সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «  

বাড়ির উঠানে প্লেন বানিয়ে স্বপ্ন পূরণ

দক্ষিণ সুদানে বাড়ির উঠানে সাধারণ সব জিনিস দিয়ে প্লেন বানিয়ে সবাইকে চমকে দিয়েছেন ২৩ বছর বয়সী এক তরুণ।

 জর্জ মেল খুব ছোট বেলা থেকেই স্বপ্ন দেখতেন প্লেনের পাইলট হবার। কিন্তু উচ্চ বিদ্যালয়ে পড়ার সময় তার বাবা মারা যাওয়ায় সেই স্বপ্নে ছেদ পড়ে। খরচ দিতে না পারায় পড়াশুনো ছেড়ে দিতে বাধ্য হয়েছিলেন।

কিন্তু প্লেন চালানোর আকাক্সক্ষা রয়ে গিয়েছিল মনের এক কোনায়। স্কুলে না যাবার অর্থ হলো তার হাতে অঢেল সময়। তা তিনি ব্যবহার করেছেন এ্যারোনটিকস আর বিমান নিয়ে পড়াশোনা করে। বিমান বানানোর প্রকৌশলগত বিষয়, ডিজাইন আর তার সাথে জড়িত অংকের হিসেব করেই সময় কাটিয়েছেন।

দক্ষিণ সুদানের যুবায় বাজার থেকে কিনেছেন ধাতব সব জিনিস। নিজের বাড়ির উঠানেই তা জোড়া দিয়ে বানিয়েছেন প্লেনের খোলস। তার সাথে যুক্ত করেছেন পেট্রোল চালিত ইঞ্জিন।

দেশে তখন যুদ্ধ চলছিল। বাড়ির অদূরেই গুলির শব্দও তাকে থামাতে পারেনি। শেষমেষ বানিয়ে ছেড়েছেন স্বপ্নের প্লেন।pln

যুবার কর্তৃপক্ষ অবশ্য সেই প্লেন এখনো আকাশে ওড়ানোর অনুমতি দেয়নি। তবে তার কাজে ব্যাপক সন্তুষ্ট হয়ে তাকে চাকরি দিয়েছে দেশটির বিমান বাহিনী। মেল এখন স্বপ্ন দেখছেন বিমান প্রকৌশলী হবার।

 

সূত্র : বিবিসি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.