সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে একে একে ডুবছে ঘরবাড়ি ও রাস্তাঘাট,পুকুর  » «   সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   ওসমানীনগরে বন্যা আশ্রয়কেন্দ্রে ২শতাধিক বাসিন্দা উপজেলা প্রশাসনের তালিকায় মাত্র ৪৩জন  » «   ওসমানীনগরে কুশিয়ারা নদীতে অবৈধ বালু উত্তোলন ঝুঁকিতে ড্রাইক ও গ্রাম  » «   সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার  » «   করিম উল্লাহ মার্কেট থেকে বিপুল পরিমাণ মোবাইলসহ ৬ জন গ্রেফতার  » «   ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট!  » «   শিশুদের সুপ্ত মেধা বিকাশে প্রতিযোগিতা আয়োজনের বিকল্প নেই: শেখ রাসেল হাসান  » «   মেজরটিলায় টিলা ধসে হতাহতের ঘটনায় সিলেট মহানগর বিএনপির শোক  » «   দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে শহীদ জিয়া দূরদর্শী অবদান রেখেছিলেন-অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ  » «   ডামি সরকারের ডামি বাজেট জনগণ প্রত্যাখ্যান করেছে-বিএনপি  » «   গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা  » «   আলোকিত দেশ গড়তে শিক্ষার্থীদেরকে আদর্শবান হতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির খাদ্য বিতরণ  » «   ইতিহাস বিকৃত করে মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না  » «  

ইসলামী ছাত্র মজলিস পূর্ব পৈলনপুর ইউনিয়ন শাখায় উ‌দ্যে‌া‌গে আ‌লোচনা সভা ও ইফতার মাহ‌ফিল

বালাগঞ্জ প্র‌তি‌নি‌ধি::বালাগঞ্জ উপজেলার বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস পূর্ব পৈলন পুর ইউনিয়ন শাখার উ‌দ্যে‌া‌গে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস শীর্ষক আ‌লোচনা ও ইফতার মাহ‌ফিল অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। বুধবার (২৯মার্চ) ৬ই রমজান বালাগঞ্জ উপজেলা ছাত্র মজলিসের সভাপতি মুহাম্মদ নাহিদ হেসাইন কিবরিয়া এরবাড়ীতে এ আ‌লোচনা অনু‌ষ্ঠিত হয়।

উক্ত ইফতার মাহফিলে নাহিদ হেসাইন কিবরিয়ার সভাপতিত্বে ও মুমিনুর রহমানের সঞ্চালনায় এ‌তে প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা খেলাফত মজলিসের সম্মানিত সভাপতি মাওলানা মিসবাহ উদ্দিন মিছলু।

। বি‌শেষ অ‌তি‌থি হি‌সে‌বে ছি‌লেন উপস্থিত ছিলেন খেলাফত মজলিস বালাগঞ্জ উপজেলা শাখার সম্মানিত নির্বাহী সদস্য মাওলানা ফারুক আহমেদ সাংবাদিক হেলাল আহমেদ ছাত্র মজলিস বালাগঞ্জ উপজেলা সেক্রেটারী সুফিয়ান আহমদ, বায়তুলমাল সম্পাদক নূর মুহাম্মদ সহ এলাকায় গণ্যনান্য ব্যক্তিবগ উপস্থিত ছিলেন প্রমুখ।
বক্তারা বলেন- মাহে রমজানের রোজা মুসলমানদের আদর্শ চরিত্র গঠন, নিয়ম-কানুন ও আল্লাহর প্রতি বিশ্বাস স্থাপনের শিক্ষা দেয়। সত্যিকার মুমিন হিসেবে গড়ে ওঠার মৌলিক শিক্ষা ও প্রশিক্ষণ গ্রহণের মাস হচ্ছে পবিত্র রমজানুল মোবারক মাস রোজা মানুষকে আত্মনিয়ন্ত্রণ, মিথ্যাচার, মিতব্যয়িতা ও পারস্পরিক ভালোবাসার শিক্ষা দেয়।

তাই মাহে রমজানে মাসব্যাপী এই শিক্ষার মাধ্যমে সবাইকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে ওঠার দৃপ্ত শপথ নিতে হবে। রোজার মূল উদ্দেশ্য হচ্ছে তাকওয়া অর্জন করা। আর আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য সকল প্রকার নাফরমানির কাজ থেকে দূরে থাকার নামই ‘তাকওয়া’। রোজা বান্দার মনে আল্লাহর ভয়-ভীতি
সৃষ্টি করে থাকে। আল্লাহর কাছে বান্দার মান-মর্যাদা নির্ধারণের একমাত্র উপায় হলো তাকওয়া। এটিই মানুষের মনে সৎ ও মানবিক গুণাবলি সৃষ্টি করে।

তাই আসুন, রোজার প্রকৃত শিক্ষা ও উদ্দেশ্যের প্রতি যত্নবান হয়ে সিয়াম সাধনার মাধ্যমে নিজেদের মনুষ্যত্ববোধকে জাগ্রত করি, মানবিক গুণাবলিতে জীবনকে আলোকিত করি; তাহলে মাহে রমজানের সিয়াম সাধনা অর্থবহ হবে। গুরুত্ব তু‌লে ধ‌রেন। আ‌লোচনা শে‌ষে দেশ ও জা‌তির কল্যাণ কামনায় দোআ প‌রিচালনা ক‌রেন জালাল পুর গ্রামের মসজিদের ইমাম ও খতিব মাওলানা কলমদর আলী।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.