সংবাদ শিরোনাম
সুনামগঞ্জের জামালগঞ্জে মায়ের সম্পত্তি নিয়ে ছোটভাইয়ের হাতে বড়ভাই নিহত,আটক-২  » «   দিরাইয়ে বজ্রপাতে দুইজন কৃষকের মৃত্যু  » «   পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান  » «   সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  » «   ঈদের শুভেচ্ছা জানালেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   পুলিশ-ম্যাজিস্ট্রেসীর মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সমন্বয় অত্যন্ত গুরুত্বপূর্ণ-সিনিয়র জেলা ও দায়রা জজ  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   সুনামগঞ্জে কালবৈশাখীর ঝড়ে ৭শতাধিক কাচা ঘরবাড়ি,২ শতাধিক দোকান লন্ডভন্ড  » «   হবিগঞ্জে চাল্যকর ছোবহান হত্যা মামলার ৫ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯  » «   নবীগঞ্জে ৬ বছরে শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ! ধর্ষনকারী আনহারকে আটক   » «   ফ্যাসিস্ট ডামি সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে :কাইয়ুম চৌধুরী  » «   বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার উদ্যোগে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল  » «   সিলেটে পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুন  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   নবীগঞ্জে ভুল অপারেশন করে শিশুর লিঙ্গ কর্তন-কেয়ার ডায়াগনস্টিক ঘেরাও  » «  

দাম স্থগিত করে বিদ্যুৎ বিভাগের মহা দূর্নীতিবাজদের আটক করুন-গ্যাস-বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদ

সিলেটপোস্ট ডেস্ক::বিদ্যুতের দাম আশু স্থগিত, মহা দূর্নীতিবাজদের তালিকা করে আটক, অর্থ প্রাচারকারী ও লুটেরাদের অর্থ সম্পদ জব্দ করে বিদ্যুৎ জ¦ালানী ও সেবা খাতে ভর্তুকি বাড়ানোর দাবিতে গ্যাস-বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সোমবার (৪ মার্চ) বিকাল ৩টায় সিলেট ঐত্যিহাসিক কোর্ট পয়েন্টে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় আহ্বায়ক, সিনিয়র আইনজীবী নাসির উদ্দিন বলেন, ২৫ আগস্ট ২০২৩ সনে জাতীয় এক দৈনিকে প্রকাশিত বিদ্যুৎ খাতে ৪২৪ কোটি টাকা স্মার্ট মিটারের মহা দূর্নীতি, ১৮ কোটি টাকা প্রাচার, ট্যাম্পারিং করে শুল্ক ফাকি, বেশি দামে মিটার কিনে গচ্ছা ২৪ হাজার কোটি টাকা, কর্মী প্রশিক্ষণ না দিয়ে ১৮ কোটি টাকা লোপাট, ৭ সেপ্টেম্বর ২০২৩ সনে একই পত্রিকায় প্রকাশিত ক্যাপাসিটি চার্জেই ডুবতে বসেছে বিদ্যুৎ খাত ও বিভিন্ন বিদ্যুৎ কেন্দ্রের মালিকগণ নিয়ে গেছেন ১ লাখ ৪ হাজার ৯২৭ কোটি টাকা। নানা দূর্নীতি অনিয়ম তুলে ধরে তিনি বলেন, জনগণকে ওয়াদা দেওয়া হয়েছিলো মূল্যস্ফিতি কমানো হবে। সেই ওয়াদার এখন বরখেলাপ হচ্ছে।

সদস্য সচিব মকসুদ হোসেন বলেন, বাজার সিন্ডিকেটদের কারণে আম জনগণ আজ চিড়েচাপ্টা। সরকার কম দামী বিদ্যুৎ না কিনে বেশি দামে বিদ্যুৎ উৎপাদনে আগ্রহী।সরকারের ঘনিষ্ট ব্যবসায়ীদের মুনাফার সুযোগ করে দিতেই সরকারী কেন্দ্র বসিয়ে রেখে বেসরকারী কেন্দ্রের মেয়াদ বাড়ানোকে জনস্বার্থে বিরোধী উল্লেখ করে বলেন, গণমাধ্যম প্রকাশিত খাগড়াছড়ির বিদ্যুৎতের নির্বাহী প্রকৌশলী স্বাগত সরকার ঘুষ নেন কিলো মেপে। দাম বাড়িয়ে সমস্যার সমাধান হবে না। বিশেষজ্ঞরা বলেছেন, বিদ্যুৎ ও জ¦ালানী খাতের আর্থিক পরিস্থিতি লেজেগোবরে। বিদ্যুৎ খাতের চ্যালেঞ্জ মোকাবেলায় সরকারকে দয়া করে বিদ্যুৎতের মূল্য স্থগিত ও এই বিভাগের দূর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের আটক করে জনগণের শতশত কোটি টাকা উদ্ধার করার জোর দাবী জানান। বিদ্যুৎদের দাম এই মূহুর্তে না কমালে পবিত্র রমজান মাসে ভয়ংকর পরিস্থিতি তৈরি হবে। তিনি গ্যাসের প্রিপেইট মিটারের ১০০ থেকে ২০০ চার্জ বাতিল করা দাবি জানিয়ে বলেন, অপচয় ও দূর্নীতি বন্ধ করার জন্য অত্র সংগঠন ও দেশ প্রেমিক গণমাধ্যম প্রিপেইট মিটারের স্থাপনের জন্য জনগণকে উদ্বুদ্ধ করে ছিলো।

কেন্দ্রীয় সদস্য সচিব জননেতা মকসুদ হোসেনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন চৌধুরী, মামুনুর রশীদ এডভোকেট, ডা. অরুন কুমার দেব, সরোজ ভট্টাচার্য, ইসমত ইবনে ইসহাক সানজিদ, রফিকুল ইসলাম শীতাব, সাংবাদিক শহিদ আহমদ খান শিব্বির, সাবেক ছাত্রনেতা কামরান আহমদ, তৌফিক চৌধুরী, যুবনেতা ইমাম হোসেন, মুক্তাদির কিবরিয়া সিরাজী, সমাজসেবী মো. উসমান আলী প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.