সংবাদ শিরোনাম
নবীগঞ্জের রুস্তমপুর টোলপ্লাজা এলাকায় থেকে ৩ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী পুলিশের হাতে গ্রেফতার  » «   ছাতকে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে কন্ঠশিল্পী পাগল হাসান নিহত  » «   সুনামগঞ্জের জামালগঞ্জে মায়ের সম্পত্তি নিয়ে ছোটভাইয়ের হাতে বড়ভাই নিহত,আটক-২  » «   দিরাইয়ে বজ্রপাতে দুইজন কৃষকের মৃত্যু  » «   পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান  » «   সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  » «   ঈদের শুভেচ্ছা জানালেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   পুলিশ-ম্যাজিস্ট্রেসীর মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সমন্বয় অত্যন্ত গুরুত্বপূর্ণ-সিনিয়র জেলা ও দায়রা জজ  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   সুনামগঞ্জে কালবৈশাখীর ঝড়ে ৭শতাধিক কাচা ঘরবাড়ি,২ শতাধিক দোকান লন্ডভন্ড  » «   হবিগঞ্জে চাল্যকর ছোবহান হত্যা মামলার ৫ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯  » «   নবীগঞ্জে ৬ বছরে শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ! ধর্ষনকারী আনহারকে আটক   » «   ফ্যাসিস্ট ডামি সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে :কাইয়ুম চৌধুরী  » «   বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার উদ্যোগে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল  » «   সিলেটে পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুন  » «  

বার্সেলোনার নতুন চমক লামিন ইয়ামাল

সিলেটপোস্ট ডেস্ক :: সময়টা এখন বার্সেলোনার। লিগ শিরোপার দোরগোড়ায় কাতালানরা। সেনসেশন লিওনেল মেসি ফিরতে পারেন তেমন খবর আসছে মিডিয়াতে। এর সঙ্গে যোগ হয়েছে নতুন সেনসেশন লামিন ইয়ামাল। শনিবার লা লিগায় মাত্র ১৫ বছর ২৯০ দিন বয়সে অভিষিক্ত হয়েছেন এই ফুটবল বিস্ময়। ন্যু ক্যাম্পের এই ম্যাচটিতে রিয়াল বেতিসকে ৪-০ গোলে হারিয়েছে বার্সেলোনা।

এই জয়ে শিরোপা নাগালের মধ্যে নিয়ে এসেছে জাভি হার্নান্দেজের শিষ্যরা। ম্যাচটিতে ঘটেছে একটা অদ্ভুত ঘটনা। বেতিসের উইঙ্গার ৪১ বছর বয়সি হোয়াকিন লা লিগার ইতিহাসেই সবচেয়ে বয়স্ক খেলোয়াড়। ৬৪ মিনিটে বদলি হয়ে তার উঠে যাওয়ার ১৯ মিনিট পর বিস্ময়কর ঘটনাটি দেখল ফুটবল বিশ্ব। ম্যাচের ৮৩ মিনিটে গ্যাভির জায়গায় ইয়ামালকে মাঠে নামান জাভি। মরক্কোন বংশোদ্ভূত এই স্প্যানিশ ফরোয়ার্ড মাঠে ছিলেন মিনিট দশেকের মতো। এই অল্প সময়েই নিজের জাত চিনিয়েছেন এই কিশোর। মিনিট দশেক সময়ের মধ্যে বলকে স্পর্শ করেছেন ১২ বার। সৃষ্টি করেন গোল করার মতো পরিস্থিতিরও। গোলমুখে সতীর্থ উসমান দেম্বেলেকে দুর্দান্ত এক পাসও বাড়ান।

ইয়ামালের জন্ম ২০০৭ সালের ১৩ জুলাই। স্পেনে জন্ম নিলেও তার বাবা মরক্কোর আর মা ইকুয়েটোরিয়াল গিনির। বার্সেলোনার ক্লাব ইতিহাসে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে অভিষিক্ত হলেন লা লিগায়।

ক্যাম্প ন্যুর বহুল আলোচিত একাডেমি লা মাসিয়া থেকেই তার উত্থান। বলা বাহুল্য, এই লা মেসিয়া থেকেই ওঠে এসেছেন ফুটবলের বরপুত্র মেসি।

সেই ধারাবাহিকতায় এবার অভিষেক হয়ে গেল স্পেনের শীর্ষ প্রতিযোগিতায়। অথচ তার সঙ্গে এখনও পেশাদার চুক্তিও হয়নি ক্লাবের। মেসির মতোই ছড়িয়ে পড়ছে ইয়ামেলের প্রতিভার ঝলকও। এরই মধ্যে খেলেছেন স্পেনের অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-১৯ দলে। ম্যাচ শেষে মেসির সঙ্গে ইয়ামেলের তুলনা প্রসঙ্গে বার্সা কোচ জাভি বলেন, সে অনেকটা মেসিদের মতো। ওর মতো সহজাত প্রতিভা খুঁজে পাওয়া বিরল। ১৫ বছর বয়স আন্দাজে সে অনেক পরিণত।

লা লিগা ইতিহাসে অবশ্য সর্বকনিষ্ঠ ফুটবলার হতে পারেননি ইয়ামাল। এই রেকর্ডটি মায়োর্করার লুকা রোমেরোর দখলে। তবে ১৬ বছর পূর্ণ হওয়ার আগে যে ৫ জন ফুটবলার লা লিগায় খেলেছেন, তাদের অন্যতম হলেন ইয়ামাল।

শনিবারের ম্যাচে বেতিসের বিপক্ষে গোল করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফিনহা। খুদে ইয়ামালের প্রশংসায় উচ্ছ্বসিত এই ব্রাজিলিয়ান। বলেন, আমি গোল করার পরও দর্শকদের কাছ থেকে যতটা অভিনন্দন পেয়েছি তার চেয়েও বেশি পেয়েছে ইয়ামাল।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.