সংবাদ শিরোনাম
সিলেটে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী যারা  » «   শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা অর্জন করতে পারলে তাদের ভবিষ্যৎ উজ্জল হবে-প্রফেসর ড. মিজানুর রহমান  » «   নবীগঞ্জে বাস- সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১-আহত ৫  » «   নবীগঞ্জে আগুনে পুড়ে ১টি বসত ঘর ছাই! প্রায় ২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি  » «   সিলেটে হিটস্ট্রোকে শফিকুল ইসলাম নামে এক পথচারি মারা গেছেন  » «   সাংবাদিকের উপর হামলা: চেয়ারম্যান কারাগারে  » «   সিলেটে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৮৩ দশমিক ৮৮ শতাংশ  » «   সুনামগঞ্জের ডলুরায় ব্যবসায়ীর উপর হামলার ঘটনায় গুরুতর আহত হয়েছেন তিন জন  » «   তিন দিনের সফরে সিলেট আসছেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   সিসিকের হোল্ডিং ট্যাক্স সাধারণ মানুষের উপর ‘মরার উপর খাড়ার ঘা’-সিলেট জেলা বিএনপির   » «   প্রেমের টানে চলে আসা দুই সন্তানের জননী খাসিয়া নারীকে ভারতে ফেরত  » «   সিলেটে বিএনপির আরো ১৫ নেতা-নেত্রী বহিস্কার  » «   হুট করেই ছুটি বাতিল করায় পক্ষে বিপক্ষে শনিবারের ক্লাস নিয়ে মিশ্র প্রতিক্রিয়া।  » «   মহান মে দিবসে সিলেট সদর উপজেলা বিল্ডিং নির্মাণ শ্রমিক ইউনিয়নের র‌্যালি  » «   উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জে রলাশ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা দায়ের  » «  

জৈন্তাপুরে প্রশাসনের অভিযানে বিপুল পরিমাণ পাথর জব্ধ

জৈন্তাপুর প্রতিনিধি::জৈন্তাপুরে অবৈধভাবে পাহাড় টিলা কেটে পরিবেশের বিপর্যয় ঘটিয়ে পাথর উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে জৈন্তাপুর উপজেলা প্রশাসন। বেশ কয়েকদিন থেকে উপজেলার বিভিন্ন পাহাড়ি এলাকায় রাতের আধারে অবৈধভাবে এইসব পাথর উত্তোলন করে আসছে একটি সিন্ডিকেট চক্র। প্রশাসনের পক্ষ থেকে কয়েক দফা অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করা হলেও কৌশলে আবার সক্রিয় হয়ে উঠে এই সিন্ডিকেট চক্রটি। এরই ধারাবাহিকতায় উপজেলার জৈন্তাপুর ইউনিয়নের অন্তর্ভুক্ত বন্ধ থাকা শ্রীপুর পাথর কোয়ারী সংলগ্ন পাশ্ববর্তী খড়মপুর এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন।
১০ই মে বুধবার সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসার আল-বশিরুল ইসলামের নেতৃত্বে শ্রীপুর খড়মপুর এলাকায় বিভিন্ন স্পট সরজমিনে পরিদর্শন করে অবৈধভাবে টিলা কেটে পাথর উত্তোলনের সত্যতা পায় প্রশাসন। এসময় উপজেলা নির্বাহী অফিসারের সাথে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রিপামনি দেবী, জৈন্তাপুর মডেল থানার উপ পরিদর্শক শফিকুল ইসলামের নেতৃত্বে পুলিশের টিম এবং শ্রীপুর বিজিবি ক্যাম্প কমান্ডার ও বিজিবির অন্যান্য সদস্যরা অভিযান কালে সহযোগিতা করেন।
এই বিষয়ে জৈন্তাপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রিপামনি দেবী জানান, একটি অভিযোগের প্রেক্ষিতে আজ এই অভিযান পরিচালিত হয়েছে। আমরা ঘটনাস্থলে উপস্থিত থেকে এর প্রমানও পেয়েছি এবং অবৈধ ভাবে পাথর উত্তোলনের বিরুদ্ধে প্রশাসন সর্বদা জিরো টলারেন্স ছিলো এবং ভবিষ্যতেও থাকবে। তিনি আরো বলেন, পরিবেশ বিধ্বংসী কোন কাজে প্রশাসন সেক্রিফাইজ করবে না। এ ব্যাপারে জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার আল-বশিরুল ইসলাম বলেন, শ্রীপুর খড়মপুর এলাকা পাথর বেষ্টিত এবং অল্প অল্প করে বিভিন্ন স্পটে পাথর উত্তোলন করে জমিয়ে রাখা হচ্ছে এই রকম একটি অভিযোগ আমাদের নিকট আসলে আমরা আজ মাঠে এসে এর সত্যতা পেয়েছি। আমরা গত মাসের ১১ই এপ্রিল অভিযান পরিচালনা করে বিপুল পরিমান পাথর জব্দ করে নিলামে বিক্রি করা হয়েছিলো। আজ অভিযান পরিচালনা করে এখানে জব্দকৃত পাথরগুলো উপজেলায় নিয়ে আসা হয়েছে। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি অবৈধ ভাবে পাহাড় টিলা কাটা,পাথর উত্তোলন কাজে সকলকে জড়িত না হওয়ার আহবান জানান। এই ধরণের অবৈধ কাজ রোধে প্রশাসন-কে সর্বদা সহযোগিতা করারও আহবান জানান। এসময় আটককৃত পাথর ১৪ টি ডিআই মিনি ট্রাকের মাধ্যমে পরিবহন করে উপজেলা পরিষদ প্রাঙ্গন এলাকায় এনে রাখা হয়।জৈন্তাপুরে প্রশাসনের অভিযানে বিপুল
পরিমাণ পাথর জব্ধ করা হয়েছে

জৈন্তাপুরে অবৈধভাবে পাহাড় টিলা কেটে পরিবেশের বিপর্যয় ঘটিয়ে পাথর উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে জৈন্তাপুর উপজেলা প্রশাসন। বেশ কয়েকদিন থেকে উপজেলার বিভিন্ন পাহাড়ি এলাকায় রাতের আধারে অবৈধভাবে এইসব পাথর উত্তোলন করে আসছে একটি সিন্ডিকেট চক্র। প্রশাসনের পক্ষ থেকে কয়েক দফা অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করা হলেও কৌশলে আবার সক্রিয় হয়ে উঠে এই সিন্ডিকেট চক্রটি। এরই ধারাবাহিকতায় উপজেলার জৈন্তাপুর ইউনিয়নের অন্তর্ভুক্ত বন্ধ থাকা শ্রীপুর পাথর কোয়ারী সংলগ্ন পাশ্ববর্তী খড়মপুর এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন।
১০ই মে বুধবার সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসার আল-বশিরুল ইসলামের নেতৃত্বে শ্রীপুর খড়মপুর এলাকায় বিভিন্ন স্পট সরজমিনে পরিদর্শন করে অবৈধভাবে টিলা কেটে পাথর উত্তোলনের সত্যতা পায় প্রশাসন। এসময় উপজেলা নির্বাহী অফিসারের সাথে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রিপামনি দেবী, জৈন্তাপুর মডেল থানার উপ পরিদর্শক শফিকুল ইসলামের নেতৃত্বে পুলিশের টিম এবং শ্রীপুর বিজিবি ক্যাম্প কমান্ডার ও বিজিবির অন্যান্য সদস্যরা অভিযান কালে সহযোগিতা করেন।
এই বিষয়ে জৈন্তাপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রিপামনি দেবী জানান, একটি অভিযোগের প্রেক্ষিতে আজ এই অভিযান পরিচালিত হয়েছে। আমরা ঘটনাস্থলে উপস্থিত থেকে এর প্রমানও পেয়েছি এবং অবৈধ ভাবে পাথর উত্তোলনের বিরুদ্ধে প্রশাসন সর্বদা জিরো টলারেন্স ছিলো এবং ভবিষ্যতেও থাকবে। তিনি আরো বলেন, পরিবেশ বিধ্বংসী কোন কাজে প্রশাসন সেক্রিফাইজ করবে না। এ ব্যাপারে জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার আল-বশিরুল ইসলাম বলেন, শ্রীপুর খড়মপুর এলাকা পাথর বেষ্টিত এবং অল্প অল্প করে বিভিন্ন স্পটে পাথর উত্তোলন করে জমিয়ে রাখা হচ্ছে এই রকম একটি অভিযোগ আমাদের নিকট আসলে আমরা আজ মাঠে এসে এর সত্যতা পেয়েছি। আমরা গত মাসের ১১ই এপ্রিল অভিযান পরিচালনা করে বিপুল পরিমান পাথর জব্দ করে নিলামে বিক্রি করা হয়েছিলো। আজ অভিযান পরিচালনা করে এখানে জব্দকৃত পাথরগুলো উপজেলায় নিয়ে আসা হয়েছে। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি অবৈধ ভাবে পাহাড় টিলা কাটা,পাথর উত্তোলন কাজে সকলকে জড়িত না হওয়ার আহবান জানান। এই ধরণের অবৈধ কাজ রোধে প্রশাসন-কে সর্বদা সহযোগিতা করারও আহবান জানান। এসময় আটককৃত পাথর ১৪ টি ডিআই মিনি ট্রাকের মাধ্যমে পরিবহন করে উপজেলা পরিষদ প্রাঙ্গন এলাকায় এনে রাখা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.