সংবাদ শিরোনাম
সুনামগঞ্জের দোয়ারাবাজারে বজ্রপাতে কৃষকের মৃত্যু  » «   ওসমানীনগরের সাজুর লাশ দেশে আসছে রবিবারে  » «   যাদুকাটা নদীতে অবৈধ ড্রেজার মেশিনে বালু উত্তোলন বন্ধে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট অভিযোগ  » «   মামলার বিচার নিষ্পত্তিতে পুলিশের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ : সিনিয়র জেলা ও দায়রা জজ  » «   জৈন্তাপুরে চারিকাটায় “দি মেঘালয় চা-বাগানের” লীজ বাতিল করে স্থানীয় ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তের দাবী জানিয়ে মানববন্ধন   » «   জৈন্তাপুরে দীর্ঘ ৩৫ বছর পর প্রশাসনের সহযোগিতায় মসজিদের জায়গার সীমানা নিয়ে বিরোধ নিষ্পত্তি  » «   সিসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আরিফুল হক চৌধুরী   » «   পর পুরুষের সাথে স্ত্রীর যুক্তরাজ্য যাওয়ার খবরে পর্তুগালে স্বামীর আত্মহত্যা  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে পাখির বাসা ভাঙতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে এক শিক্ষার্থীর মৃত্যু  » «   জৈন্তাপুরে সিলেট তামাবিল সড়কের কাটাগাং এলাকায় ভয়াবহ সড়ক দুঘর্টনায় ২জন নিহত, আহত ৩  » «   জৈন্তাপুর মডেল থানা কর্তৃক ১৪৮ পিস ইয়াবা সহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার”  » «   উন্নয়ন ও অগ্রগতি অব্যাহত রাখার চ্যালেঞ্জ মোকাবিলায় জাকের পার্টি জনগনের পাশেই আছে-মহাসচিব  » «   কুলাউড়ায় চাচার ছুরিকাঘাতে নিহত হয়েছেন ভাতিজা  » «   জৈন্তাপুরে প্রশাসনের অভিযানে বিপুল পরিমাণ পাথর জব্ধ  » «   সিকৃবি’র রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েবকে শোকজ  » «  

জামালগঞ্জের সাচনা বাজারে মন্দিরের জায়গা দখল মুক্ত করতে আদালতে মামলা দায়ের

সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার সাচনা বাজার ইউপির সাচনা বাজরে এক মন্দিরের জায়গা দখল মুক্ত করতে আরেকটি মন্দির কমিটির বিরুদ্ধে আদালতে সত্ত¦ মোকাদ্দমা দায়ের করা হয়েছে। যার মোকাদ্দমা নং-১০৩/২০২৩ইং সহকারী জজ আদালত , জামালগঞ্জ সুনামগঞ্জ। সাচনা বাজারের শ্রী,শ্রী দেবতার আখড়া মন্দিরের পক্ষে , গোপাল আখড়া বাড়ী মন্দির কমিটির সভাপতি বিশ^জিৎ রায় বাদী হয়ে ৪ জনকে আসামী করে আদালতে এ মামলাটি দায়ের করেন। আসামীরা হলেন জামালগঞ্জ উপজেলার সাচনা বাজার গ্রামের সৎসঙ্গঁ আশ্রম কমিটির সভাপতি, গৌরাঙ্গ চন্দ্র পাল, সৎসঙ্গঁ আশ্রম কমিটির সম্পাদক কামলাবাজ গ্রামের মধু সুদন রায়,সাচনা বাজারের বাসিন্দা ও কমিটির সদস্য গিরিধারী পাল,সদস্য দ্বীজ রাজ পাল ।

মামলার অভিযোগ সূত্রে জানা যায় সুনামগঞ্জ জেলার সাচনা বাজার মৌজার এস,এ,জে,এল নং-১৯,আর এস জে এল নং-১৯, যার এসএ খতিয়ান নং-৩৩১ এবং আর এস খতিয়ান নং-৪,দাগ নং-১৫৯৮, আর এস দাগ নং-৪৬৪২,পরিমান ০.১৪ একর আখড়া বাড়ী রকম ভূমি। এই নালিশা ভূমি মন্দিরের আখড়া কখনো ক্রয় বিক্রয় হয়নি। এজন্য এই জায়গার তায়দাদ এক লক্ষ টাকা ধার্য করা হয়। মামলায় বাদী উল্লেখ করেন তিনি দেবতার পরিচালনা কমিটির সভাপতি ও এই জায়গা ক্রয় বিক্রয়ের অযোগ্য। তাই এই ভূমির মুল্য একলক্ষ টাকা ধার্য করে Ad velorem কোর্ট ফি আদায় ক্রমে এই মামলা দায়ের করা হয়। জানা যায় এই ভূমির এস এ ১৫৯৮দাগের মোট ০.২৮ একরভূমির মালিক বাদী দেবতা থাকার অবস্থায় ১৯৫২ইংরেজী সনেএস এ জরিপে সাচনা বাজার মৌজার ৩৩১ নং খতিয়ানে শ্রী শ্রী গোপাল পক্ষে তৎকালীন সেবায়িত মুকুন্দ দাস বৈঞ্চব নামে অন্তভূক্ত হয়। এমতাবস্তায় সাচনা বাজারের হিন্দু জনগণ দেবতার বাড়ী আখড়া মন্দির হিসেবে সেখানে পূজা অর্চনা করিয়া থাকাবস্তায় বিবাদীগণ ২৪/১২/১৯৮৮সালে তাহাদের সৎসঙ্গের আশ্রম হিসেবে কিছুদিনের জন্য ব্যবহার করার জন্য দেবতার আখড়া মন্দিরের কাছ থেকে চেয়ে নিয়ে সৎসঙ্গ আশ্রম কমিটি জায়গাটি ব্যবহার করে আসছে। এখানে শর্ত ছিল দেবতার আখড়া কমিটি যখনই বলবেন তখনি সৎসঙ্গ কমিটি জায়গা ছেড়ে দিবেন । কিন্তু সৎসঙ্গ কমিটির লোকেরা তা না করে দেবতার আখড়া মন্দিরের জায়গা জোর পূর্বক দখল করে রেখেছেন। দেবতার আখড়া মন্দিরের কমিটি তাদের বার বার জায়গার দখল ছেড়ে দেওয়ার জন্য অনেকবার সালিশ বৈঠক করে ও সৎসঙ্গের কমিটির কাছ থেকে জায়গার দখল ছাড়াতে না পারায় অবশেষে উকিল নোটিশ পর্যন্ত পাঠাতে বাধ্য হন । এতেও কোন লাভ হয়নি পরে দেবতার আখড়া মন্দিরের জায়গার দখল মুক্ত করতে দেবতার আখড়া মন্দিরের সভাপতি বাদী হয়ে আদালতে সৎসঙ্গ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেন। বর্তমানে মামলাটি আদালতে চলমান রয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত সৎসঙ্গঁ আশ্রম কমিটির সভাপতি, গৌরাঙ্গ চন্দ্র পাল জানান,এই জায়গাটুকু সৎসঙ্গ আশ্রম কমিটির তাই এ ধরনের মামলা হলে তা বিজ্ঞ আদালতের মাধ্যমে মোকাবেলা করার কথা জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.