সংবাদ শিরোনাম
আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «   গুজব আতঙ্কে গোলাপগঞ্জে ছেলে ধরা সন্দেহে বুদ্ধিপ্রতিবন্ধী যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ  » «   সুনামগঞ্জে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত  » «   কৃষকরা এ দেশের প্রাণ: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «  

বিনামূল্যে নেট সেবা দেবে ফেসবুক!

fbদেশ ছেয়েছে মোবাইলে। ‘মুঠোফোন’ ব্যবহারে ভারত এখন বিশ্বে দ্বিতীয়। এবার অন্তর্জাল বিশ্বে আরও একটি পালক যুক্ত হতে চলেছে ভারতের মুকুটে। সৌজন্যে ফেসবুক।

রিলায়েন্স কমিউনিকেশনের সঙ্গে গাঁটছড়া বেঁধে আর কয়েক মাসের মধ্যেই গোটা ভারতে বিনামূল্যে ইন্টারনেট পরিষেবার ব্যবস্থা করছে ফেসবুক। আসছে নতুন ইন্টারনেট অ্যাপ।মূলত কম আয়ের ব্যক্তি ও গ্রামাঞ্চলে ইন্টারনেট পরিষেবা ছড়িয়ে দিতেই এই উদ্যোগ বলে জানিয়েছে রিলায়েন্স কমিউনিকেশন। ফেসবুক ও রিলায়েন্সের যৌথ উদ্যোগে তৈরি Internet.org app এর মাধ্যমে ফেসবুক, ফেসবুক মেসেঞ্জার-সহ ৩০টির বেশি ওয়েবসাইটের পরিষেবা বিনামূল্যে পাওয়া যাবে।

এছাড়া বিনামূল্যে মিলবে পেশা, স্বাস্থ্য ও শিক্ষা সম্বন্ধীয় একাধিক ওয়েব পরিষেবা। রিলায়েন্স নেটওয়ার্ক ব্যবহারকারীরাই অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের মাধ্যমে এই সুবিধা ভোগ করতে পারবেন। ভারতই হবে এশিয়ার প্রথম দেশ, যেখানে বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের জন্য Internet.org app চালু হতে চলেছে।
উন্নয়নশীল দেশগুলিতে ইন্টারনেট পরিষেবার প্রসার করতে ইতোমধ্যে বিশ্বের দেড়শো’র বেশি মোবাইল নেটওয়ার্ক সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে ফেসবুক। Internet.org app এর সুবিধা রয়েছে জাম্বিয়া, তাঞ্জানিয়া, কেনিয়া, ঘানা ও কলম্বিয়ায়। এবার তালিকায় যোগ হবে ভারত।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.