সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে একে একে ডুবছে ঘরবাড়ি ও রাস্তাঘাট,পুকুর  » «   সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   ওসমানীনগরে বন্যা আশ্রয়কেন্দ্রে ২শতাধিক বাসিন্দা উপজেলা প্রশাসনের তালিকায় মাত্র ৪৩জন  » «   ওসমানীনগরে কুশিয়ারা নদীতে অবৈধ বালু উত্তোলন ঝুঁকিতে ড্রাইক ও গ্রাম  » «   সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার  » «   করিম উল্লাহ মার্কেট থেকে বিপুল পরিমাণ মোবাইলসহ ৬ জন গ্রেফতার  » «   ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট!  » «   শিশুদের সুপ্ত মেধা বিকাশে প্রতিযোগিতা আয়োজনের বিকল্প নেই: শেখ রাসেল হাসান  » «   মেজরটিলায় টিলা ধসে হতাহতের ঘটনায় সিলেট মহানগর বিএনপির শোক  » «   দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে শহীদ জিয়া দূরদর্শী অবদান রেখেছিলেন-অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ  » «   ডামি সরকারের ডামি বাজেট জনগণ প্রত্যাখ্যান করেছে-বিএনপি  » «   গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা  » «   আলোকিত দেশ গড়তে শিক্ষার্থীদেরকে আদর্শবান হতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির খাদ্য বিতরণ  » «   ইতিহাস বিকৃত করে মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না  » «  

দেশে খাদ্য উৎপাদন বৃদ্ধি’তে আওয়ামী লীগ সরকার কৃষকদের কল্যাণে এগিয়ে এসেছে-প্রবাসী কল্যান মন্ত্রী

মীর শোয়েব আহমদ, জৈন্তাপুর ::প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, সরকার দেশে খাদ্য উৎপাদন বৃদ্ধি করতে কৃষকদের কল্যাণে এগিয়ে এসেছে। শেখ হাসিনা সরকার কৃষি বান্ধব সরকার প্রধানমন্ত্রী তিনি নিজেই গণভবনে কৃষি উৎপাদন কাজে এগিয়ে এসেছেন। দেশের কৃষি ব্যবস্থার উন্নয়নে সরকার নানা প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। প্রান্তিক কৃষকদের মধ্যে বিনা মুল্যে সার,বীজ দিয়ে সহায়তা করা হচ্ছো। সরকার কৃষি উন্নয়নে বিভিন্ন উদ্যাগ গ্রহন করায় দেশ আজ খাদ্য উৎপাদনে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, বসত বাড়ির অঙ্গিনায় শাক-সবজি উৎপাদন ও চাষাবাদ কাজে আমাদের কে এগিয়ে আসতে হবে। তিনি প্রান্তিক কৃষকদের উৎপাদন মূখি কৃষি কাজে আরও এগিয়ে আসার জন্য পরামর্শ দিয়ে সহায়তা করতে কৃষি কর্মকর্তাদের প্রতি আহবান জানান।
গত ২০ মার্চ সোমবার সকাল সাড়ে ১০টায় জৈন্তাপুর উপজেলায় কৃষি সমাবেশ ও বিনা মুল্যে সার,বীজ বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নিবার্হী অফিসার আল-বশিরুল ইসলাম। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার শামীমা আক্তার।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বশির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান পলিনা রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিপা মনি দেবী, সিনিয়র সহকারী পুলিশ সুপার কানাইঘাট (সার্কেল) আব্দুল করিম, জৈন্তাপুর মডেল থানায় অফিসার (ইনচার্জ) ওমর ফারুক, জৈন্তাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: ফখরুল ইসলাম, চারিকাটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুলতান করিম, ফতেপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিক আহমদ, চিকনাগুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুজ্জমান চৌধুরী, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম।
উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদের উপস্থাপনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার খায়রুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা যাদবময় বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক নিপেন্দ্র কুমার দে, প্রচার সম্পাদক সিরাজুল ইসলাম, দপ্তর সম্পাদক হাসিনুল হক হুসনু, উপজেলা শ্রমিক লীগের সভাপতি ফারুক আহমদ, যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, আওয়ামী লীগ নেতা জালাল উদ্দিন, আব্দুল হক, সুলাল চৌধুরী, আবুল হোসেন, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শওকত আলী, স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন, উপজেলা কৃষকলীগ যুগ্ম আহবায়ক কয়ছর আহমদ, যুবলীগ নেতা আমিন আহমদ, রুবেল শরিফ ও ছাত্রলীগ নেতা নেহাল পাল।
চলিত অর্থ বছরের খরিফ মৌসুমে আউস ধানের বীজ ও প্রনোদনা কার্যক্রমর অংশ হিসাবে বিনামুল্যে ২২শত কৃষক এবং উপজেলা পরিষদ থেকে আর ৪ শত কৃষকদের মাঝে বিনা মুল্যে বীজ,সার বিতরণ করা হয়েছে।

প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি সকাল সাড়ে ৯টায় ফতেপুর (হরিপুর) নবনির্মিত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র উদ্বোধন করেন। এসময় মন্ত্রী মহোদয়-কে স্বাগত জানান জৈন্তাপুর মেডিকেল অফিসার ডাঃ নুরজাহান বেগম হাসি,
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রেন্টু পুরকায়স্থ, ফতেপুর স্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ প্রদীপ কুমার দাশ, পরিবার কল্যান পরিদর্শিকা বীথি দাশ ও মোঃ জসীম উদ্দীন সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.