সংবাদ শিরোনাম
আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «   গুজব আতঙ্কে গোলাপগঞ্জে ছেলে ধরা সন্দেহে বুদ্ধিপ্রতিবন্ধী যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ  » «   সুনামগঞ্জে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত  » «   কৃষকরা এ দেশের প্রাণ: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «  

টিএসসিতে যৌন হয়রানি : সিলেট পেশাজীবি পরিষদে মানববন্ধন

5নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সুপ্রীম কোর্ট‘র বিশিষ্ঠ আইনজীবী ও বাংলাদেশ গনতান্ত্রিক আইনজীবী সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি এডভোকেট আখতার উল ইসলাম বলেছেন, আজ প্রতিনিয়ত নারীদের উপর নির্যাতন করা হচ্ছে। সর্বক্ষেত্রে নারীদের শিকার হতে হচ্ছে লাঞ্চনার। নারীদের সকল অধিকার সমন্নুত রাখতে ও লাঞ্চনা বন্ধ করতে সকল শ্রেণী পেশার মানুষকে দল মতের উর্ধে উঠে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলণ সংগ্রাম অব্যাহত রাখতে হবে। নারীর গণতান্ত্রিক সকল অধিকার রক্ষা করা সর্বক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করা সরকারের দায়িত্ব। সেই দায়িত্ব সরকার সঠিক ভাবে পালন করছেন না বলে আমরা মনে করি। যদি সরকার সঠিক ভাবে দায়িত্ব পালন করতেন তা হলে বাংলা বর্ষবরণের দিনে নিরাপত্তা বেষ্টনীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে নারীদের চরম ভাবে লাঞ্চিত করতে পারতনা। কিন্তু আশ্চর্য্যেও বিষয় আজ পর্যন্ত সেই সকল দুষ্কৃতিকারীদের গ্রেফতার করা হয় নি। সেই সকল দুষ্কৃতিকারীদের চিহ্নিত করে বিভিন্ন গণমাধ্যম সংবাদ পরিবেশন করেছে কিন্তু সরকার তাদের গ্রেফতারের ব্যাপারে কোন পদক্ষেপ নিচ্ছে না। বর্তমান সরকার দুষ্কৃতিকারীদের গ্রেফতার না করে নারী উপর যৌন নির্যানতে উৎসাহ প্রদান করছে বলে আমরা মনে করি।

তিনি শনিবার সকাল ১১ টায় নগরীর ঐতিহাসিক কোট পয়েন্টে বর্ষবরণের দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে নারীদের উপর যৌন হয়রানীকারীদের দুষ্ঠান্তর মূলক শাস্তি ও যৌন হয়রানী বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

সিলেট পেশাজীবি পরিষদের আহবায়ক লে. কর্ণেল (অব.) আতাউর রহমান পীরের সভাপতিত্বে ও সদস্য সচিব নুরুল ইসলাম পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোজাম্মেল হক ও প্রবীণ সাংবাদিক সিরাজুল ইসলাম।

মানব বন্ধনে বক্তব্য রাখেন সাপ্তাহিক নকশী বাংলা পত্রিকার সম্পাদক ও প্রকাশক সালেহ আহমদ হোসাইন, সিলেট সেন্ট্রাল কলেজের রেজিষ্ঠ্রার সিদ্দিক আহমদ খালেদ, বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সিলেট সেন্ট্রাল কলেজের পরিচালক জাহিদ হোসেন, হিফজুল কোরআন সিলেটের সভাপতি হাফিজ ফেদাউর রহমান, সিলেট সেন্ট্রাল কলেজের প্রভাষক মাসুদ আহমদ, মাওলানা আরিফুল হক ইদ্রিস, সময় টেলিভিশনের চিত্র সাংবাদিক নৌশাদ আহমদ চৌধুরী রূপসী বাংলা ইনভেষ্টার গ্র“পের চেয়ারম্যান সামছুল ইসলাম, আকলাছ আলী, সোহেল মিয়া, হাসান আল বান্না, শিরিন সুলতানা রুমি, ফটো সাংবাদিক জাকির হোসেন দিপু, মিঠু দাস জয়, নাদিয়া আক্তার চৌধুরী, ফাতেমা বেগম গুলসানা, আহমেদ শাহীন, মাজেদা বিনতে সালেহ, মকবুল হুসাইন প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.