সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

এশিয়ার বৃহত্তম গ্যাস ফিল্ড হবিগঞ্জের নবীগঞ্জ এলাকা জুড়ে ৩ বারের ভূমিকম্পে জনতার বিক্ষোভ !

বুলবুল আহমেদ, নবীগঞ্জ হবিগঞ্জ প্রতিনিধি::হবিগঞ্জের নবীগঞ্জে অবস্থিত এশিয়ার বৃহত্তম বিবিয়ানা গ্যাস ফিল্ড। উপজেলার বিবিয়ানা গ্যাস ফিল্ড এলাকার ইনাতগঞ্জ, দিঘলবাক, বড় ভাখৈর পূর্ব, পার্শ্ববর্তী জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও, রানীগঞ্জ, আশারকান্দি ইউনিয়ন, ওসমানী নগর উপজেলার সাদিপুর ইউনিয়নসহ বিবিয়ানা গ্যাস ফিল্ডের প্রায় দেড়’শ বর্গ কিলোমিটার এলাকা জোরে ভূমিকম্প অনুভূত হয়েছে। এ ভূমিকম্পে এলাকার মানুষের শতশত বাড়ি- ঘর ও শিক্ষা প্রতিষ্টানে ফাটল দেখা দিয়েছে। একে একে তিন বারের ভূমিকম্প প্রায় ৩/৪ সেকেন্ড স্থায়ী ছিল। গতকাল শনিবার সকাল ৯টা ২৩, রাত ৮ টা ৭ মিনিট ও ৯টা ৫১ মিনিটে ভূমিকম্প হয়।

এ ব্যাপারে ইনাতগঞ্জ ইউনিয়নের প্রজাতপুর গ্রামের আব্দুল মালিক জানান, সকাল বেলা হটাৎ করে ঘর কেঁপে উঠে। এতে বাড়ির বয়োবৃদ্ধ শিশুসহ আমরা আতংকিত হয়ে পড়ি। রাতেই দুইবার ভূমিকম্প অনুভূত হওয়ায় শিশু বৃদ্ধসহ অনেক মানুষ দিক বেদিক ছুটাছুটি করতে গিয়ে অনেকেই আহত হয়েছেন।

এ ব্যাপারে ইনাতগঞ্জ ইছবপুর গ্রামের ব্যবসায়ী দেবাশীষ ঘোপ জানান, রাত ৮টার দিকে টেবিলের উপর দাড়িয়ে ইলেক্ট্রিকের কাজ করছিলাম। হঠাৎ টেবিলসহ ঘর কেঁপে উঠে। অল্পের জন্য বিদুৎতের শট থেকে রক্ষা পাই।

এ ব্যাপারে ইনাতগঞ্জ এলাকার আহমদ আলী জানান, আমরা অন্যান্য উপজেলায় খবর নিয়েছি কোথায়ও ভূমিকম্প হয়নি। আমি নিশ্চিত শেভরন থেকে ভমপিং করে মানবসৃষ্ট ভূকম্পন সৃষ্টি করা হচ্ছে।

একদিনে ৩বার ভূমিকম্প হওয়ায় ইনাতগঞ্জ ও দীঘলবাক এলাকার হাজার হাজার মানুষ রাত সাড়ে ৯ টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত বিবিয়ানা গ্যাস ফিল্ড এলাকায় বিক্ষোভ করেন। খবর পেয়ে উত্তেজিত জনতার উদেশ্যে মোবাইল ফোনে ভিডিও কলের মাধ্যমে বক্তব্য রাখেন, নব-নির্বাচিত সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। তিনি তার বক্তব্যে বলেন, এ ব্যাপারে আমি মন্ত্রীর সাথে কথা বলেছি। এটা কি কারনে হচ্ছে তা তদন্ত করে দেখা হবে। কেউ আইন হাতে তুলে নিবেন না। এ বিষয়টি আমি দেখবো। পরে বিক্ষোকারীরা তাদের অবস্থান ত্যাগ করে বাড়ি ফিরে যান।
এ ব্যাপারে বিবিয়ানা গ্যাস ফিল্ডের কমিনিউকেশন ম্যনেজার শেখ জাহিদুর রহমান জানান, ভূমিকম্পন বিবিয়ানা গ্যাস ফিল্ডের ড্রিলিং এর কারনে হচ্ছেনা।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.