সংবাদ শিরোনাম
আওয়ামীলীগ দেশকে শ্রীলঙ্কার দিকে ঠেলে দিচ্ছে-শেপী  » «   ওসমানীনগরে জুতা পায়ে দিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন!  » «   জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালী জাতির অবিস্মরণীয় নেতা-আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের  » «   ছাতকে দু`পক্ষের মধ্যে সংঘর্ষ আহত অর্ধশতাধিক, আটক-১২  » «   ফেসবুকে প্রেম করে ছাত্র মামুনকে বিয়ে করে সুখের সংসার গড়া সেই শিক্ষিকার লাশ উদ্ধার  » «   আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণে অনিয়ম: ঘটনা টের পেয়ে রাতের আধারেই ঘরগুলো ভাঙ্গলো প্রশাসন   » «   আউশকান্দিতে ডাকাতি প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্র সহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ  » «   আওয়ামীলীগের লুটপাটের কারনে দেশে দুর্ভিক্ষ চলছে-সিলেট মহানগর বিএনপি  » «   এডিশন্যাল ডি আই জি কে জেলা শ্রমিক ঐক্য পরিষদের বিদায় সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান  » «   আউশকান্দি কলেজিয়েট স্কুলে বখাটেদের উৎপাত বেড়ে গেছে!ছাত্রী ও অভিভাবকরা আতংকিত  » «   সুনামগঞ্জ জেলা ও দিরাই উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুদকে ঘুষ-দূর্নীতি ও অর্থ কেলেংকারীর অভিযোগ   » «   মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «  

চুমু খান, অ্যালার্জি কমান!

সিলেটপোস্ট ডেস্ক : চুমু খেলেই না কি কমে যাবে অ্যালার্জি! বেশ ‘চমকপ্রদ’ এই আবিষ্কারে বেজায় খুশি ছিলেন জাপানি ডাক্তার হাজিমে কিমিতা। আর এই কিস কা কিসসাই তাঁকে এনে দিল এ বছরের ইগ নোবেল।

ওসাকাতে একটি অ্যালার্জি ক্লিনিক চালান কিমিতা। তাঁর দাবি অ্যালার্জি হলে ওষুধ খাওয়ার বিশেষ দরকার নেই। দরকার নেই ঘ্যাস ঘ্যাস করে হাত-পা চুলকানোরও। ঘরের দরজা বন্ধ করে চালিয়ে দিন হালকা রোম্যান্টিক মিউজিক। তার সঙ্গে মিনিট তিরিশ পার্টনারকে জড়িয়ে ধরে জমাটি চুমু খান। ব্যাস! তা হলেই না কি কেল্লাফতে। ম্যাজিকের মত কমতে শুরু করবে আপনার অ্যালার্জি।

নোবেল জোটেনি তো থোরাই কেয়ার। ইগ-নোবেল পেয়ে বেশ খুশি কিমিতা।

জাপানের লাফটার অ্যান্ড হিউমার স্টাডিসের সদস্য এই ডাক্তার জানিয়েছেন তাঁর এই অনুসন্ধান লোকের কানে পৌঁছেছে, তাতেই তাঁর দিল খুশ।

তবে যতই হাসাহাসি হোক না কেন, তাঁর এই অনুসন্ধানের স্বীকৃতি কিন্তু সব মহল থেকেই মিলেছে।

এমনিতে চুমুর উপকারিতা নিয়ে এখন মেতছে গোটা পৃথিবীর চিকিত্সা বিজ্ঞান। কিমিতার আবিষ্কার যে সেই মাতনে ইন্ধন যোগাবে তা বলাই বাহুল্য।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.