সংবাদ শিরোনাম
দায়িত্ব বুঝে নিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার  » «   সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত  » «   বিচার করতে হবে প্রতিটি হত্যাকাণ্ডের,কাজ করতে হবে ঐক্যবদ্ধভাবে- সিলেটে আল্লামা মামুনুল হক  » «   সিলেটবাসীর হৃদয়ে চির জাগরূপ হয়ে থাকবেন এম সাইফুর রহমান: মিফতাহ সিদ্দিকী  » «   আজ পদত্যাগ করতে পারে নির্বাচন কমিশন , দুপুরে সংবাদ সম্মেলন  » «   কাউন্সিলর বিহীন ৩৬নং ওয়ার্ডে নেই কোন কার্যক্রম হতাশ জনগণ  » «   পুলিশের সাবেক আইজিপি শহীদুল ও মামুনের রিমান্ড মঞ্জুর  » «   সিলেটের কানাইঘাট সীমান্তের একাধিক এলাকা দিয়ে নেতাদেরকে পালাতে সহায়তা করেছে এই প্রভাবশালী চক্র  » «   সাবেক আইজিপি শহীদুল হককে ডিবি ও চৌধুরী আবদুল্লাহ আল মামুন সেনা হেফাজতে  » «   নবীগঞ্জে বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী’র ১০৬ তম জন্মবার্ষিকী পালন  » «   নবীগঞ্জে কথাকাটির জের ধরে সিএনজি চালক হাফিজুরকে চুরিঘাতের ৫ দিন হাসপাতালে থাকার পর মৃত্যু  » «   ভিসিবিহীন বিশ্ববিদ্যালয়ের বেতন হবে সিনিয়র অধ্যাপকের স্বাক্ষরে-শিক্ষা মন্ত্রণালয়  » «   ব্যারিস্টার সুমন,ফেরদৌস,সাকিবসহ সাবেক এমপিদের ৫০টি বিলাসবহুল গাড়ি বন্দরে আটকা  » «   হবিগঞ্জের নবীগঞ্জে তালামীযের উদ্যোগে রান্না করা খাবার প্রায় ৩শতাধীক বন্যার্থদের মধ্যে বিতরন  » «   সকল নাগরিকের জন্য চাই নিরাপদ খাদ্য-ইমদাদ ইসলাম  » «  

বাংলাদেশের গোয়েন্দাদের বিরুদ্ধে আইএসকে সহায়তার অভিযোগ

4সিলেটপোস্ট২৪রিপোর্ট :আইএসআইএল বাংলাদেশের সীমান্ত দিয়ে আরাকানে প্রবেশ করতে পারে এমন আশঙ্কায় সীমান্তজুড়ে সতর্ক অবস্থানে রয়েছে মিয়ানমারের সেনাবাহিনী ও সীমান্তরক্ষী বাহিনী ‘বর্ডার গার্ড পুলিশ’ (বিজিপি)। আরাকানের কিছু সীমান্তে মিয়ানমারের সেনাবাহিনী অবস্থান নিয়েছে বলেও জানা গেছে। খবর বার্মা টাইমসেরগত ২৩ ডিসেম্বর মিয়ানমারের পত্রিকা বার্মা টাইমস এ খবরটি প্রকাশ করা হয়েছে। পত্রিকাটির প্রতিবেদনে আরো বলা হয়েছে, মিয়ানমারের বৌদ্ধদের বিরুদ্ধে লড়াইয়ে আইএসকে সহায়তা করার জন্য বাংলাদেশের গোয়েন্দারা নাকি সহায়তা করে।
মংডুর উত্তরের তাইমব্রোতে গত সপ্তায় দুই বাংলাদেশী নাগরিককে হত্যা করা হয়েছে। একটি সূত্র জানায়, বিজিপি নয়, বরং মিয়ানমারের সেনাবাহিনী এই হত্যার সঙ্গে জড়িত থাকতে পারে। তবে সরকারিভাবে কেউ এর দায় স্বীকার করেনি।মিয়ানমারের একাধিক সূত্রের বরাত দিয়ে বার্মা টাইমস জানায়, আইএস জঙ্গি আসতে পারে এমন সন্দেহে শত শত সেনা সদস্য অবস্থান নিয়েছেন পাহাড় ও জঙ্গলে। সোমবার সৈন্যরা এই অবস্থান নিয়েছেন। আর সৈন্যদের অবস্থান করতে নাফ নদীতে স্টেশন স্থাপন করা হয়েছে। মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে আইএসের সম্পর্কে কিছুই বলা হয়নি।
মিয়ানমারের একজন স্বাধীন বিশ্লেষক বলেন, আরাকানে কোন আইএসের অস্তিত্ব নেই। বাংলাদেশ সরকারও তাদের দেশে আইএসের অস্তিত্ব নেই বলে সাফ  জানিয়েছেন। বাংলাদেশে ধীরে ধীরে আইএসের শাখা প্রসারিত হচ্ছে পশ্চিমাদের এই অভিযোগেরও বাস্তবে কোন প্রমাণ পাওয়া যায়নি।পত্রিকাটির প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিমারা বাংলাদেশে আইএস আছে বলে যে অভিযোগ করেছেন তা আদৌ যথাযথ নয়। বাংলাদেশের গোয়েন্দারা আইএসকে সহায়তা করছেন এমন  দৃষ্টান্ত নেই। রোহিঙ্গা সম্প্রদায়ের নাগরিকদের অতিরিক্ত চাপে রাখতেই আইএসের নামে গল্প বানানো হচ্ছে। আইএসের অস্তিত্ব বাংলাদেশে দেখা যাচ্ছে না এটি একটি কাল্পনিক।বাংলাদেশের সীমান্তে সেনা মোতায়েন করার পরে সোমবার থেকে নাফ নদীতে সকল পারাপার বন্ধ। নাফ নদী ছোট মাছের নৌকায় পরিপূর্ণ থাকলেও সৈন্য মোতায়েনের মধ্যদিয়ে তা খালি হয়ে গেছে। সাম্প্রতিক সময়ে আইএস  নিরীহ বেসামরিক নাগরিকদের হত্যা করে মানবাধিকার লঙ্ঘন করছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.