সংবাদ শিরোনাম
ওসমানীনগরে বন্যা আশ্রয়কেন্দ্রে ২শতাধিক বাসিন্দা উপজেলা প্রশাসনের তালিকায় মাত্র ৪৩জন  » «   ওসমানীনগরে কুশিয়ারা নদীতে অবৈধ বালু উত্তোলন ঝুঁকিতে ড্রাইক ও গ্রাম  » «   সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার  » «   করিম উল্লাহ মার্কেট থেকে বিপুল পরিমাণ মোবাইলসহ ৬ জন গ্রেফতার  » «   ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট!  » «   শিশুদের সুপ্ত মেধা বিকাশে প্রতিযোগিতা আয়োজনের বিকল্প নেই: শেখ রাসেল হাসান  » «   মেজরটিলায় টিলা ধসে হতাহতের ঘটনায় সিলেট মহানগর বিএনপির শোক  » «   দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে শহীদ জিয়া দূরদর্শী অবদান রেখেছিলেন-অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ  » «   ডামি সরকারের ডামি বাজেট জনগণ প্রত্যাখ্যান করেছে-বিএনপি  » «   গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা  » «   আলোকিত দেশ গড়তে শিক্ষার্থীদেরকে আদর্শবান হতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির খাদ্য বিতরণ  » «   ইতিহাস বিকৃত করে মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না  » «   নবীগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়িতে নাশকতা ও হয়রানির শেষ কোথায়? সচেতন মহলের প্রশ্ন  » «   উচ্চহারের হোল্ডিং ট্যাক্স বাতিল ঘোষণার পরিপ্রেক্ষিতে সিলেটের নাগরিক বৃন্দের আনুষ্টানিক বক্তব্যঃ  » «  

ইউএসএ ইমিগ্র্যান্ট ভিসা পেন্ডিং কেস হোল্ডারস্ কম্যুনিটি ব্যাকলগ কমিয়ে দ্রত ভিসা ইন্টারভিউ আয়োজনের দাবি

সিলেটপোস্ট ডেস্ক::বাংলাদেশে অবস্থানরত অভিবাসন ভিসায় যুক্তরাষ্ট্রে গমনে প্রত্যাশি পরিবার সদস্যদের নিয়ে গঠিত সেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘ইউএসএ ইমিগ্রেশন ভিসা পেন্ডিং কেস হোল্ডারস কমিউনিটি ফ্রম বাংলাদেশ-এর ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে

গত শুক্রবার ৭ জুন এক পুর্নমিলনী ও আলোচনা সভা সিলেট জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সংগঠনের মডারেটর মুর্শেদ আহমদ চৌধুরীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রায় দেড় শতাধিক পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এডমিন প্যানেল সদস্য নেহাল হাসনাইনের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, সিআইপি এবং বিশেষ অতিথি হিসাব উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির। প্যানেল সদস্য মহিউজ্জামানের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গ্রুপ মডারেটর সৈয়দ মন্জুরুল হক। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মডারেটর ফাতেহা শিরীন, কমল সিদ্দিকি, কে. এম শফিকুল ইসলাম, মাহবুব রেজওয়ান, সদস্য জাহিন ইসবাত চৌধুরী, মো: আশরাফুল হক, ম্যাডগ্রিল ও মিটআপ স্বত্ত¡াধিকারী শাহীরাজ চৌধুরী, নিউ পান্না ডিজিটাল ফটো স্টূডিও’র স্বত্ত¡াধিকারি গৌতম দত্ত প্রমুখ। যুক্তরাষ্ট্র থেকে অনলাইনে যুক্ত হন এডমিন মো: মিনহাজ উদ্দিন । প্রধান অতিথি জনাব মাহি উদ্দিন আহমদ সেলিম সোস্যাল মিডিয়া ভিত্তিক ইমিগ্রেন্ট ভিসা গ্রুপের ৭ম প্রতিষ্ঠাবার্ষকীতে সকল সদস্যকে অভিনন্দন জানিয়ে সেবামুলক এরকম গ্রৃুপের প্রতিষ্ঠা করার জন্য প্রতিষ্ঠাকালীন সদস্যদের প্রতি সাধুবাদ জানান। তিনি পরস্পরের সহযোগিতায় পরিচালিত কার্যক্রম কখনো বিফল হয়না এবং এধরনের প্লাটফরম সকল সেক্টরে তৈরি করা প্রয়োজন বলে উল্লেখ করেন। তিনি আমেরিকায় গিয়ে সেখানকার চ্যালেঞ্জ মোকাবেলার জন্য সকলকে ভাষা ও কারিগরি দক্ষতা অর্জন করার জন্য পরামর্শ প্রদান করেন।

উপস্থিত সদস্যরা গ্রুপের মাধ্যমে প্রাপ্ত তথ্য আমেরিকা ভিসা প্রসেস প্রক্রিয়া দ্রæত ও সঠিকভাবে সম্পন্ন করায় সহায়ক হিসাবে কাজ করছে বিধায় উক্ত গ্রুপের এডমিন ও মডারেটরদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সভায় দীর্ঘ দুই বৎসরের কোভিড-১৯ জনিত কারনে সৃষ্ট ব্যাকলগ শেষ না হওয়ায় হতাশা ব্যক্ত করেন। এডমিন প্যানেল সদস্যরা এবিষয়ে দৃষ্টি আকর্ষনের জন্য স্টেট ডিপার্টমেন্ট ও দূতাবাসের সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় থাকার পরামর্শ দেন।

তাছাড়া পিটিশানারদের নিয়মিত ইউ এস কংগ্রেসম্যানদের সাথে যোগাযোগ করে এবিষয়ে সৃষ্ঠ সমস্যার কথা জানানোর জন্য অনুরোধ করেন। উক্ত সভায় ফ্যামেলি বেইসড ইমিগ্রেশন ভিসা সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন ‘ইউএসএস ইমিগ্রেশন ভিসা পেন্ডিং কেস হোল্ডারস ফরম বাংলাদেশ’-এর এডমিন মো: মিনহাজ উদ্দিন, মডারেটর মুর্শেদ আহমদ চৌধুরী, মাহবুব রেজওয়ান এবং কমল সিদ্দিকি।

আলোচকরা যথাসময়ে বিড়ম্বনা ছাড়া ভিসা পেতে আবেদনকারীদের ইউ.এস.সি.আই.এস-এর গাইডলাইন অনুযায়ী যাবতীয় প্রসেসিং যতটা সম্ভব নিজে সম্পন্ন করা এবং মিথ্যা তথ্য প্রদান ও প্রতারকদের থেকে সাবধান থাকার জন্য অনুরোধ করেন। অনুষ্ঠানে এম্প্লয়মেন্ট বেইসড ইমিগ্রেশন ভিসা ইবি-৩ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন জি. এম. এন এর ডাইরেক্টর ও কান্ট্রি ম্যানেজার রাসেল মাহবুব। অনুষ্ঠানে প্রধান অতিথিকে নিয়ে ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। আলোচনা সভার কো-স্পন্সর হিসাবে ছিল, জি এম এন, ম্যাডগ্রিল, মিটআপ, হোটেল বøসম হোটেল লিমিটেড, ইমিকেয়ার ও নিউ পান্না ডিজিটাল ফটো স্টুডিও সিলেট।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.