সংবাদ শিরোনাম
সুনামগঞ্জের দোয়ারায়বাজারে ভারতীয় চিনিসহ আটক- ৪ জন  » «   প্রাতিষ্ঠানিক শিক্ষার সাথে দেশীয় সংস্কৃতি লালন করতে হবে  -জেলা প্রশাসক  » «   শান্তিগঞ্জের কান্দিগাঁও গ্রামে বাচ্চাদের ঝগড়া নিয়ে প্রতিপক্ষের লোকজনের হামলায় দুই ছাত্রীসহ ৩জন আহত  » «   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার গুনগত মান উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   রমজান উপলক্ষে জুলকার নায়েন ফাউন্ডেশন দোয়ার বই ও খেজুর বিতরণ  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   মাদানী ইস্যুকে কেন্দ্র করে সুনামগঞ্জের পুলিশ তদন্তকেন্দ্রে হামলা ভাংচুর, আটক ৫; পুলিশের ২৭ রাউন্ড ফাঁকা গুলি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   ভাষার মর্যাদাপূর্ণ ব্যবহার সমাজে শান্তি-শৃংঙ্খলা বজায় রাখে -ইমরান আহমদ এমপি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   পাথর কোয়ারী সচলের বিষয়ে সরকারের বিশেষ বিবেচনাধীন রয়েছে-প্রতিমন্ত্রী নসরুল হামিদ  » «   জৈন্তাপুরে পৃথক ৩ টি সড়ক দুর্ঘটনায় অন্তত ৭ জন আহত হয়েছেন  » «   জৈন্তাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান  » «   বালাগঞ্জে অবৈধভাবে বিল সেচ, ধ্বংস হচ্ছে দেশীয় মাছ, কৃষকেরা সংকিত  » «   সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে পোশাক বিতরণ করল মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «  

এশিয়ার বৃহত্তম গ্যাস ফিল্ড হবিগঞ্জের নবীগঞ্জ এলাকা জুড়ে ৩ বারের ভূমিকম্পে জনতার বিক্ষোভ !

বুলবুল আহমেদ, নবীগঞ্জ হবিগঞ্জ প্রতিনিধি::হবিগঞ্জের নবীগঞ্জে অবস্থিত এশিয়ার বৃহত্তম বিবিয়ানা গ্যাস ফিল্ড। উপজেলার বিবিয়ানা গ্যাস ফিল্ড এলাকার ইনাতগঞ্জ, দিঘলবাক, বড় ভাখৈর পূর্ব, পার্শ্ববর্তী জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও, রানীগঞ্জ, আশারকান্দি ইউনিয়ন, ওসমানী নগর উপজেলার সাদিপুর ইউনিয়নসহ বিবিয়ানা গ্যাস ফিল্ডের প্রায় দেড়’শ বর্গ কিলোমিটার এলাকা জোরে ভূমিকম্প অনুভূত হয়েছে। এ ভূমিকম্পে এলাকার মানুষের শতশত বাড়ি- ঘর ও শিক্ষা প্রতিষ্টানে ফাটল দেখা দিয়েছে। একে একে তিন বারের ভূমিকম্প প্রায় ৩/৪ সেকেন্ড স্থায়ী ছিল। গতকাল শনিবার সকাল ৯টা ২৩, রাত ৮ টা ৭ মিনিট ও ৯টা ৫১ মিনিটে ভূমিকম্প হয়।

এ ব্যাপারে ইনাতগঞ্জ ইউনিয়নের প্রজাতপুর গ্রামের আব্দুল মালিক জানান, সকাল বেলা হটাৎ করে ঘর কেঁপে উঠে। এতে বাড়ির বয়োবৃদ্ধ শিশুসহ আমরা আতংকিত হয়ে পড়ি। রাতেই দুইবার ভূমিকম্প অনুভূত হওয়ায় শিশু বৃদ্ধসহ অনেক মানুষ দিক বেদিক ছুটাছুটি করতে গিয়ে অনেকেই আহত হয়েছেন।

এ ব্যাপারে ইনাতগঞ্জ ইছবপুর গ্রামের ব্যবসায়ী দেবাশীষ ঘোপ জানান, রাত ৮টার দিকে টেবিলের উপর দাড়িয়ে ইলেক্ট্রিকের কাজ করছিলাম। হঠাৎ টেবিলসহ ঘর কেঁপে উঠে। অল্পের জন্য বিদুৎতের শট থেকে রক্ষা পাই।

এ ব্যাপারে ইনাতগঞ্জ এলাকার আহমদ আলী জানান, আমরা অন্যান্য উপজেলায় খবর নিয়েছি কোথায়ও ভূমিকম্প হয়নি। আমি নিশ্চিত শেভরন থেকে ভমপিং করে মানবসৃষ্ট ভূকম্পন সৃষ্টি করা হচ্ছে।

একদিনে ৩বার ভূমিকম্প হওয়ায় ইনাতগঞ্জ ও দীঘলবাক এলাকার হাজার হাজার মানুষ রাত সাড়ে ৯ টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত বিবিয়ানা গ্যাস ফিল্ড এলাকায় বিক্ষোভ করেন। খবর পেয়ে উত্তেজিত জনতার উদেশ্যে মোবাইল ফোনে ভিডিও কলের মাধ্যমে বক্তব্য রাখেন, নব-নির্বাচিত সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। তিনি তার বক্তব্যে বলেন, এ ব্যাপারে আমি মন্ত্রীর সাথে কথা বলেছি। এটা কি কারনে হচ্ছে তা তদন্ত করে দেখা হবে। কেউ আইন হাতে তুলে নিবেন না। এ বিষয়টি আমি দেখবো। পরে বিক্ষোকারীরা তাদের অবস্থান ত্যাগ করে বাড়ি ফিরে যান।
এ ব্যাপারে বিবিয়ানা গ্যাস ফিল্ডের কমিনিউকেশন ম্যনেজার শেখ জাহিদুর রহমান জানান, ভূমিকম্পন বিবিয়ানা গ্যাস ফিল্ডের ড্রিলিং এর কারনে হচ্ছেনা।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.