সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

সিলেটে চোরাচালানে আ.লীগ নেতার ছেলের ‘আরএস’ চক্র

সিলেটপোস্ট ডেস্ক::ভারত থেকে সিলেটের নগরীতে মোবাইল ফোনের চোরাচালান প্রবেশ করছে বার বার। এই চোরাচালান চক্রের মূল হোতা সিলেটের জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগ নেতা লিয়াকত আলীর ছেলে জয়। জয় পুলিশের হাতে একাধিক বার মোবাইল ফোনের চালানসহ গ্রেপ্তার হয়েছে। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, লিয়াকত পুত্র জয় চোরাচালানের জন্য ‘আরএস’ নামের একটি চক্র গড়ে তুলেছে। ভারত ও বাংলাদেশে এই চক্রের সদস্যরা রয়েছেন। তারা বাংলাদেশ থেকে হুন্ডির টাকা ভারতে পাঠান, ওপারে থাকা সদস্যরা মোবাইল ফোনের চালান বাংলাদেশে পাঠান। পরে তা সিলেট নগরীতে এসে প্রবেশ করে। সম্প্রতি এরকম মোবাইল ফোনের চালানসহ জয়কে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, লিয়াকতের ছেলে জয় ভারতীয় চোরাই মোবাইলের চালানসহ শাহপরাণ থানার পুলিশের হাতে আটক হয়। প্রতিবারই তার কাছ থেকে কয়েকশ ভারতীয় মোবাইল হেন্ডসেট উদ্ধার করে আইনশৃংখলা বাহিনী।

গত ৯ ফেব্রুয়ারী বৃহস্পতিবার জৈন্তাপুরে চোরাচালানের সময় ১৯৪টি ভারতীয় পুরোনো মুঠোফোন উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ ঘটনায় হওয়া মামলায় জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলীর ছেলে মো. জয় আলীসহ (২৫) দুজনকে আসামি করা হয়েছে। বিজিবির জৈন্তাপুরের শ্রীপুর ক্যাম্পের নায়েব সুবেদার মকবুল হোসেন বাদী হয়ে বৃহস্পতিবার বিশেষ ক্ষমতা আইনে এ মামলা করেন। মামলার অপর আসামী উপজেলার নয়াবস্তি এলাকার বাসিন্দা মো. আসাদ উদ্দিন (৩০)। জব্দকৃত মোবাইল গুলোর আনুমানিক বাজার মূল্য ৬০ লাখ ১৫ হাজার। এর আগে গত বছরের ১৫ এপ্রিল লিয়াকত আলীর ছেলে জয় আলীসহ তিনজনকে সিলেটের শাহপরাণ থানা পুলিশ ১০০টি ভারত থেকে শুল্ক ফাঁকি দিয়ে নিয়ে আসা মুঠোফোনসহ আটক করেছিল।

শাহপরাণ থানার ওসি আনিস রহমান বলেন,‘ জয়ের বিরুদ্ধে মোবাইল চোরাচালানে হাতেনাতে গ্রেপ্তারের ঘটনায় মামলা রুজু করা হয়েছে। তার একটি চক্র রয়েছে, তারা ভারত থেকে মোবাইল ফোন বাংলাদেশে নিয়ে আসে।’

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.