সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

জৈন্তাপুরে চারিকাটায় “দি মেঘালয় চা-বাগানের” লীজ বাতিল করে স্থানীয় ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তের দাবী জানিয়ে মানববন্ধন 

মীর শোয়েব আহমদ, জৈন্তাপুর ::জৈন্তাপুর উপজেলার চারিকাটা ইউনিয়নে দি মেঘালয় চা-বাগান, খাদিজা বহুমূখি ফার্ম লি:’র নামে লীজ বাতিল সংক্রান্ত হাইকোর্টের (৪৩২০)/২০১১ইং’র স্থগিতাদেশ অমান্য করে দি মেঘালয় চা-বাগান কর্তৃপক্ষ এলাকার বসতবাড়ি উচ্ছেদ করে পুনরায় বাগানের কার্যক্রম পরিচালনা করার প্রতিবাদে এবং অবিলম্বে লীজ বাতিল করে স্থানীয় ভূমিহীন পরিবারের মধ্যে বন্দোবস্ত দেওয়ার দাবি জানিয়ে চারিকাট এলাকার ৫টি গ্রামের বাসিন্দাগণ এক মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।
মানববন্ধনে চারিকাটা ইউনিয়নের অসহায় গরীব ভূমিহীন পরিবারের মাঝে সরকারী জায়গা বন্দোবস্ত প্রদান করতে প্রশাসনের নিকট দাবী জানানো হয়েছে। অবিলম্বে দি মেঘালয় চা-বাগানের লীজ বাতিল করার দাবী’তে ভিত্রিখেল পাঁচ মৌজা অসহায় ভূমিরক্ষা ঐক্য পরিষদের উদ্যােগে এই মানববন্ধন কর্মসূচি আয়োজন করা হয় ।
গত ২২ মে সোমবার সকাল ১১টায় লালাখাল-চতুল চারিকাটা ভিত্রিখেল ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
এতে সভপতিত্ব করেন প্রবীন মুরব্বি ওয়াজিদ আলী (মড়া)।
সভায় বক্তব্য রাখেন চারিকাটা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ায়ারম্যান শাহ আলম চৌধুরী তোফায়েল,ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমদ, এলাকার বিশিষ্ট সমাজসেবী আলতাফ হোসেন বিলাল,সেলিম আহমদ, ইউপি সদস্য মনির আহমদ, মাস্টার সাইফুল ইসলাম, মাওলানা নাজমুল ইসলাম, কামাল আহমদ ও আব্দুল হান্নান।
মানববন্ধন শেষ বিক্ষোভ মিছিল করে চারিকাটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুলতান করিমের নিকট একটি স্মারকলিপি প্রদান করা হয়।

এদিকে লীজ বাতিলের দাবি জানিয়ে এলাকাবাসির পক্ষ থেকে সম্প্রতি জেলা প্রশাসন সহ সরকারের বিভিন্ন দপ্তরে স্মারক লিপি প্রদান করা হয়েছে। এদিকে দি মেঘালয় চা-বাগানের লীজ বাতিলের দাবী জানিয়ে দীর্ঘদিন থেকে স্থানীয় ভূমিহীন পরিবার অনেক প্রতিবাদ ও বিভিন্ন আন্দোলন সংগ্রাম করে আসছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.