সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

দক্ষিণ সুরমায় যৌতুক মামলায় প্রবাসী গ্রেপ্তার

সিলেটপোস্ট ডেস্ক::সিলেটের দক্ষিণ সুরমা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়ের করা মামলায় যুক্তরাজ্য প্রবাসী স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ইউনুস আলী (৫৫) সিলেটের বিশ^নাথ উপজেলার জানাইয়া গ্রামের হাজী ছলিম উল্লাহর ছেলে। তার বিরুদ্ধে তার প্রবাসী স্ত্রী রাজিয়া বেগম বাদি হয়ে মঙ্গলবার দক্ষিণ সুরমা থানায় এ মামলা করেন। মামলা নং-৯। মামলায় রাজিয়া বেগম তার স্বামীর বিরুদ্ধে যৌতুকের টাকা না পেয়ে মারধর করে তাড়িয়ে দেওয়া ও অনুমতি না নিয়ে দ্বিতীয় বিয়ে করারও অভিযোগ করেন। ইউনুস আলীকে গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার এসআই লোকমান হোসেন।

মামলার এজাহারে দক্ষিণ সুরমা বাসিন্দা রাজিয়া উল্লেখ করেন, ১৯৯৩ সালের ১০ ফেব্রæয়ারি তাকে ইসলামী শরীযাহ মোতাবেক পারিবারিকভাবে বিয়ে করেন বিশ^নাথ উপজেলার জানাইয়া গ্রামের বাসিন্দা মো: ইউনুস আলী। তাদের গর্ভে ৬টি সন্তান রয়েছে। তারা যুক্তরাজ্যে বসবাস করতেন। সেখানে বসবাসকালে তার স্বামী খারাপ কাজের সাথে জড়িয়ে পড়েন। প্রতিবাদ করলে তাকে নির্যাতন করা হত।

রাজিয়া জানান, তার স্বামী কয়েক বছর আগে বাংলাদেশে একটি বিয়ে করার পর কিছুদিন সংসার করে ওই নারীকে তালাক দিয়ে যান। তার এমন কাজে বাধা দিলে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। এমনকি যৌতুক বাবদ দশ লক্ষ টাকা দাবি করেন। টাকা না দিলে তালাক দিয়ে অন্য মহিলাকে বিবাহ করার হুমকী দেন।

রাজিয়া এজাহারে উল্লেখ করেন, তার পিতার বাড়ির অংশের প্রাপ্ত ২০ কেয়ার জমি তার স্বামীকে রেজিষ্টারী ও শিমুলতলা মুড়ারবাজারে বাসা তৈরীর কাজেও ৭০ লক্ষ টাকা দিয়েছেন। কিন্তু দিন দিন তার নির্যাতন বাড়তেই থাকে। যৌতুকের দশ লক্ষ টাকা দিতে অপারগতা প্রকাশ করলে গত ৩ মার্চ ছুরাইয়া নামের এক মেয়েকে বিয়ে করেন ইউনুছ। তাকে নিয়ে এখন সংসার করছেন। রাজিয়া খবর পেয়ে ১৩ মার্চ বাংলাদেশে আসেন। দেশের আশার পর স্বজনদের নিয়ে ১৩ মার্চ দুপুরে বাড়ি যাওয়ার পথে দক্ষিণ সুরমা থানাধীন লাউয়াই বঙ্গবীর রোডস্থ গণপূর্ত বিভাগ অফিসের সামনে হামলা করেন ইউনুস আলী ও তার লোকজন। এমনকি ওই সময়ও দশ লক্ষ টাকা দাবি করেন।

 

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.