সংবাদ শিরোনাম
নবীগঞ্জের রুস্তমপুর টোলপ্লাজা এলাকায় থেকে ৩ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী পুলিশের হাতে গ্রেফতার  » «   ছাতকে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে কন্ঠশিল্পী পাগল হাসান নিহত  » «   সুনামগঞ্জের জামালগঞ্জে মায়ের সম্পত্তি নিয়ে ছোটভাইয়ের হাতে বড়ভাই নিহত,আটক-২  » «   দিরাইয়ে বজ্রপাতে দুইজন কৃষকের মৃত্যু  » «   পরিবেশ অধিদপ্তরের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান  » «   সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা  » «   ঈদের শুভেচ্ছা জানালেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র সভাপতি শেখ লুৎফুর  » «   পুলিশ-ম্যাজিস্ট্রেসীর মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সমন্বয় অত্যন্ত গুরুত্বপূর্ণ-সিনিয়র জেলা ও দায়রা জজ  » «   মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   সুনামগঞ্জে কালবৈশাখীর ঝড়ে ৭শতাধিক কাচা ঘরবাড়ি,২ শতাধিক দোকান লন্ডভন্ড  » «   হবিগঞ্জে চাল্যকর ছোবহান হত্যা মামলার ৫ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯  » «   নবীগঞ্জে ৬ বছরে শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণ! ধর্ষনকারী আনহারকে আটক   » «   ফ্যাসিস্ট ডামি সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে :কাইয়ুম চৌধুরী  » «   বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলার উদ্যোগে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল  » «   সিলেটে পারিবারিক কলহের জেরে ছেলের হাতে বাবা খুন  » «  

চুনারুঘাটে বানের পানির মত আসছে বিভিন্ন প্রকার মাদক

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি::চুনারুঘাট কতিপয় ওপর মহলের’আশীর্বাদপুষ্ট নেতা এসব চোরাচালান সিন্ডিকেটের হোতা মাদকসহ ভারতীয় নানান জাতের পণ্যের চোরাচালান ঠেকানো যাচ্ছে না চুনারুঘাটে।

পুরনো সেই ব্যবসায়ীরা ভারত থেকে বিভিন্ন জাতের মাদক দ্রব্য,চোরাই চা পাতা,চিনিসহ বিভিন্ন পণ্য বাংলাদেশে প্রবেশ করছে।প্রতিদিন সন্ধ্যার পর থেকে ভোর পর্যন্ত উপজেলার চিমটি বিল,বাল্লা,গুইবিল, গুটিবাড়ি,দুধপাতিল, মানিকবান্ডার, টেকেরঘাটসহ সীমান্ত পথে এসব পণ্য দেশে প্রবেশ করছে।

বিশেষ করে দূর্গাপূজা উপলক্ষে চোরাকারবারিরা মাদক নিয়ে আসছে বেশি।ওইসব মাদক গড ফাদারদের সহযোগীতায় এনে নানা কায়দায় তা পাচার করে চলেছে দেশের বিভিন্ন স্থানে।আইন-শৃংখলা বাহিনীর লোকজন সীমান্ত চোরাকারবারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে- দাবী করলেও বাস্তবতার সাথে এর কোন মিল নেই।

চোরাচালান চলছে ফ্রি স্টাইলে আগের মতই।স্থানীয় এক জনপ্রতিনিধি নাম প্রকাশ না করে বলেছেন, চুনারুঘাটের বাল্লা থেকে সাতছড়ি পর্যন্ত সীমান্ত চা বাগান এবং পাহাড়ি অঞ্চল হওয়ার কারণেই পাচারকাজ সহজ হয়ে যায়।

উপজেলার সীমান্তবর্তী ইউনিয়ন আহম্মদাবাদ, গাজীপুর,দেওরগাছ,পাইকপাড়া ইউনিয়নের কতিপয় ওপর মহলের’আশীর্বাদপুষ্ট নেতা এসব চোরাচালান সিন্ডিকেটের হোতা। দেউরগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহিতুর রহমান রুমন ফরাজী জানান,মাদক ও চোরাচালানে ধংসের দ্বারপ্রান্তে চুনারুঘাট।চোরাকারবারিদের দমানো যাচ্ছে না। সম্প্রতি পুলিশ সুপার এসএম মুরাদ আলি এসবের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেন।এরই প্রেক্ষিতে গত রবিবার ভোরে ডিবির ওসি নুরুল হক মামুনের নেতৃত্বে এসআই সোহেল রানাসহ একদল পুলিশ উপজেলার চিমটি বিল এলাকায় অভিযান চালিয়ে ৮টি ভারতীয় গরুসহ পাচারকারীদের আটক করেন। এ সময় চোরাই কাজে ব্যবহৃত একটি গাড়ি ও মোটর সাইকেলও জব্দ করা হয়। আটককৃতরা হলো- আহম্মদাবাদ ইউনিয়নের চিমটি বিল খাস গ্রামের মৃত নুরুল হকের পুত্র আব্দুল কাদের (২৫) ও সুন্দরপুর এলাকার আব্দুন নুরের পুত্র আব্দুল হাদি (৪৫)। অভিযানকালে তাদের অন্যান্য সহযোগিরা কৌশলে পালিয়ে যায়।

এছাড়াও আম্বিয়া খাতুন নামে এক নারীকে গত রবিবার ভোর সাড়ে ৪ টায় ২০০ পিস ইয়াবা ও ৪কেজি গাজাসহ আটক করে ডিবি পুলিশ।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা তাদের অপরাধের কথা স্বীকার করেছে। ডিবির ওসি নুরুল হক মামুন জানান, ওই চক্রটি দীর্ঘদিন ধরে ভারত সীমান্ত দিয়ে অবৈধভাবে এসব পণ্য পাচার করে আসছে।বিষয়টি স্থানীয়দের নজরে আসলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ভারতীয় ৮টি গরুসহ ২ ভারতীয় পাচারকারীকে আটক করা হয়েছে।

তাছাড়া চোরাই কাজে ব্যবহৃত একটি গাড়ি ও মোটর সাইকেল জব্দ করা হয়েছে। এ ব্যাপারে বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্নেল ইয়াছিন চৌধুরী জানান,সীমান্তে বিজিবি সতর্ক অবস্থানে রয়েছে এবং চোরাচালান রোধে টহল জোরদার করা হয়েছে। সব ধরনের চোরাচালান বন্ধে সীমান্তে নিয়মিত টহলও পরিচালনা করা হচ্ছে। বিজিবি নিয়মিত বিভিন্ন মাদকদ্রব্য সহ মালামালও জব্দ করে আসছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.