সংবাদ শিরোনাম
সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   ওসমানীনগরে বন্যা আশ্রয়কেন্দ্রে ২শতাধিক বাসিন্দা উপজেলা প্রশাসনের তালিকায় মাত্র ৪৩জন  » «   ওসমানীনগরে কুশিয়ারা নদীতে অবৈধ বালু উত্তোলন ঝুঁকিতে ড্রাইক ও গ্রাম  » «   সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার  » «   করিম উল্লাহ মার্কেট থেকে বিপুল পরিমাণ মোবাইলসহ ৬ জন গ্রেফতার  » «   ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট!  » «   শিশুদের সুপ্ত মেধা বিকাশে প্রতিযোগিতা আয়োজনের বিকল্প নেই: শেখ রাসেল হাসান  » «   মেজরটিলায় টিলা ধসে হতাহতের ঘটনায় সিলেট মহানগর বিএনপির শোক  » «   দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে শহীদ জিয়া দূরদর্শী অবদান রেখেছিলেন-অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ  » «   ডামি সরকারের ডামি বাজেট জনগণ প্রত্যাখ্যান করেছে-বিএনপি  » «   গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা  » «   আলোকিত দেশ গড়তে শিক্ষার্থীদেরকে আদর্শবান হতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির খাদ্য বিতরণ  » «   ইতিহাস বিকৃত করে মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না  » «   নবীগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়িতে নাশকতা ও হয়রানির শেষ কোথায়? সচেতন মহলের প্রশ্ন  » «  

ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বিনির্মানে সুস্থ সংস্কৃতি চর্চার অঙ্গিকার “

সিলেটপোস্ট ডেস্ক::সিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম চালিকাশক্তি সম্মিলিত নাট্য পরিষদ সিলেট মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের ভোরে সিলেটের প্রথম প্রভাতফেরি আয়োজন দিয়ে তাদের কর্মসূচি শুরু করে।২১শে ফেব্রুয়ারী ভোর ছ’টায়  সারদাহল সম্মুখ থেকে বের হয় নগ্ন পায়ে প্রভাতফেরি। সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার পর্যন্ত কণ্ঠে ভাষার গান গিয়ে নাট্যকর্মীরা  অংশ নেন। সকাল থেকে মুজিব জাহান রেডক্রিসেন্ট রক্ত কেন্দ্রের সহায়তায় রক্তদান কর্মসূচি শুরু হয়।

প্রতিবছরের ন্যায় শ্রদ্ধাঞ্জলি অর্পণ অনুষ্ঠান পরিচালনা করে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট। বিকেল চারটা থেকে শুরু হয় সাংস্কৃতিক পরিবেশনা।সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর সভাপতি রজত কান্তি গুপ্তের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদের পরিচালনায়,  কথাকলি সিলেট, গ্রীন ডিজেবল,মুক্তাক্ষর,ছন্দ নৃত্যালয়, সিঁথিকণ্ঠ নৃত্যাঙ্গন,নাট্যম সংগীত একাডেমি,তারুণ্য সিলেট,মুরারিচাঁদ কবিতা পরিষদ,বিশিষ্ট বাউল শিল্পী সূর্যলাল দাস,গণসংগীত শিল্পী অংশুমান দত্ত অঞ্জন ও সংগীতশিল্পী পল্লবী দাস মৌ অংশ নেন। রাত নয়টায় সহস্রাধিক দর্শক শহিদমিনার প্রাঙ্গণে অনুষ্ঠান উপভোগ করেন।

অনুষ্ঠানে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে সাংস্কৃতিক জাগরণের মধ্য দিয়ে ভাষা ও সংস্কৃতির সুস্থ বিকাশে অঙ্গিকার ব্যাক্ত করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.