সংবাদ শিরোনাম
ছাতকে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে কন্ঠশিল্পী পাগল হাসান নিহত  » «   সুনামগঞ্জের জামালগঞ্জে মায়ের সম্পত্তি নিয়ে ছোটভাইয়ের হাতে বড়ভাই নিহত,আটক-২  » «   দিরাইয়ে বজ্রপাতে দুইজন কৃষকের মৃত্যু  » «   পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান  » «   সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  » «   ঈদের শুভেচ্ছা জানালেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   পুলিশ-ম্যাজিস্ট্রেসীর মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সমন্বয় অত্যন্ত গুরুত্বপূর্ণ-সিনিয়র জেলা ও দায়রা জজ  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   সুনামগঞ্জে কালবৈশাখীর ঝড়ে ৭শতাধিক কাচা ঘরবাড়ি,২ শতাধিক দোকান লন্ডভন্ড  » «   হবিগঞ্জে চাল্যকর ছোবহান হত্যা মামলার ৫ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯  » «   নবীগঞ্জে ৬ বছরে শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ! ধর্ষনকারী আনহারকে আটক   » «   ফ্যাসিস্ট ডামি সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে :কাইয়ুম চৌধুরী  » «   বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার উদ্যোগে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল  » «   সিলেটে পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুন  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «  

ঘরোয় উপায়ে ব্রণের সমস্যা দূর করুন

32সিলেটপোস্ট ডেস্ক : মুখে ব্রণ বা ফুসকুড়ি সবার জন্যই অস্বস্তিদায়ক। এই ধরনের সমস্যা হলে তা যেমন একদিকে বিরক্তিকর, তেমনই মুখের সৌন্দর্যকে তা বহুলাংশে কমিয়ে দেয়। অনেকের ক্ষেত্রে একবার ব্রণ হলে তা আর সারতে চায় না। তৈলাক্ত ত্বকে এই ব্রণের সমস্যা আরো বেশি দেখা যায়। তবে কিছু ঘরোয়া উপায়ে ব্রণ বা ফুসকুড়ির সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

সরিষা: মুখে ব্রণ বা অন্য কোনো সমস্যায় সরিষা দারুণ কাজ দেয়। এতে স্যালিসাইলিক অ্যাসিড রয়েছে যা সংক্রমণকে ধ্বংস করতে পারে। এক টেবিল চামচের এক-চতুর্থাংশ সরিষা গুড়ো নিয়ে তাতে মধু মিশিয়ে নিন। মুখে এই মিশ্রণটি ভালো করে মিশিয়ে ১৫ মিনিট রেখে মুখ ধুয়ে ফেলুন।

গ্রিন টি: বেশি করে গ্রিন টি ফুটিয়ে সেই পানি বরফ করে তা মুখে ব্রণের ওপরে মাখুন।

টমেটো: টমেটোকে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্টস। এটি ত্বকের জন্য উপকারী। ত্বকের যেকোনও সংক্রমণকে কমাতে এটি বিশেষ সাহায্য করে। টমোটো কেটে টুকরো করে বা রস বানিয়ে মুখে মাখুন। কিছুক্ষণ অপেক্ষা করে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ডিমের সাদা অংশ: ডিমের সাদা অংশ ব্রণের ওপরে লাগান। ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

অ্যাপল সাইডার ভিনেগার: ব্রণের সমস্যায় এটি দারুণ কাজ দেয়। তুলা মধ্যে  ভিনেগায় লাগিয়ে ব্রণের জায়গায় লাগান। পাঁচ মিনিট রেখে ধুয়ে ফেলুন। পুরো মুখে অ্যাপল সাইডার ভিনেগার লাগাবেন না।

লেবুর রস: রাতে শোবার আগে তুলোর বল লেবুর রসে ভিজিয়ে আক্রান্ত স্থানে সারারাত লাগিয়ে রাখতে পারেন। সকালে উঠে দেখবেন ব্রণের সমস্যা অনেক কমে গেছে। তথ্যসূত্র: ওয়ান ইন্ডিয়া।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.