সংবাদ শিরোনাম
নবীগঞ্জে ৬ বছরে শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ! ধর্ষনকারী আনহারকে আটক   » «   ফ্যাসিস্ট ডামি সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে :কাইয়ুম চৌধুরী  » «   বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার উদ্যোগে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল  » «   সিলেটে পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুন  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   নবীগঞ্জে ভুল অপারেশন করে শিশুর লিঙ্গ কর্তন-কেয়ার ডায়াগনস্টিক ঘেরাও  » «   সিলেটের উপশহরে মামার হাতে বাগিনা খুন  » «   ব্রাদার ইসরাইল আলী সাদেক জামিন নিতে এসে গ্রেপ্তার  » «   সুনামগঞ্জের দোয়ারায়বাজারে ভারতীয় চিনিসহ আটক- ৪ জন  » «   প্রাতিষ্ঠানিক শিক্ষার সাথে দেশীয় সংস্কৃতি লালন করতে হবে  -জেলা প্রশাসক  » «   শান্তিগঞ্জের কান্দিগাঁও গ্রামে বাচ্চাদের ঝগড়া নিয়ে প্রতিপক্ষের লোকজনের হামলায় দুই ছাত্রীসহ ৩জন আহত  » «   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার গুনগত মান উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   রমজান উপলক্ষে জুলকার নায়েন ফাউন্ডেশন দোয়ার বই ও খেজুর বিতরণ  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   মাদানী ইস্যুকে কেন্দ্র করে সুনামগঞ্জের পুলিশ তদন্তকেন্দ্রে হামলা ভাংচুর, আটক ৫; পুলিশের ২৭ রাউন্ড ফাঁকা গুলি  » «  

জামালগঞ্জের সাচনা বাজারে মন্দিরের জায়গা দখল মুক্ত করতে আদালতে মামলা দায়ের

সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার সাচনা বাজার ইউপির সাচনা বাজরে এক মন্দিরের জায়গা দখল মুক্ত করতে আরেকটি মন্দির কমিটির বিরুদ্ধে আদালতে সত্ত¦ মোকাদ্দমা দায়ের করা হয়েছে। যার মোকাদ্দমা নং-১০৩/২০২৩ইং সহকারী জজ আদালত , জামালগঞ্জ সুনামগঞ্জ। সাচনা বাজারের শ্রী,শ্রী দেবতার আখড়া মন্দিরের পক্ষে , গোপাল আখড়া বাড়ী মন্দির কমিটির সভাপতি বিশ^জিৎ রায় বাদী হয়ে ৪ জনকে আসামী করে আদালতে এ মামলাটি দায়ের করেন। আসামীরা হলেন জামালগঞ্জ উপজেলার সাচনা বাজার গ্রামের সৎসঙ্গঁ আশ্রম কমিটির সভাপতি, গৌরাঙ্গ চন্দ্র পাল, সৎসঙ্গঁ আশ্রম কমিটির সম্পাদক কামলাবাজ গ্রামের মধু সুদন রায়,সাচনা বাজারের বাসিন্দা ও কমিটির সদস্য গিরিধারী পাল,সদস্য দ্বীজ রাজ পাল ।

মামলার অভিযোগ সূত্রে জানা যায় সুনামগঞ্জ জেলার সাচনা বাজার মৌজার এস,এ,জে,এল নং-১৯,আর এস জে এল নং-১৯, যার এসএ খতিয়ান নং-৩৩১ এবং আর এস খতিয়ান নং-৪,দাগ নং-১৫৯৮, আর এস দাগ নং-৪৬৪২,পরিমান ০.১৪ একর আখড়া বাড়ী রকম ভূমি। এই নালিশা ভূমি মন্দিরের আখড়া কখনো ক্রয় বিক্রয় হয়নি। এজন্য এই জায়গার তায়দাদ এক লক্ষ টাকা ধার্য করা হয়। মামলায় বাদী উল্লেখ করেন তিনি দেবতার পরিচালনা কমিটির সভাপতি ও এই জায়গা ক্রয় বিক্রয়ের অযোগ্য। তাই এই ভূমির মুল্য একলক্ষ টাকা ধার্য করে Ad velorem কোর্ট ফি আদায় ক্রমে এই মামলা দায়ের করা হয়। জানা যায় এই ভূমির এস এ ১৫৯৮দাগের মোট ০.২৮ একরভূমির মালিক বাদী দেবতা থাকার অবস্থায় ১৯৫২ইংরেজী সনেএস এ জরিপে সাচনা বাজার মৌজার ৩৩১ নং খতিয়ানে শ্রী শ্রী গোপাল পক্ষে তৎকালীন সেবায়িত মুকুন্দ দাস বৈঞ্চব নামে অন্তভূক্ত হয়। এমতাবস্তায় সাচনা বাজারের হিন্দু জনগণ দেবতার বাড়ী আখড়া মন্দির হিসেবে সেখানে পূজা অর্চনা করিয়া থাকাবস্তায় বিবাদীগণ ২৪/১২/১৯৮৮সালে তাহাদের সৎসঙ্গের আশ্রম হিসেবে কিছুদিনের জন্য ব্যবহার করার জন্য দেবতার আখড়া মন্দিরের কাছ থেকে চেয়ে নিয়ে সৎসঙ্গ আশ্রম কমিটি জায়গাটি ব্যবহার করে আসছে। এখানে শর্ত ছিল দেবতার আখড়া কমিটি যখনই বলবেন তখনি সৎসঙ্গ কমিটি জায়গা ছেড়ে দিবেন । কিন্তু সৎসঙ্গ কমিটির লোকেরা তা না করে দেবতার আখড়া মন্দিরের জায়গা জোর পূর্বক দখল করে রেখেছেন। দেবতার আখড়া মন্দিরের কমিটি তাদের বার বার জায়গার দখল ছেড়ে দেওয়ার জন্য অনেকবার সালিশ বৈঠক করে ও সৎসঙ্গের কমিটির কাছ থেকে জায়গার দখল ছাড়াতে না পারায় অবশেষে উকিল নোটিশ পর্যন্ত পাঠাতে বাধ্য হন । এতেও কোন লাভ হয়নি পরে দেবতার আখড়া মন্দিরের জায়গার দখল মুক্ত করতে দেবতার আখড়া মন্দিরের সভাপতি বাদী হয়ে আদালতে সৎসঙ্গ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেন। বর্তমানে মামলাটি আদালতে চলমান রয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত সৎসঙ্গঁ আশ্রম কমিটির সভাপতি, গৌরাঙ্গ চন্দ্র পাল জানান,এই জায়গাটুকু সৎসঙ্গ আশ্রম কমিটির তাই এ ধরনের মামলা হলে তা বিজ্ঞ আদালতের মাধ্যমে মোকাবেলা করার কথা জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.