সংবাদ শিরোনাম
ওসমানীনগরে বন্যা আশ্রয়কেন্দ্রে ২শতাধিক বাসিন্দা উপজেলা প্রশাসনের তালিকায় মাত্র ৪৩জন  » «   ওসমানীনগরে কুশিয়ারা নদীতে অবৈধ বালু উত্তোলন ঝুঁকিতে ড্রাইক ও গ্রাম  » «   সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার  » «   করিম উল্লাহ মার্কেট থেকে বিপুল পরিমাণ মোবাইলসহ ৬ জন গ্রেফতার  » «   ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট!  » «   শিশুদের সুপ্ত মেধা বিকাশে প্রতিযোগিতা আয়োজনের বিকল্প নেই: শেখ রাসেল হাসান  » «   মেজরটিলায় টিলা ধসে হতাহতের ঘটনায় সিলেট মহানগর বিএনপির শোক  » «   দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে শহীদ জিয়া দূরদর্শী অবদান রেখেছিলেন-অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ  » «   ডামি সরকারের ডামি বাজেট জনগণ প্রত্যাখ্যান করেছে-বিএনপি  » «   গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা  » «   আলোকিত দেশ গড়তে শিক্ষার্থীদেরকে আদর্শবান হতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির খাদ্য বিতরণ  » «   ইতিহাস বিকৃত করে মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না  » «   নবীগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়িতে নাশকতা ও হয়রানির শেষ কোথায়? সচেতন মহলের প্রশ্ন  » «   উচ্চহারের হোল্ডিং ট্যাক্স বাতিল ঘোষণার পরিপ্রেক্ষিতে সিলেটের নাগরিক বৃন্দের আনুষ্টানিক বক্তব্যঃ  » «  

আর্ত মানবতার সেবায় নিয়োজিত থাকা কিছু মানবিক মানুষের মধ্যে অন্যতম একজন সিলেটের লুৎফুর

সিলেটপোস্ট ডেস্ক:আর্ত-মানবতার সেবায় নিজেকে বিলিয়ে দেয়ার মধ্যেই রয়েছে জীবনের স্বার্থকতা। জীবনের উদ্দেশ্য শুধু নিজেকে নয় বরং উদ্দেশ্য হওয়া উচিত অন্যেকে সুখী করা। কথায় আছে, পৃথিবীতে দান করে কিংবা মানবসেবা করে কেউ কখনো গরীব হয়নি, বরং গরীব মানসিকতার মানুষরাই কখনো কারো জন্য কিছু করতে পারেনি। সেই মানুষগুলোই সবচেয়ে সুখের কাছাকাছি যেতে পেরেছে, যারা নিজেদেরকে আর্ত-মানবতার সেবায় বিলিয়ে দিতে সক্ষম হয়েছে। নিজের জন্য নয় সমাজ ও মানুষের সেবা করার মাঝেই সবচেয়ে বড় আনন্দ। আর সেই আনন্দই যেন খুঁজে পেয়েছেন মানবিক মানুষের মধ্যে অন্যতম একজন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের সভাপতি, সিলেট জেলা প্রেসক্লাবের সদস্য, সিলেটপোস্ট২৪ডটকম এর নির্বাহী সম্পাদক, দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার সিলেট প্রতিনিধি ও মানবাধিকার ও পরিবেশ সাংবাদিক সোসাইটি’র বিভাগীয় সভাপতি সাবেক ৯০ নং মিটাভরাং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের লাগাতার তিন বারের সভাপতি শেখ মোঃ লুৎফর রহমান।

তিনি জন্ম গ্রহন করেন ১৯৮১ সালের ১৫ ই-জুন। সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার ৮নং আশারকান্দি ইউপি’র মিটাভরাং গ্রামে। তিনি প্রাইমারী স্কুল শেষ করে গোয়ালা বাজার আদর্শ উচ্চবিদ্যালয় থেকে ১৯৯৮ সালে এস এস সি লাভ করেন।এরপর তাজপুর ডিগ্রি কলেজে লেখাপড়া করে ডিগ্রি সম্পন্ন করেন।এরপর থেকে তিনি সাংবাদিকতায় যোগদান করেন।

বর্তমানে সিলেট নগরীর বালুচরের বাসিন্দা তরুন এই সমাজ সেবক ২০১২সাল থেকে মানব সেবায় নিজেকে সর্বদা নিয়োজিত রেখেছেন। ভয়াবহ করোনা ভাইরাস সংক্রমনের সংকট কালীন সময় থেকে শুরু করে অসহায়,দুস্থ্য,কর্মহীন,শিশু,প্রতিবন্ধী এবং ঘরবন্দী মানুষের পাশে দাড়িয়েছেন। স্কুল-কলেজ,ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান,মসজিদ,মাদ্রাসা সহ সকল জায়গায় তার সেবা অব্যাহত রয়েছে। সেবামূলক এমন কর্মকান্ডে প্রসংশায় ভাসছেন তিনি। এমন মানবিক কাজে খুশি সিলেটবাসী।

এ প্রসঙ্গে শেখ মোঃ লুৎফুর রহমান বলেন, আমার বাবা শেখ মোঃ মনির উল্লাহ।বাবা দীর্ঘদিন প্রবাসে ছিলেন।ছোটবেলা থেকেই বাবাকে মানুষের কল্যাণে কাজ করতে দেখেছি। মানুষের বিপদে-আপদে পাশে দাঁড়াতে দেখেছি। বাবা দীর্ঘদিন প্রবাসে থেকে এই কাজ করে যেতেন।এসব দেখে আমি সেই দায়িত্ব নিজের কাধে তুলে নিয়েছি। প্রতিদান হিসেবে মানুষের দোয়া ও ভালোবাসা চাই।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.