সংবাদ শিরোনাম
আওয়ামীলীগ দেশকে শ্রীলঙ্কার দিকে ঠেলে দিচ্ছে-শেপী  » «   ওসমানীনগরে জুতা পায়ে দিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন!  » «   জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালী জাতির অবিস্মরণীয় নেতা-আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের  » «   ছাতকে দু`পক্ষের মধ্যে সংঘর্ষ আহত অর্ধশতাধিক, আটক-১২  » «   ফেসবুকে প্রেম করে ছাত্র মামুনকে বিয়ে করে সুখের সংসার গড়া সেই শিক্ষিকার লাশ উদ্ধার  » «   আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণে অনিয়ম: ঘটনা টের পেয়ে রাতের আধারেই ঘরগুলো ভাঙ্গলো প্রশাসন   » «   আউশকান্দিতে ডাকাতি প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্র সহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ  » «   আওয়ামীলীগের লুটপাটের কারনে দেশে দুর্ভিক্ষ চলছে-সিলেট মহানগর বিএনপি  » «   এডিশন্যাল ডি আই জি কে জেলা শ্রমিক ঐক্য পরিষদের বিদায় সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান  » «   আউশকান্দি কলেজিয়েট স্কুলে বখাটেদের উৎপাত বেড়ে গেছে!ছাত্রী ও অভিভাবকরা আতংকিত  » «   সুনামগঞ্জ জেলা ও দিরাই উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুদকে ঘুষ-দূর্নীতি ও অর্থ কেলেংকারীর অভিযোগ   » «   মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «  

বিনামূল্যে নেট সেবা দেবে ফেসবুক!

fbদেশ ছেয়েছে মোবাইলে। ‘মুঠোফোন’ ব্যবহারে ভারত এখন বিশ্বে দ্বিতীয়। এবার অন্তর্জাল বিশ্বে আরও একটি পালক যুক্ত হতে চলেছে ভারতের মুকুটে। সৌজন্যে ফেসবুক।

রিলায়েন্স কমিউনিকেশনের সঙ্গে গাঁটছড়া বেঁধে আর কয়েক মাসের মধ্যেই গোটা ভারতে বিনামূল্যে ইন্টারনেট পরিষেবার ব্যবস্থা করছে ফেসবুক। আসছে নতুন ইন্টারনেট অ্যাপ।মূলত কম আয়ের ব্যক্তি ও গ্রামাঞ্চলে ইন্টারনেট পরিষেবা ছড়িয়ে দিতেই এই উদ্যোগ বলে জানিয়েছে রিলায়েন্স কমিউনিকেশন। ফেসবুক ও রিলায়েন্সের যৌথ উদ্যোগে তৈরি Internet.org app এর মাধ্যমে ফেসবুক, ফেসবুক মেসেঞ্জার-সহ ৩০টির বেশি ওয়েবসাইটের পরিষেবা বিনামূল্যে পাওয়া যাবে।

এছাড়া বিনামূল্যে মিলবে পেশা, স্বাস্থ্য ও শিক্ষা সম্বন্ধীয় একাধিক ওয়েব পরিষেবা। রিলায়েন্স নেটওয়ার্ক ব্যবহারকারীরাই অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের মাধ্যমে এই সুবিধা ভোগ করতে পারবেন। ভারতই হবে এশিয়ার প্রথম দেশ, যেখানে বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের জন্য Internet.org app চালু হতে চলেছে।
উন্নয়নশীল দেশগুলিতে ইন্টারনেট পরিষেবার প্রসার করতে ইতোমধ্যে বিশ্বের দেড়শো’র বেশি মোবাইল নেটওয়ার্ক সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে ফেসবুক। Internet.org app এর সুবিধা রয়েছে জাম্বিয়া, তাঞ্জানিয়া, কেনিয়া, ঘানা ও কলম্বিয়ায়। এবার তালিকায় যোগ হবে ভারত।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.