সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

দেশের উন্নয়নে সমবায় সমিতি গুরুত্বপূর্ণ অবদান রাখছে : মো: জিয়াউল হক

সিলেটপোস্ট ডেস্ক::সিলেটের বিভাগীয় সমবায় দপ্তরের যুগ্ম-নিবন্ধক মো: জিয়াউল হক বলেছেন, দেশের উন্নয়নে সমবায় সমিতি গুলো গুরুত্বপূর্ণ অবদান রাখছে। প্রশিক্ষণের মাধ্যমে সমবায় সমিতির সদস্যদের দক্ষ করে গড়ে তুলতে হবে, প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। সমবায় সমিতি গুলোকে এগিয়ে নিতে সদস্যদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। একটি সমিতির মাধ্যমেই সদস্যরা যেমন উপকৃত হবে তেমনিভাবে তাদের জীবনমানও বদলে যাবে। এবং এই এলাকারও উন্নয়ন হবে। তিনি প্রশিক্ষণার্থীদের সমিতি সমুহকে কিভাবে সার্বিকভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় এবং মুলধন সৃষ্টি ও বিনিয়োগের বিষয়ে পরামর্শ প্রদান করেন।

তিনি (২৭ সেপ্টেম্বর) সিলেট সদর উপজেলা কৃষি অফিসারের কার্যালয়ের হলরুমে সদর উপজেলা সমবায় কার্যালয়ের আয়োজনে ও জেলা সমবায় কার্যালয়ের ভ্রাম্যমান প্রশিক্ষণ ইউনিটের পরিচালনায় ৫০টি সমবায় সমিতির সভাপতি, সম্পাদকদের নিয়ে দক্ষ সমবায়ী ও সমবায় সমিতি গঠনের লক্ষ্যে দিনব্যাপি ভ্রাম্যমান প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট সদর উপজেলা সমবায় অফিসার মোহাম্মদ মনির হোসেনের পরিচালনায় প্রশিক্ষণে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমবায় অফিসার চন্দন দত্ত, সিলেট জেলা কৃষি বিভাগের মনিটরিং অফিসার ফরহাদ মিয়া, সদর উপজেলা কৃষি অফিসার অপুর্ব লাল সরকার।

বিশিষ্ট সমবায়ী জমিলা বেগম কর্তৃক সমবায় সমিতি পরিচালনায় বিভিন্ন পলিসি ও বিনিয়োগ, মিনি গার্মেন্টস, গবাদি পশু পালন, সবজি চাষ, ও ছাদ কৃষির মাধ্যমে সমিতির মুলধন বৃদ্ধি ও সদস্যদের আর্থসামাজিক উন্নয়নের বিষয়ে দিক নির্দেশনা ও প্রশিক্ষণ প্রদান করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.