সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

তপন কুমার বিশ্বাস-এর “ভরা থাক স্মৃতিসুধায়” গ্রন্থের মোড়ক উন্মোচন

সিলেটপোস্ট ডেস্ক::বানিয়াচং সরকারি লোকনাথ রমনবিহারী (এল.আর.) উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক তপন কুমার বিশ্বাসের স্মৃতিচারণমূলক গ্রন্থ “ভরা থাক স্মৃতি সুধায়”-এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

শুক্রবার (১০ মে) সিলেট নগরীর একটি অভিজাত হোটেলের হলরুমে এ মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বানিয়াচং আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক শ্রী নির্মল কৃষ্ণ মহারত্ন এর সভাপতিত্বে ও অদিতি মহারত্নের পরিচালনায় অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি, প্রাবন্ধিক, গবেষক ও লিডিং ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক ডক্টর মোস্তাক আহমাদ দীন।
আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক শ্রীযুক্ত মনোজ বিকাশ দেবরায়, কবি ও প্রকাশক নাজমুল হক নাজু। এছাড়াও শ্রীযুক্ত তপন কুমার বিশ্বাসের প্রাক্তন ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন সিলেটের বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডাঃ মোশাহিদ ঠাকুর, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা ও অতিরিক্ত সচিব বিধায়ক রায় চৌধুরী, এল.আর. হাই স্কুল প্রাক্তন ছাত্র কল্যান পরিষদের আহ্বায়ক মো: নুরুল ইসলাম ইয়ার খাঁন ও লোক সাহিত্য গবেষক আবু সালেহ আহমেদ।
এর আগে পরিবারের সদস্যদের পরিবেশনায় উদ্বোধনী সংগীত আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে’র সুর-মূর্ছনায় অনুষ্ঠানের সূচনা হয়। অনুষ্ঠানে অতিথিবৃন্দকে উত্তরীয় ও ফুল দিয়ে বরণ করার পর লেখক তনয় জয়দীপ বিশ্বাস স্বাগত বক্তব্য রাখেন। পরে গ্রন্থটির উপর প্রবন্ধ উপস্থাপন করেন কথাসাহিত্যিক মাধব রায়। গ্রন্থকার শ্রীযুক্ত তপন কুমার বিশ্বাসের বক্তব্যের মধ্য দিয়ে আলোচনা পর্বের সমাপ্তি ঘটে।
দ্বিতীয় পর্বে এক মনোজ্ঞ সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়। সঙ্গীত পরিবেশনায় ছিলেন- শুভদীপ বিশ্বাস তূর্য, বিশিষ্ট গণসঙ্গীত শিল্পী রতন দেব এবং বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী ও গীতবিতান বাংলাদেশ সিলেটের অধ্যক্ষ অনিমেষ বিজয় চৌধুরী। তবলা সঙ্গতে ছিলেন বিশিষ্ট তবলা শিল্পী গৌতম গোস্বামী বাপ্পী।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.