সংবাদ শিরোনাম
আউশকান্দিতে ডাকাতি প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্র সহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ  » «   আওয়ামীলীগের লুটপাটের কারনে দেশে দুর্ভিক্ষ চলছে-সিলেট মহানগর বিএনপি  » «   এডিশন্যাল ডি আই জি কে জেলা শ্রমিক ঐক্য পরিষদের বিদায় সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান  » «   আউশকান্দি কলেজিয়েট স্কুলে বখাটেদের উৎপাত বেড়ে গেছে!ছাত্রী ও অভিভাবকরা আতংকিত  » «   সুনামগঞ্জ জেলা ও দিরাই উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুদকে ঘুষ-দূর্নীতি ও অর্থ কেলেংকারীর অভিযোগ   » «   মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «  

ভূমিকম্পে স্কুল ভবনে ফাটল, ক্লাস খোলা আকাশের নিচে

Sylhet Pic 28.04.15(2)নিজস্ব প্রতিবেদক, সিলেটপোস্ট২৪ডটকম : ভূমিকম্পে স্কুল ভবনে ফাটল দেখা দেওয়ায় সিলেট সদর উপজেলার কান্দিগাঁও ইউনিয়নের জাংগাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে খোলা আকাশের নিচে চলছে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদান। সম্প্রতি দু’দফা ভূমিকম্পে ৪ তলা ফাউন্ডেশনের ভবনে ফাটল দেখা দেয়। এ কারণে কর্তৃপক্ষ ঝুকিপূর্ণ ভবনে ক্লাস না নিয়ে খোলা আকাশের নিচে শিক্ষার্থীদের পাঠদান দিচ্ছেন। এতে মঙ্গলবার স্কুলে উপস্থিতিও কম ছিলো।

জানা গেছে, ১৯২৭ সালে স্থাপিত জাংগাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মূল ভবনটি অনেক পুরনো ও ঝুঁকিপূর্ণ হওয়ায় প্রাথমিক শিক্ষা অধিদফতরের অর্থায়নে ৪ তলা ফাউন্ডেশনের এক তলা নির্মিত ভবন ২০১১ সালে উদ্বোধন করা হয়। শনি ও রোববার দু’দফা ভূমিকম্পে ভবনটির বিভিন্ন স্থানে ফাটল সৃষ্টি হয়েছে। এর ফলে ভবনটিতে শিক্ষাকার্যক্রম চালানো ঝুঁকিপূর্ণ হওয়ায় স্কুলকর্তৃপক্ষ খোলা আকাশে নিচে চালিয়ে যাচ্ছেন তাদের শিক্ষা কার্যক্রম।

এ ব্যাপারে জাংগাইল স্কুল পরিচালনা কমিটির সভাপতি আনোয়ার হক জানান, ২০১১ সালে প্রাথমিক অধিদফতরের অর্থায়নে ৪তলা ফাউন্ডেশনের ভবনটি নির্মাণ করা হয়। কিন্তু শুরু থেকেই ভবনটি নির্মাণ ত্রুটির কারণে বিভিন্ন স্থানে ছোট ছোট ফাটল সৃষ্টি হয়। সম্প্রতি ভূমিকম্পের আঘাতে ভবনটি ছাদ, দেয়ালসহ বিভিন্ন স্থানে বড় বড় ফাটল দেখা দিয়েছে। এ কারণে স্কুলের কোমলমতি শিক্ষার্থীদের নিরাপত্তা জনিত কারণে তাদের ভবন থেকে সরিয়ে স্কুলের মাঠে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্যে আমরা শিক্ষকদের নির্দেশ দিয়েছি।

স্কুলের সহকারী শিক্ষিকা হাম্মুন নেছা জানান, সারাদেশে প্রাথমিক বিদ্যালয়গুলোতে পরীক্ষা চলার কারণে বাধ্য হয়ে স্কুল কমিটির নির্দেশ অনুযায়ী স্কুলের মাঠে তাদের শিক্ষা কার্যক্রম চালানো হচ্ছে। তবে, শিক্ষার্থীদের অভিভাবকদের মাঝে আতঙ্ক কমছে না।

এ ব্যাপারে সিলেট সদর উপজেলা শিক্ষা অফিসার মহিউদ্দিন আহমদ জানান, স্কুল ভবনে ফাটলের খবর পেয়ে আমরা একজন ইঞ্জিনিয়ারকে ভবন পরিদর্শণে পাঠিয়েছি। শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে স্কুল কমিটিকে এ ভবনে শিক্ষাকার্যক্রম না চালানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.