সংবাদ শিরোনাম
ছাতকে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে কন্ঠশিল্পী পাগল হাসান নিহত  » «   সুনামগঞ্জের জামালগঞ্জে মায়ের সম্পত্তি নিয়ে ছোটভাইয়ের হাতে বড়ভাই নিহত,আটক-২  » «   দিরাইয়ে বজ্রপাতে দুইজন কৃষকের মৃত্যু  » «   পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান  » «   সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  » «   ঈদের শুভেচ্ছা জানালেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   পুলিশ-ম্যাজিস্ট্রেসীর মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সমন্বয় অত্যন্ত গুরুত্বপূর্ণ-সিনিয়র জেলা ও দায়রা জজ  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   সুনামগঞ্জে কালবৈশাখীর ঝড়ে ৭শতাধিক কাচা ঘরবাড়ি,২ শতাধিক দোকান লন্ডভন্ড  » «   হবিগঞ্জে চাল্যকর ছোবহান হত্যা মামলার ৫ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯  » «   নবীগঞ্জে ৬ বছরে শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ! ধর্ষনকারী আনহারকে আটক   » «   ফ্যাসিস্ট ডামি সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে :কাইয়ুম চৌধুরী  » «   বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার উদ্যোগে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল  » «   সিলেটে পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুন  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «  

ইসলামী ছাত্র মজলিস পূর্ব পৈলনপুর ইউনিয়ন শাখায় উ‌দ্যে‌া‌গে আ‌লোচনা সভা ও ইফতার মাহ‌ফিল

বালাগঞ্জ প্র‌তি‌নি‌ধি::বালাগঞ্জ উপজেলার বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস পূর্ব পৈলন পুর ইউনিয়ন শাখার উ‌দ্যে‌া‌গে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস শীর্ষক আ‌লোচনা ও ইফতার মাহ‌ফিল অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। বুধবার (২৯মার্চ) ৬ই রমজান বালাগঞ্জ উপজেলা ছাত্র মজলিসের সভাপতি মুহাম্মদ নাহিদ হেসাইন কিবরিয়া এরবাড়ীতে এ আ‌লোচনা অনু‌ষ্ঠিত হয়।

উক্ত ইফতার মাহফিলে নাহিদ হেসাইন কিবরিয়ার সভাপতিত্বে ও মুমিনুর রহমানের সঞ্চালনায় এ‌তে প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা খেলাফত মজলিসের সম্মানিত সভাপতি মাওলানা মিসবাহ উদ্দিন মিছলু।

। বি‌শেষ অ‌তি‌থি হি‌সে‌বে ছি‌লেন উপস্থিত ছিলেন খেলাফত মজলিস বালাগঞ্জ উপজেলা শাখার সম্মানিত নির্বাহী সদস্য মাওলানা ফারুক আহমেদ সাংবাদিক হেলাল আহমেদ ছাত্র মজলিস বালাগঞ্জ উপজেলা সেক্রেটারী সুফিয়ান আহমদ, বায়তুলমাল সম্পাদক নূর মুহাম্মদ সহ এলাকায় গণ্যনান্য ব্যক্তিবগ উপস্থিত ছিলেন প্রমুখ।
বক্তারা বলেন- মাহে রমজানের রোজা মুসলমানদের আদর্শ চরিত্র গঠন, নিয়ম-কানুন ও আল্লাহর প্রতি বিশ্বাস স্থাপনের শিক্ষা দেয়। সত্যিকার মুমিন হিসেবে গড়ে ওঠার মৌলিক শিক্ষা ও প্রশিক্ষণ গ্রহণের মাস হচ্ছে পবিত্র রমজানুল মোবারক মাস রোজা মানুষকে আত্মনিয়ন্ত্রণ, মিথ্যাচার, মিতব্যয়িতা ও পারস্পরিক ভালোবাসার শিক্ষা দেয়।

তাই মাহে রমজানে মাসব্যাপী এই শিক্ষার মাধ্যমে সবাইকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে ওঠার দৃপ্ত শপথ নিতে হবে। রোজার মূল উদ্দেশ্য হচ্ছে তাকওয়া অর্জন করা। আর আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য সকল প্রকার নাফরমানির কাজ থেকে দূরে থাকার নামই ‘তাকওয়া’। রোজা বান্দার মনে আল্লাহর ভয়-ভীতি
সৃষ্টি করে থাকে। আল্লাহর কাছে বান্দার মান-মর্যাদা নির্ধারণের একমাত্র উপায় হলো তাকওয়া। এটিই মানুষের মনে সৎ ও মানবিক গুণাবলি সৃষ্টি করে।

তাই আসুন, রোজার প্রকৃত শিক্ষা ও উদ্দেশ্যের প্রতি যত্নবান হয়ে সিয়াম সাধনার মাধ্যমে নিজেদের মনুষ্যত্ববোধকে জাগ্রত করি, মানবিক গুণাবলিতে জীবনকে আলোকিত করি; তাহলে মাহে রমজানের সিয়াম সাধনা অর্থবহ হবে। গুরুত্ব তু‌লে ধ‌রেন। আ‌লোচনা শে‌ষে দেশ ও জা‌তির কল্যাণ কামনায় দোআ প‌রিচালনা ক‌রেন জালাল পুর গ্রামের মসজিদের ইমাম ও খতিব মাওলানা কলমদর আলী।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.