সংবাদ শিরোনাম
সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «   দিরাইয়ে আওয়ামীলীগের সম্মেলনে হামলার ঘটনায় ৭৭ জনের নাম উল্লেখ করে মামলা  » «   এ সরকারকে বলে দিতে চাই আর কোনো হুমকি ধামকিতে কাজ হবে না-মির্জা ফখরুল ইসলাম আলমগীর  » «   সুনামগঞ্জের দিরাইয়ে আওয়ামীলীগের ত্রি- বার্ষিক সম্মেলনে সংঘর্ষ ও নিহতের মামলায় গ্রেপ্তার ৪  » «   জৈন্তাপুরে দুটি মোটর সাইকেলের মধ্যে মুখামুখি সংঘর্ষে দুই বন্ধু’র মৃত্যু  » «   নবীগঞ্জে সন্ধা রাতে জোড়া হাতি নিয়ে চাঁদাবাজি!  » «   নবীগঞ্জ ফজরের নামাজ পড়ে এসে গলাকাটা স্ত্রীর লাশ বিছানায় দেখে অবাক!  » «  

মৌলভীবাজারে কালেঙ্গা সড়কে খানাখন্দ, বিপাকে পর্যটকরা

5মৌলভীবাজার সংবাদদাতা : মৌলভীবাজার-কালেঙ্গা সড়কের বেহাল দশা। দীর্ঘ দিন ধরে সংস্কার না করায় সড়কটি ভরে গেছে খানা খন্দে। এ সড়কে বড় বড় গর্ত তৈরী হওয়ায় যাতায়াতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয় লোকজনকে। পাশাপাশি লাউয়াছড়া, হামহাম জলপ্রপাতসহ বিভিন্ন পর্যটনকেন্দ্রে যাতায়াতকারীরাও দূর্ভোগে পড়ছেন

সংশ্লিষ্ট সূত্র জানায়, মৌলভীবাজার সরকারী কলেজ গেইট থেকে কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী গ্রাম কালেঙ্গা পর্যন্ত সড়কটির বেহাল দশা। শহর থেকে ৩ কিলোমিটার রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। কালেঙ্গা গ্রামে শহর থেকে সিএনজি যোগে ১০টাকা ভাড়া। তুলনা মূলক ভাবে কম ভাড়া থাকায় শহরের সাথে এ এলাকার মানুষের যোগাযোগ বেশি। প্রতিদিন শত শত গাড়ী এই রাস্তা দিয়ে কমলগঞ্জ, শমসেরনগর, লাউয়াছড়া, মাধবপুর লেইক, হামহাম জল প্রভাতসহ বিভিন্ন দর্শনীয় স্থানে আসা-যাওয়া করে।

সরেজমিনে গেলে দেখা যায়, রাস্তার মাঝে বড় বড় গর্ত এবং গর্তের মাঝে পানি জমে আছে। যার কারণে গাড়ি চলাচল করা অনেকটা কষ্ঠকর হয়ে পড়েছে। কালেঙ্গা রোডের সিএনজি চালক কেনান মিয়া দুঃখ প্রকাশ করে বলেন, আমরা চালকদের কষ্ট কেউ বুঝেনা, এই সড়কে সারাদিন গাড়ী চালাইয়া মালিক ভাড়া তুলতে হয়। কিন্তু সড়কটি খারাপ হওয়ায় এই ভাড়া তুলতে আমাদের হিমশিম খেতে হয়। তাছাড়া রাস্তা খারাপ থাকায় ঘন ঘন গাড়ী নষ্ট হয়ে যায়। স্থানীয় এলাকাবাসীর প্রশ্ন, এই ভোগান্তি কবে শেষ হবে ? অনেক কষ্টে স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রায় ২ হাজার ছাত্র-ছাত্রীরা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করতে যায়।

লাউয়াছড়া ও হামহাম জলপ্রপাত

লাউয়াছড়া ও হামহাম জলপ্রপাত

স্থানীয়রা জানান, এই রাস্তার জন্য অনেক বার সরকারের বিভিন্ন মহলে আবেদন করা হয়েছে, কিন্তু আজ পর্যন্ত মৌলভীবাজার সদর অংশের কোন সংস্কার হচ্ছে না। অনেক কষ্ট করে দৈনন্দিক কাজগুলো করতে শহরে যেতে হয়। প্রশাসন ও জন প্রতিনিধিদের কাছে আমাদের দাবী, যত তাড়াতাড়ি সম্ভব এই রাস্তাটা সংস্কার করে এলাকাবাসীর দূর্ভোগ লাগব করা।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.