সংবাদ শিরোনাম
নবীগঞ্জের রুস্তমপুর টোলপ্লাজা এলাকায় থেকে ৩ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী পুলিশের হাতে গ্রেফতার  » «   ছাতকে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে কন্ঠশিল্পী পাগল হাসান নিহত  » «   সুনামগঞ্জের জামালগঞ্জে মায়ের সম্পত্তি নিয়ে ছোটভাইয়ের হাতে বড়ভাই নিহত,আটক-২  » «   দিরাইয়ে বজ্রপাতে দুইজন কৃষকের মৃত্যু  » «   পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান  » «   সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  » «   ঈদের শুভেচ্ছা জানালেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   পুলিশ-ম্যাজিস্ট্রেসীর মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সমন্বয় অত্যন্ত গুরুত্বপূর্ণ-সিনিয়র জেলা ও দায়রা জজ  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   সুনামগঞ্জে কালবৈশাখীর ঝড়ে ৭শতাধিক কাচা ঘরবাড়ি,২ শতাধিক দোকান লন্ডভন্ড  » «   হবিগঞ্জে চাল্যকর ছোবহান হত্যা মামলার ৫ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯  » «   নবীগঞ্জে ৬ বছরে শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ! ধর্ষনকারী আনহারকে আটক   » «   ফ্যাসিস্ট ডামি সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে :কাইয়ুম চৌধুরী  » «   বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার উদ্যোগে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল  » «   সিলেটে পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুন  » «  

দক্ষিণ সুরমায় যৌতুক মামলায় প্রবাসী গ্রেপ্তার

সিলেটপোস্ট ডেস্ক::সিলেটের দক্ষিণ সুরমা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়ের করা মামলায় যুক্তরাজ্য প্রবাসী স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ইউনুস আলী (৫৫) সিলেটের বিশ^নাথ উপজেলার জানাইয়া গ্রামের হাজী ছলিম উল্লাহর ছেলে। তার বিরুদ্ধে তার প্রবাসী স্ত্রী রাজিয়া বেগম বাদি হয়ে মঙ্গলবার দক্ষিণ সুরমা থানায় এ মামলা করেন। মামলা নং-৯। মামলায় রাজিয়া বেগম তার স্বামীর বিরুদ্ধে যৌতুকের টাকা না পেয়ে মারধর করে তাড়িয়ে দেওয়া ও অনুমতি না নিয়ে দ্বিতীয় বিয়ে করারও অভিযোগ করেন। ইউনুস আলীকে গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার এসআই লোকমান হোসেন।

মামলার এজাহারে দক্ষিণ সুরমা বাসিন্দা রাজিয়া উল্লেখ করেন, ১৯৯৩ সালের ১০ ফেব্রæয়ারি তাকে ইসলামী শরীযাহ মোতাবেক পারিবারিকভাবে বিয়ে করেন বিশ^নাথ উপজেলার জানাইয়া গ্রামের বাসিন্দা মো: ইউনুস আলী। তাদের গর্ভে ৬টি সন্তান রয়েছে। তারা যুক্তরাজ্যে বসবাস করতেন। সেখানে বসবাসকালে তার স্বামী খারাপ কাজের সাথে জড়িয়ে পড়েন। প্রতিবাদ করলে তাকে নির্যাতন করা হত।

রাজিয়া জানান, তার স্বামী কয়েক বছর আগে বাংলাদেশে একটি বিয়ে করার পর কিছুদিন সংসার করে ওই নারীকে তালাক দিয়ে যান। তার এমন কাজে বাধা দিলে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। এমনকি যৌতুক বাবদ দশ লক্ষ টাকা দাবি করেন। টাকা না দিলে তালাক দিয়ে অন্য মহিলাকে বিবাহ করার হুমকী দেন।

রাজিয়া এজাহারে উল্লেখ করেন, তার পিতার বাড়ির অংশের প্রাপ্ত ২০ কেয়ার জমি তার স্বামীকে রেজিষ্টারী ও শিমুলতলা মুড়ারবাজারে বাসা তৈরীর কাজেও ৭০ লক্ষ টাকা দিয়েছেন। কিন্তু দিন দিন তার নির্যাতন বাড়তেই থাকে। যৌতুকের দশ লক্ষ টাকা দিতে অপারগতা প্রকাশ করলে গত ৩ মার্চ ছুরাইয়া নামের এক মেয়েকে বিয়ে করেন ইউনুছ। তাকে নিয়ে এখন সংসার করছেন। রাজিয়া খবর পেয়ে ১৩ মার্চ বাংলাদেশে আসেন। দেশের আশার পর স্বজনদের নিয়ে ১৩ মার্চ দুপুরে বাড়ি যাওয়ার পথে দক্ষিণ সুরমা থানাধীন লাউয়াই বঙ্গবীর রোডস্থ গণপূর্ত বিভাগ অফিসের সামনে হামলা করেন ইউনুস আলী ও তার লোকজন। এমনকি ওই সময়ও দশ লক্ষ টাকা দাবি করেন।

 

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.