সংবাদ শিরোনাম
দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «   দোয়ারাবাজারে বিজিবি’র অভিযানে চৌদ্দ লক্ষ টাকা উদ্ধার  » «   দোয়ারাবাজারে চিলাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন! ২টিড্রেজার মেশিনসহ বালু জব্দ  » «   কুলাউড়ায় ৩ কেজি গাঁজাসহ ১জনকে আটক করেছে পুলিশ  » «   প্রধানমন্ত্রীর নতুন স্বপ্ন স্মার্ট বাংলাদেশে কেউ পিছিয়ে থাকবেনা : জেলা প্রশাসক  » «   শীত বস্ত্র কম্বল বিতরণ করেছে মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «  

বিনামূল্যে নেট সেবা দেবে ফেসবুক!

fbদেশ ছেয়েছে মোবাইলে। ‘মুঠোফোন’ ব্যবহারে ভারত এখন বিশ্বে দ্বিতীয়। এবার অন্তর্জাল বিশ্বে আরও একটি পালক যুক্ত হতে চলেছে ভারতের মুকুটে। সৌজন্যে ফেসবুক।

রিলায়েন্স কমিউনিকেশনের সঙ্গে গাঁটছড়া বেঁধে আর কয়েক মাসের মধ্যেই গোটা ভারতে বিনামূল্যে ইন্টারনেট পরিষেবার ব্যবস্থা করছে ফেসবুক। আসছে নতুন ইন্টারনেট অ্যাপ।মূলত কম আয়ের ব্যক্তি ও গ্রামাঞ্চলে ইন্টারনেট পরিষেবা ছড়িয়ে দিতেই এই উদ্যোগ বলে জানিয়েছে রিলায়েন্স কমিউনিকেশন। ফেসবুক ও রিলায়েন্সের যৌথ উদ্যোগে তৈরি Internet.org app এর মাধ্যমে ফেসবুক, ফেসবুক মেসেঞ্জার-সহ ৩০টির বেশি ওয়েবসাইটের পরিষেবা বিনামূল্যে পাওয়া যাবে।

এছাড়া বিনামূল্যে মিলবে পেশা, স্বাস্থ্য ও শিক্ষা সম্বন্ধীয় একাধিক ওয়েব পরিষেবা। রিলায়েন্স নেটওয়ার্ক ব্যবহারকারীরাই অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের মাধ্যমে এই সুবিধা ভোগ করতে পারবেন। ভারতই হবে এশিয়ার প্রথম দেশ, যেখানে বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের জন্য Internet.org app চালু হতে চলেছে।
উন্নয়নশীল দেশগুলিতে ইন্টারনেট পরিষেবার প্রসার করতে ইতোমধ্যে বিশ্বের দেড়শো’র বেশি মোবাইল নেটওয়ার্ক সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে ফেসবুক। Internet.org app এর সুবিধা রয়েছে জাম্বিয়া, তাঞ্জানিয়া, কেনিয়া, ঘানা ও কলম্বিয়ায়। এবার তালিকায় যোগ হবে ভারত।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.