সংবাদ শিরোনাম
সুনামগঞ্জের দোয়ারায়বাজারে ভারতীয় চিনিসহ আটক- ৪ জন  » «   প্রাতিষ্ঠানিক শিক্ষার সাথে দেশীয় সংস্কৃতি লালন করতে হবে  -জেলা প্রশাসক  » «   শান্তিগঞ্জের কান্দিগাঁও গ্রামে বাচ্চাদের ঝগড়া নিয়ে প্রতিপক্ষের লোকজনের হামলায় দুই ছাত্রীসহ ৩জন আহত  » «   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার গুনগত মান উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   রমজান উপলক্ষে জুলকার নায়েন ফাউন্ডেশন দোয়ার বই ও খেজুর বিতরণ  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   মাদানী ইস্যুকে কেন্দ্র করে সুনামগঞ্জের পুলিশ তদন্তকেন্দ্রে হামলা ভাংচুর, আটক ৫; পুলিশের ২৭ রাউন্ড ফাঁকা গুলি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   ভাষার মর্যাদাপূর্ণ ব্যবহার সমাজে শান্তি-শৃংঙ্খলা বজায় রাখে -ইমরান আহমদ এমপি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   পাথর কোয়ারী সচলের বিষয়ে সরকারের বিশেষ বিবেচনাধীন রয়েছে-প্রতিমন্ত্রী নসরুল হামিদ  » «   জৈন্তাপুরে পৃথক ৩ টি সড়ক দুর্ঘটনায় অন্তত ৭ জন আহত হয়েছেন  » «   জৈন্তাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান  » «   বালাগঞ্জে অবৈধভাবে বিল সেচ, ধ্বংস হচ্ছে দেশীয় মাছ, কৃষকেরা সংকিত  » «   সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে পোশাক বিতরণ করল মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «  

তরুণদের হাত ধরেই বাংলাদেশ বিশ্ব মঞ্চে দাঁড়াবে : অধ্যক্ষ ফয়জুল হক

সিলেটপোস্ট ডেস্ক::স্কলার্সহোম মেজরটিলা কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক বলেন, “আজকের শিক্ষার্থীরাই ভবিষ্যতের কান্ডারি। তোমাদের মতো তরুণদের হাত ধরেই বাংলাদেশ একদিন বিশ্বমঞ্চে দাঁড়াবে। এইচএসসি জীবনের একটা গুরুত্বপূর্ণ অধ্যায়, এটাই উচ্চশিক্ষার ভিত্তি। আমাদের সুদৃঢ় আশাবাদ, তোমরা যে স্বপ্ন নিয়ে আজ এখানে এসেছো, তোমাদের ও আমাদের মিশেলে দুবছর পর নতুন এক তুমি হয়ে বের হবে। স্কলার্সহোম মেজরটিলা কলেজ তোমাদের স্বপ্ন সারথি হিসেবে সর্বদা পাশে থাকবে। তোমাদের উজ্জ্বল ভবিষ্যৎ  কামনা করি আমাদের পরিবারে তোমাদের স্বাগত জানাই।
তিনি (০৮ অক্টোবর) রোববার কলেজ অডিটোরিয়াম প্রাঙ্গণে স্কলার্সহোম মেজরটিলা কলেজে একাদশ শ্রেণি ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সকাল ১১টায় কুরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। কলেজ শাখার প্রভাষক শাহাব উদ্দিন আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই নবীন শিক্ষার্থীদের ফুল ও অভিনন্দন কার্ড দিয়ে বরণ করে নেয় প্রতিষ্ঠানের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা। এরপর স্কলার্সহোম মেজরটিলা কলেজ নিয়ে নির্মিত একটি ডকুমেন্টারি প্রদর্শিত হয়। এরপর প্রজেক্টরের মাধ্যমে শিক্ষকদের পরিচয় তুলে ধরা হয়।

এতে স্বাগত বক্তব্য রাখেন কলেজ শাখার ইনচার্জ জ্যেষ্ঠ প্রভাষক কাজী শাখাওয়াত হোসেন। শিক্ষকদের পক্ষ থেকে নবীনদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের প্রধান প্রভাষক জাকারিয়া আল মামুন এবং জীববিজ্ঞান বিভাগের প্রধান, প্রভাষক নিজাম উদ্দিন আহমেদ।
পরবর্তীতে শ্রেণিশিক্ষকগণ শিক্ষার্থীদেরকে তাদের শ্রেণিকক্ষে নিয়ে গিয়ে তাদেরকে সিলেবাস, বুক লিস্ট, ডাইরি ও একাডেমিক ক্যালেন্ডার বিতরণ করে ক্লাসের শৃঙ্খলা মেনে ভালোভাবে পড়ালেখার দিকনির্দেশনা প্রদান করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.