সংবাদ শিরোনাম
এডিশন্যাল ডি আই জি কে জেলা শ্রমিক ঐক্য পরিষদের বিদায় সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান  » «   আউশকান্দি কলেজিয়েট স্কুলে বখাটেদের উৎপাত বেড়ে গেছে!ছাত্রী ও অভিভাবকরা আতংকিত  » «   সুনামগঞ্জ জেলা ও দিরাই উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুদকে ঘুষ-দূর্নীতি ও অর্থ কেলেংকারীর অভিযোগ   » «   মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «   ভোলায় পুলিশী ন্যাক্কারজনক ঘটনায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   সিলেটে ঘুষ ছাড়া সহজে কারো পাসপোর্ট হয়না: ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি  » «  

মৌলভীবাজারে কালেঙ্গা সড়কে খানাখন্দ, বিপাকে পর্যটকরা

5মৌলভীবাজার সংবাদদাতা : মৌলভীবাজার-কালেঙ্গা সড়কের বেহাল দশা। দীর্ঘ দিন ধরে সংস্কার না করায় সড়কটি ভরে গেছে খানা খন্দে। এ সড়কে বড় বড় গর্ত তৈরী হওয়ায় যাতায়াতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয় লোকজনকে। পাশাপাশি লাউয়াছড়া, হামহাম জলপ্রপাতসহ বিভিন্ন পর্যটনকেন্দ্রে যাতায়াতকারীরাও দূর্ভোগে পড়ছেন

সংশ্লিষ্ট সূত্র জানায়, মৌলভীবাজার সরকারী কলেজ গেইট থেকে কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী গ্রাম কালেঙ্গা পর্যন্ত সড়কটির বেহাল দশা। শহর থেকে ৩ কিলোমিটার রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। কালেঙ্গা গ্রামে শহর থেকে সিএনজি যোগে ১০টাকা ভাড়া। তুলনা মূলক ভাবে কম ভাড়া থাকায় শহরের সাথে এ এলাকার মানুষের যোগাযোগ বেশি। প্রতিদিন শত শত গাড়ী এই রাস্তা দিয়ে কমলগঞ্জ, শমসেরনগর, লাউয়াছড়া, মাধবপুর লেইক, হামহাম জল প্রভাতসহ বিভিন্ন দর্শনীয় স্থানে আসা-যাওয়া করে।

সরেজমিনে গেলে দেখা যায়, রাস্তার মাঝে বড় বড় গর্ত এবং গর্তের মাঝে পানি জমে আছে। যার কারণে গাড়ি চলাচল করা অনেকটা কষ্ঠকর হয়ে পড়েছে। কালেঙ্গা রোডের সিএনজি চালক কেনান মিয়া দুঃখ প্রকাশ করে বলেন, আমরা চালকদের কষ্ট কেউ বুঝেনা, এই সড়কে সারাদিন গাড়ী চালাইয়া মালিক ভাড়া তুলতে হয়। কিন্তু সড়কটি খারাপ হওয়ায় এই ভাড়া তুলতে আমাদের হিমশিম খেতে হয়। তাছাড়া রাস্তা খারাপ থাকায় ঘন ঘন গাড়ী নষ্ট হয়ে যায়। স্থানীয় এলাকাবাসীর প্রশ্ন, এই ভোগান্তি কবে শেষ হবে ? অনেক কষ্টে স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রায় ২ হাজার ছাত্র-ছাত্রীরা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করতে যায়।

লাউয়াছড়া ও হামহাম জলপ্রপাত

লাউয়াছড়া ও হামহাম জলপ্রপাত

স্থানীয়রা জানান, এই রাস্তার জন্য অনেক বার সরকারের বিভিন্ন মহলে আবেদন করা হয়েছে, কিন্তু আজ পর্যন্ত মৌলভীবাজার সদর অংশের কোন সংস্কার হচ্ছে না। অনেক কষ্ট করে দৈনন্দিক কাজগুলো করতে শহরে যেতে হয়। প্রশাসন ও জন প্রতিনিধিদের কাছে আমাদের দাবী, যত তাড়াতাড়ি সম্ভব এই রাস্তাটা সংস্কার করে এলাকাবাসীর দূর্ভোগ লাগব করা।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.