সংবাদ শিরোনাম
নবীগঞ্জের রুস্তমপুর টোলপ্লাজা এলাকায় থেকে ৩ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী পুলিশের হাতে গ্রেফতার  » «   ছাতকে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে কন্ঠশিল্পী পাগল হাসান নিহত  » «   সুনামগঞ্জের জামালগঞ্জে মায়ের সম্পত্তি নিয়ে ছোটভাইয়ের হাতে বড়ভাই নিহত,আটক-২  » «   দিরাইয়ে বজ্রপাতে দুইজন কৃষকের মৃত্যু  » «   পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান  » «   সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  » «   ঈদের শুভেচ্ছা জানালেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   পুলিশ-ম্যাজিস্ট্রেসীর মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সমন্বয় অত্যন্ত গুরুত্বপূর্ণ-সিনিয়র জেলা ও দায়রা জজ  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   সুনামগঞ্জে কালবৈশাখীর ঝড়ে ৭শতাধিক কাচা ঘরবাড়ি,২ শতাধিক দোকান লন্ডভন্ড  » «   হবিগঞ্জে চাল্যকর ছোবহান হত্যা মামলার ৫ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯  » «   নবীগঞ্জে ৬ বছরে শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ! ধর্ষনকারী আনহারকে আটক   » «   ফ্যাসিস্ট ডামি সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে :কাইয়ুম চৌধুরী  » «   বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার উদ্যোগে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল  » «   সিলেটে পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুন  » «  

সুদানে তুরস্কের উদ্ধারকারী বিমানে গোলাবর্ষণ

সিলেটপোস্ট ডেস্ক :: সুদানের রাজধানী খার্তুমের বাইরের একটি বিমান ঘাঁটিতে তুরস্কের একটি উদ্ধারকারী বিমান লক্ষ্য করে গুলি চালানো হয়েছে। শুক্রবার (২৮ এপ্রিল) তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে বিবিসি এ তথ্য জানিয়েছে।

তবে এ ঘটনায় কেউ হতাহত হননি এবং জ্বালানি ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হলেও উড়োজাহাজটি নিরাপদেই ওয়াদি সিনদা বিমানঘাঁটিতে অবতরণ করতে সক্ষম হয়েছে। বিমানটির ওপর গুলির ঘটনায় এর জ্বালানি সিস্টেমে ব্যাপক ক্ষতি হয়েছে।

সুদানের সেনাবাহিনী এ ঘটনার জন্য আধাসামরিক বাহিনীকে দায়ী করেছে। তবে বিমানের ওপর গুলি চালানোর ঘটনা অস্বীকার করছে সুদানের আধাসামরিক বাহিনী ব্যাপিড সাপোর্ট ফোর্স (আএসএফ)।

এদিকে সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষ চালিয়ে যাওয়া সামরিক দলগুলো আরও তিনদিন যুদ্ধ বিরতিতে সম্মত হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১০ পর যুদ্ধ বিরতিতে তারা সম্মতি প্রকাশ করে।

এর আগের যুদ্ধবিরতির মধ্যে হাজার হাজার মানুষ সুদান থেকে নিরাপদে অন্যত্র যাওয়ার চেষ্টা করেছে। বিভিন্ন দেশ নিজ নিজ নাগরিকদের উদ্ধারের ব্যবস্থা করেছে।

তুরস্কের ওই উড়োজাহাজটিও দেশটির নাগরিকদের নিয়ে যেতে ওয়াদি সিদনা বিমানঘাঁটিতে গেছে।

তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে বলা হয়, তাদের উড়োজাহাজ হামলার শিকার হলেও ওয়াদি সিদনা ও রেড সি উপকূলের নগরী পোর্ট সুদানে তাদের নাগরিকদের উদ্ধার কাজ অব্যাহত থাকবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.