সংবাদ শিরোনাম
বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার গুনগত মান উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   রমজান উপলক্ষে জুলকার নায়েন ফাউন্ডেশন দোয়ার বই ও খেজুর বিতরণ  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   মাদানী ইস্যুকে কেন্দ্র করে সুনামগঞ্জের পুলিশ তদন্তকেন্দ্রে হামলা ভাংচুর, আটক ৫; পুলিশের ২৭ রাউন্ড ফাঁকা গুলি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   ভাষার মর্যাদাপূর্ণ ব্যবহার সমাজে শান্তি-শৃংঙ্খলা বজায় রাখে -ইমরান আহমদ এমপি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   পাথর কোয়ারী সচলের বিষয়ে সরকারের বিশেষ বিবেচনাধীন রয়েছে-প্রতিমন্ত্রী নসরুল হামিদ  » «   জৈন্তাপুরে পৃথক ৩ টি সড়ক দুর্ঘটনায় অন্তত ৭ জন আহত হয়েছেন  » «   জৈন্তাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান  » «   বালাগঞ্জে অবৈধভাবে বিল সেচ, ধ্বংস হচ্ছে দেশীয় মাছ, কৃষকেরা সংকিত  » «   সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে পোশাক বিতরণ করল মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   নিউইয়র্কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি প্রবাসী দম্পতি নিহত  » «   মিথ্যা অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে সহযোগিতার আহবান -ওসি তাজুল ইসলাম (পিপিএম)  » «   ওসমানীনগরে যুবক হত্যাকান্ডের ঘটনায় আটক-৩  » «  

টিএসসিতে যৌন হয়রানি : সিলেট পেশাজীবি পরিষদে মানববন্ধন

5নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সুপ্রীম কোর্ট‘র বিশিষ্ঠ আইনজীবী ও বাংলাদেশ গনতান্ত্রিক আইনজীবী সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি এডভোকেট আখতার উল ইসলাম বলেছেন, আজ প্রতিনিয়ত নারীদের উপর নির্যাতন করা হচ্ছে। সর্বক্ষেত্রে নারীদের শিকার হতে হচ্ছে লাঞ্চনার। নারীদের সকল অধিকার সমন্নুত রাখতে ও লাঞ্চনা বন্ধ করতে সকল শ্রেণী পেশার মানুষকে দল মতের উর্ধে উঠে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলণ সংগ্রাম অব্যাহত রাখতে হবে। নারীর গণতান্ত্রিক সকল অধিকার রক্ষা করা সর্বক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করা সরকারের দায়িত্ব। সেই দায়িত্ব সরকার সঠিক ভাবে পালন করছেন না বলে আমরা মনে করি। যদি সরকার সঠিক ভাবে দায়িত্ব পালন করতেন তা হলে বাংলা বর্ষবরণের দিনে নিরাপত্তা বেষ্টনীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে নারীদের চরম ভাবে লাঞ্চিত করতে পারতনা। কিন্তু আশ্চর্য্যেও বিষয় আজ পর্যন্ত সেই সকল দুষ্কৃতিকারীদের গ্রেফতার করা হয় নি। সেই সকল দুষ্কৃতিকারীদের চিহ্নিত করে বিভিন্ন গণমাধ্যম সংবাদ পরিবেশন করেছে কিন্তু সরকার তাদের গ্রেফতারের ব্যাপারে কোন পদক্ষেপ নিচ্ছে না। বর্তমান সরকার দুষ্কৃতিকারীদের গ্রেফতার না করে নারী উপর যৌন নির্যানতে উৎসাহ প্রদান করছে বলে আমরা মনে করি।

তিনি শনিবার সকাল ১১ টায় নগরীর ঐতিহাসিক কোট পয়েন্টে বর্ষবরণের দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে নারীদের উপর যৌন হয়রানীকারীদের দুষ্ঠান্তর মূলক শাস্তি ও যৌন হয়রানী বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

সিলেট পেশাজীবি পরিষদের আহবায়ক লে. কর্ণেল (অব.) আতাউর রহমান পীরের সভাপতিত্বে ও সদস্য সচিব নুরুল ইসলাম পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোজাম্মেল হক ও প্রবীণ সাংবাদিক সিরাজুল ইসলাম।

মানব বন্ধনে বক্তব্য রাখেন সাপ্তাহিক নকশী বাংলা পত্রিকার সম্পাদক ও প্রকাশক সালেহ আহমদ হোসাইন, সিলেট সেন্ট্রাল কলেজের রেজিষ্ঠ্রার সিদ্দিক আহমদ খালেদ, বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সিলেট সেন্ট্রাল কলেজের পরিচালক জাহিদ হোসেন, হিফজুল কোরআন সিলেটের সভাপতি হাফিজ ফেদাউর রহমান, সিলেট সেন্ট্রাল কলেজের প্রভাষক মাসুদ আহমদ, মাওলানা আরিফুল হক ইদ্রিস, সময় টেলিভিশনের চিত্র সাংবাদিক নৌশাদ আহমদ চৌধুরী রূপসী বাংলা ইনভেষ্টার গ্র“পের চেয়ারম্যান সামছুল ইসলাম, আকলাছ আলী, সোহেল মিয়া, হাসান আল বান্না, শিরিন সুলতানা রুমি, ফটো সাংবাদিক জাকির হোসেন দিপু, মিঠু দাস জয়, নাদিয়া আক্তার চৌধুরী, ফাতেমা বেগম গুলসানা, আহমেদ শাহীন, মাজেদা বিনতে সালেহ, মকবুল হুসাইন প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.