নিয়ে আসা মুঠোফোনসহ আটক করেছিল।

শাহপরাণ থানার ওসি আনিস রহমান বলেন,‘ জয়ের বিরুদ্ধে মোবাইল চোরাচালানে হাতেনাতে গ্রেপ্তারের ঘটনায় মামলা রুজু করা হয়েছে। তার একটি চক্র রয়েছে, তারা ভারত থেকে মোবাইল ফোন বাংলাদেশে নিয়ে আসে।’

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.