সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «  

মেশিন রিডেবল পাসপোর্টের মেয়াদ ১০ বছর করার সুপারিশ

01সিলেটপোস্ট রিপোর্ট :পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) এর মেয়াদ ১০ বছর করার পাশাপাশি চাহিদার আলোকে তাড়াতাড়ি পাসপোর্ট ইস্যু করার সুপারিশ করা হয়েছে।সোমবার সংসদ ভবনে কমিটির সভাপতি ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, মুহাম্মদ ফারুক খান,গোলাম ফারুক খন্দকার প্রিন্স, কাজী নাবিল আহমেদ, মো. সোহরাব উদ্দিন, সেলিম উদ্দিন এবং বেগম মাহজাবিন খালেদ সভায় অংশগ্রহণ করেন।সভায় কমিটির সপ্তম বৈঠকের সিদ্ধানের বাস্তবায়ন, অগ্রগতি ও প্রতিবেদন উপস্থাপন করে এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।সভায় কমিটির সদস্যদের সাম্প্রতিক সংযুক্ত আরব আমিরাত, সৌদিআরব, ব্রুনাই ও মালয়েশিয়া সফর নিয়ে প্রতিবেদন উপস্থাপন করা হয়। এ বিষয়ে আলোচনার সময় দূতাবাসগুলোতে প্রেস উইং চালু, রোহিঙ্গারা যাতে বাংলাদেশি পাসপোর্ট না পায় সে বিষয়ে সজাগ থাকা, পাসপোর্টে পৃষ্ঠা সংখ্যা বৃদ্ধি, দুবাই এবং মালয়েশিয়ায় নিজস্ব জমিতে স্থায়ী কনস্যুলেট ও ভবন নির্মাণ এবং প্রবাসীর মৃত্যু হলে দ্রুত সরকারি খরচে দেশে নেয়ার ব্যবস্থা করার সুপারিশ করা হয়।পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.