সংবাদ শিরোনাম
বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার গুনগত মান উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   রমজান উপলক্ষে জুলকার নায়েন ফাউন্ডেশন দোয়ার বই ও খেজুর বিতরণ  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   মাদানী ইস্যুকে কেন্দ্র করে সুনামগঞ্জের পুলিশ তদন্তকেন্দ্রে হামলা ভাংচুর, আটক ৫; পুলিশের ২৭ রাউন্ড ফাঁকা গুলি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   ভাষার মর্যাদাপূর্ণ ব্যবহার সমাজে শান্তি-শৃংঙ্খলা বজায় রাখে -ইমরান আহমদ এমপি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   পাথর কোয়ারী সচলের বিষয়ে সরকারের বিশেষ বিবেচনাধীন রয়েছে-প্রতিমন্ত্রী নসরুল হামিদ  » «   জৈন্তাপুরে পৃথক ৩ টি সড়ক দুর্ঘটনায় অন্তত ৭ জন আহত হয়েছেন  » «   জৈন্তাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান  » «   বালাগঞ্জে অবৈধভাবে বিল সেচ, ধ্বংস হচ্ছে দেশীয় মাছ, কৃষকেরা সংকিত  » «   সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে পোশাক বিতরণ করল মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   নিউইয়র্কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি প্রবাসী দম্পতি নিহত  » «   মিথ্যা অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে সহযোগিতার আহবান -ওসি তাজুল ইসলাম (পিপিএম)  » «   ওসমানীনগরে যুবক হত্যাকান্ডের ঘটনায় আটক-৩  » «  

দোয়ারাবাজারে বৃত্তির নামে কিন্ডারগার্টেন এসোসিয়েশন’র সভাপতি মুজিবুর রহমানের অর্থ বানিজ্য 

দোয়ারাবাজার(সুনামগঞ্জ)প্রতিনিধি::বৃত্তি পরীক্ষা আয়োজনের নামে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় করা  হচ্ছে বলে অভিযোগ উঠেছে ‘দোয়ারাবাজার কিন্ডারগার্টেন এসোসিয়েশন’র সভাপতির বিরুদ্ধে। এছাড়াও উপজেলা শিক্ষা অফিস হতে বৃত্তি পরিক্ষার প্রশ্ন আসবে এমন মিথ্যা প্রতিশ্রুতির অভিযোগ উঠেছে কথিত এই কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর সভাপতি মুজিবুর রহমানের বিরুদ্ধে।
অনুসন্ধানে উঠে এসেছে, শনিবার ২৫ নভেম্বর বৃত্তি পরীক্ষার আয়োজন করেছে দোয়ারাবাজার উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশন। কিন্তু এ পরীক্ষায় অংশ নেওয়ার জন্য শিক্ষার্থীদের কাছ থেকে বিশেষ পরিমাণ অর্থ নেওয়া হচ্ছে।
 দোয়ারাবাজার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস হতে বৃত্তি পরিক্ষার প্রশ্ন আসবে এমন মিথ্যা প্রতিশ্রুতি দেওয়া হলেও উপজেলা শিক্ষা অফিস এবিষয়ে কিছুই জানেন না। এ নিয়ে উপজেলাজুড়ে নানারকম  বিতর্ক শুরু হয়েছে।
জানা যায়, দোয়ারাবাজার উপজেলা  কিন্ডারগার্টেন এসোসিয়েশন’র বৃত্তি পরীক্ষায় প্রায় ৪০ টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৫ম শ্রেনীর কয়েকশতাধিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে।
পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দিতে শিক্ষার্থীর কাছ থেকে ২শ’ টাকা করে অর্থ আদায় করেছে কিন্ডারগার্টেন এসোসিয়েশন।
এদিকে পরীক্ষার প্রশ্ন তৈরি থেকে শুরু করে,পরিক্ষার  অতিরিক্ত ফি আদায়, হল পরিদর্শক পর্যন্ত সার্বিক প্রক্রিয়া নিয়েও রয়েছে বিতর্ক।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্রে জানা যায়,মুজিবুর রহমান উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের নাম পুঁজি করে প্রচুর অর্থবিত্তের মালিক হয়েছেন।  নিজে একটি কিন্ডারগার্টেন প্রতিষ্ঠা করে উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতির পদ ধরে রেখেছেন। এসোসিয়েশনের সদস্য পদ দেওয়ার জন্য বিভিন্ন সময় বিভিন্ন কিন্ডারগার্টেনের কাছ থেকে অর্থ আদায় করা হলেও তার কোন হিসেব দিতে রাজি নয় কথিত এই সভাপতি মুজিবুর রহমান।
এবিষয়ে যোগাযোগ করা হলে অভিযুক্ত উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশন’র সভাপতি মুজিবুর রহমান জানান,উপজেলা শিক্ষা অফিস থেকে আগামীকালের বৃত্তি পরিক্ষার প্রশ্ন দেওয়া হচ্ছে। ২”শত টাকা ফি খরচ বাবদ নেওয়া হচ্ছে।
এবিষয়ে দোয়ারাবাজার উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পঞ্চানন কুমার সানা জানান,কিন্ডারগার্টেন এসোসিয়েশনের বৃত্তি পরিক্ষার প্রশ্ন শিক্ষা অফিস থেকে দেওয়া হচ্ছেনা। এটি চরম মিথ্যা। এসোসিয়েশন সভাপতি দাওয়াত করেছে আমরা সময় পেলে যাবো।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.