সংবাদ শিরোনাম
নবীগঞ্জের রুস্তমপুর টোলপ্লাজা এলাকায় থেকে ৩ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী পুলিশের হাতে গ্রেফতার  » «   ছাতকে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে কন্ঠশিল্পী পাগল হাসান নিহত  » «   সুনামগঞ্জের জামালগঞ্জে মায়ের সম্পত্তি নিয়ে ছোটভাইয়ের হাতে বড়ভাই নিহত,আটক-২  » «   দিরাইয়ে বজ্রপাতে দুইজন কৃষকের মৃত্যু  » «   পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান  » «   সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  » «   ঈদের শুভেচ্ছা জানালেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   পুলিশ-ম্যাজিস্ট্রেসীর মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সমন্বয় অত্যন্ত গুরুত্বপূর্ণ-সিনিয়র জেলা ও দায়রা জজ  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   সুনামগঞ্জে কালবৈশাখীর ঝড়ে ৭শতাধিক কাচা ঘরবাড়ি,২ শতাধিক দোকান লন্ডভন্ড  » «   হবিগঞ্জে চাল্যকর ছোবহান হত্যা মামলার ৫ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯  » «   নবীগঞ্জে ৬ বছরে শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ! ধর্ষনকারী আনহারকে আটক   » «   ফ্যাসিস্ট ডামি সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে :কাইয়ুম চৌধুরী  » «   বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার উদ্যোগে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল  » «   সিলেটে পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুন  » «  

মৌলভীবাজারে কালেঙ্গা সড়কে খানাখন্দ, বিপাকে পর্যটকরা

5মৌলভীবাজার সংবাদদাতা : মৌলভীবাজার-কালেঙ্গা সড়কের বেহাল দশা। দীর্ঘ দিন ধরে সংস্কার না করায় সড়কটি ভরে গেছে খানা খন্দে। এ সড়কে বড় বড় গর্ত তৈরী হওয়ায় যাতায়াতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয় লোকজনকে। পাশাপাশি লাউয়াছড়া, হামহাম জলপ্রপাতসহ বিভিন্ন পর্যটনকেন্দ্রে যাতায়াতকারীরাও দূর্ভোগে পড়ছেন

সংশ্লিষ্ট সূত্র জানায়, মৌলভীবাজার সরকারী কলেজ গেইট থেকে কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী গ্রাম কালেঙ্গা পর্যন্ত সড়কটির বেহাল দশা। শহর থেকে ৩ কিলোমিটার রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। কালেঙ্গা গ্রামে শহর থেকে সিএনজি যোগে ১০টাকা ভাড়া। তুলনা মূলক ভাবে কম ভাড়া থাকায় শহরের সাথে এ এলাকার মানুষের যোগাযোগ বেশি। প্রতিদিন শত শত গাড়ী এই রাস্তা দিয়ে কমলগঞ্জ, শমসেরনগর, লাউয়াছড়া, মাধবপুর লেইক, হামহাম জল প্রভাতসহ বিভিন্ন দর্শনীয় স্থানে আসা-যাওয়া করে।

সরেজমিনে গেলে দেখা যায়, রাস্তার মাঝে বড় বড় গর্ত এবং গর্তের মাঝে পানি জমে আছে। যার কারণে গাড়ি চলাচল করা অনেকটা কষ্ঠকর হয়ে পড়েছে। কালেঙ্গা রোডের সিএনজি চালক কেনান মিয়া দুঃখ প্রকাশ করে বলেন, আমরা চালকদের কষ্ট কেউ বুঝেনা, এই সড়কে সারাদিন গাড়ী চালাইয়া মালিক ভাড়া তুলতে হয়। কিন্তু সড়কটি খারাপ হওয়ায় এই ভাড়া তুলতে আমাদের হিমশিম খেতে হয়। তাছাড়া রাস্তা খারাপ থাকায় ঘন ঘন গাড়ী নষ্ট হয়ে যায়। স্থানীয় এলাকাবাসীর প্রশ্ন, এই ভোগান্তি কবে শেষ হবে ? অনেক কষ্টে স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রায় ২ হাজার ছাত্র-ছাত্রীরা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করতে যায়।

লাউয়াছড়া ও হামহাম জলপ্রপাত

লাউয়াছড়া ও হামহাম জলপ্রপাত

স্থানীয়রা জানান, এই রাস্তার জন্য অনেক বার সরকারের বিভিন্ন মহলে আবেদন করা হয়েছে, কিন্তু আজ পর্যন্ত মৌলভীবাজার সদর অংশের কোন সংস্কার হচ্ছে না। অনেক কষ্ট করে দৈনন্দিক কাজগুলো করতে শহরে যেতে হয়। প্রশাসন ও জন প্রতিনিধিদের কাছে আমাদের দাবী, যত তাড়াতাড়ি সম্ভব এই রাস্তাটা সংস্কার করে এলাকাবাসীর দূর্ভোগ লাগব করা।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.