সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

ইসলামী ছাত্র মজলিস পূর্ব পৈলনপুর ইউনিয়ন শাখায় উ‌দ্যে‌া‌গে আ‌লোচনা সভা ও ইফতার মাহ‌ফিল

বালাগঞ্জ প্র‌তি‌নি‌ধি::বালাগঞ্জ উপজেলার বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস পূর্ব পৈলন পুর ইউনিয়ন শাখার উ‌দ্যে‌া‌গে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস শীর্ষক আ‌লোচনা ও ইফতার মাহ‌ফিল অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। বুধবার (২৯মার্চ) ৬ই রমজান বালাগঞ্জ উপজেলা ছাত্র মজলিসের সভাপতি মুহাম্মদ নাহিদ হেসাইন কিবরিয়া এরবাড়ীতে এ আ‌লোচনা অনু‌ষ্ঠিত হয়।

উক্ত ইফতার মাহফিলে নাহিদ হেসাইন কিবরিয়ার সভাপতিত্বে ও মুমিনুর রহমানের সঞ্চালনায় এ‌তে প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা খেলাফত মজলিসের সম্মানিত সভাপতি মাওলানা মিসবাহ উদ্দিন মিছলু।

। বি‌শেষ অ‌তি‌থি হি‌সে‌বে ছি‌লেন উপস্থিত ছিলেন খেলাফত মজলিস বালাগঞ্জ উপজেলা শাখার সম্মানিত নির্বাহী সদস্য মাওলানা ফারুক আহমেদ সাংবাদিক হেলাল আহমেদ ছাত্র মজলিস বালাগঞ্জ উপজেলা সেক্রেটারী সুফিয়ান আহমদ, বায়তুলমাল সম্পাদক নূর মুহাম্মদ সহ এলাকায় গণ্যনান্য ব্যক্তিবগ উপস্থিত ছিলেন প্রমুখ।
বক্তারা বলেন- মাহে রমজানের রোজা মুসলমানদের আদর্শ চরিত্র গঠন, নিয়ম-কানুন ও আল্লাহর প্রতি বিশ্বাস স্থাপনের শিক্ষা দেয়। সত্যিকার মুমিন হিসেবে গড়ে ওঠার মৌলিক শিক্ষা ও প্রশিক্ষণ গ্রহণের মাস হচ্ছে পবিত্র রমজানুল মোবারক মাস রোজা মানুষকে আত্মনিয়ন্ত্রণ, মিথ্যাচার, মিতব্যয়িতা ও পারস্পরিক ভালোবাসার শিক্ষা দেয়।

তাই মাহে রমজানে মাসব্যাপী এই শিক্ষার মাধ্যমে সবাইকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে ওঠার দৃপ্ত শপথ নিতে হবে। রোজার মূল উদ্দেশ্য হচ্ছে তাকওয়া অর্জন করা। আর আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য সকল প্রকার নাফরমানির কাজ থেকে দূরে থাকার নামই ‘তাকওয়া’। রোজা বান্দার মনে আল্লাহর ভয়-ভীতি
সৃষ্টি করে থাকে। আল্লাহর কাছে বান্দার মান-মর্যাদা নির্ধারণের একমাত্র উপায় হলো তাকওয়া। এটিই মানুষের মনে সৎ ও মানবিক গুণাবলি সৃষ্টি করে।

তাই আসুন, রোজার প্রকৃত শিক্ষা ও উদ্দেশ্যের প্রতি যত্নবান হয়ে সিয়াম সাধনার মাধ্যমে নিজেদের মনুষ্যত্ববোধকে জাগ্রত করি, মানবিক গুণাবলিতে জীবনকে আলোকিত করি; তাহলে মাহে রমজানের সিয়াম সাধনা অর্থবহ হবে। গুরুত্ব তু‌লে ধ‌রেন। আ‌লোচনা শে‌ষে দেশ ও জা‌তির কল্যাণ কামনায় দোআ প‌রিচালনা ক‌রেন জালাল পুর গ্রামের মসজিদের ইমাম ও খতিব মাওলানা কলমদর আলী।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.