সংবাদ শিরোনাম
সিলেটে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী যারা  » «   শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা অর্জন করতে পারলে তাদের ভবিষ্যৎ উজ্জল হবে-প্রফেসর ড. মিজানুর রহমান  » «   নবীগঞ্জে বাস- সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১-আহত ৫  » «   নবীগঞ্জে আগুনে পুড়ে ১টি বসত ঘর ছাই! প্রায় ২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি  » «   সিলেটে হিটস্ট্রোকে শফিকুল ইসলাম নামে এক পথচারি মারা গেছেন  » «   সাংবাদিকের উপর হামলা: চেয়ারম্যান কারাগারে  » «   সিলেটে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৮৩ দশমিক ৮৮ শতাংশ  » «   সুনামগঞ্জের ডলুরায় ব্যবসায়ীর উপর হামলার ঘটনায় গুরুতর আহত হয়েছেন তিন জন  » «   তিন দিনের সফরে সিলেট আসছেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   সিসিকের হোল্ডিং ট্যাক্স সাধারণ মানুষের উপর ‘মরার উপর খাড়ার ঘা’-সিলেট জেলা বিএনপির   » «   প্রেমের টানে চলে আসা দুই সন্তানের জননী খাসিয়া নারীকে ভারতে ফেরত  » «   সিলেটে বিএনপির আরো ১৫ নেতা-নেত্রী বহিস্কার  » «   হুট করেই ছুটি বাতিল করায় পক্ষে বিপক্ষে শনিবারের ক্লাস নিয়ে মিশ্র প্রতিক্রিয়া।  » «   মহান মে দিবসে সিলেট সদর উপজেলা বিল্ডিং নির্মাণ শ্রমিক ইউনিয়নের র‌্যালি  » «   উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জে রলাশ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা দায়ের  » «  

এইচ এম পি উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা,পুরস্কার বিতরণ 

সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জের প্রাচীনতম বিদ্যাপীঠ হাজী মকবুল হোসেন পুরকায়স্থ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা,পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিদ্যালয় পরিচালনা কমিটির আয়োজনে সকাল থেকে বিদ্যালয় মাঠে শিক্ষার্থী বিভিন্ন ধরনের খেলায় অংশগ্রহন করেন।

হাজী মকবুল হোসেন পুরকায়স্থ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের প্রধান শিক্ষক মো. ইনছান মিঞার সভাপতিত্বে ও সহকারী শিক্ষক চিত্তরঞ্জন দাস ও সহকারী শিক্ষক মো. দিলোয়ার হোসেনের যৌথ সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন,সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক র্ধূজুটি কুমার বসু,পৌরসভার মেয়র নাদের বখ্ত,জেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম,প্রাক্তন শিক্ষক মনসুর আলম,প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব ইয়াকুব বখ্ত বহলুল,পৌর আওয়ামীলীগের দপ্তর সম্পাদক লিটন সরকার,৪নং ওয়ার্ড কাউন্সিলর সাবিনা চৌধুরী মণিসহ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষিকাবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট বলেছেন,বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা লেখাপড়ার পাশাপাশি শরীর গঠন ও মানসিক বিকাশে খেলাধূলার কোন বিকল্প নেই। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশের প্রতিটি উপজেলায় উন্নতমানের বহুতল স্কুল ভবণ নির্মাণ করে শিক্ষার প্রসারে ব্যাপক কর্মযঞ্জ শুরু করায় গ্রামপর্যায়ে শিক্ষায় তৃণমূলের গরীব পরিবারের ছেলেমেয়েরা আজ স্কুল ও কলেজমুখী হওয়াতে তাদের মেধা বিকাশের পথ প্রসারিত হয়েছে। তিনি আরো বলেন একটি দেশ ও জাতি এবং পবিবারের উন্নয়নে সুশিক্ষার কোন বিকল্প নেই । কাজেই পরিবারের সবাইকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে জনসচেতনতার কোন বিকল্প নেই। তিনি বলেন জাতির পিতা বঙ্গবন্ধুর হাত ধরে দেশের তৎকালীন সাড়ে সাতকোটি মানুষ পরাধীনতার শৃংখল ভেঙ্গে আনতে যুদ্ধ করে দেশ স্বাধীন হয়েছিল,আজ তারই সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বিশে^ উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে। তিনি এই বিদ্যালয়ের উন্নয়নের জেলা পরিষদের মাধ্যমে উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন। পরে ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহনকারী সকল বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.