সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

বিদ্যুৎ সংযোগের নামে অর্থ আত্মসাৎ,সাবেক ইউপি সদস্য কারাগারে

বালাগঞ্জ সিলেট প্রতিনিধি::সিলেটের বালাগঞ্জ উপজেলার পূর্ব পৈলনপুর ইউনিয়নের ইউপি সদস্য থাকাকালে ইউনিয়নের গালিমপুর গ্রামে বিদ্যুৎ সংযোগ প্রদানে শতাধিক গ্রাম বাসীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার দায়ে তৎকালীন ইউপি সদস্য রনজিৎ বৈদ্যকে কারাগারে প্রেরণের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার আদালতে আত্মসমর্পন করলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জানা গেছে, পল্লী বিদ্যুতের লাইন সংযোগের নামে রনজিৎ বৈদ্য গালিমপুর গ্রামের শতাধিক গ্রাহকের কাছ থেকে ৪ লক্ষ ২০ হাজার টাকা হাতিয়ে নেন। অর্থ আত্মসাথের অভিযোগ এনে ২০১৬ সালের ৭ জুন সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি -১এ একটি লিখিত অভিযোগ দায়ের করেন একই গ্রামের অশোক দাশ। অভিযোকটি তদন্তের জন্য খাশিকাপন পল্লী বিদ্যুতের তৎকালীন ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) কাছে আসলে তিনি অভিযোগের সত্যতা পেয়ে বালাগঞ্জ থানায় রির্পোট প্রদান করলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তদন্ত প্রতিবেদন প্রেরণ করে পুলিশ। পরে রনজিৎ বৈদ্যকে অভিযুক্ত করে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বালাগঞ্জ আদালতে মামলা দায়ের করেন অশোক দাস। মামলা নং ৬৬/২০১৬।

এর আগে রনজিৎ বৈদ্য কর্তিক বিদ্যুৎ সংযোগের নামে জনপ্রতি ৪২শ ও মিটিার সংযোগের নামে আরো ১৮শ টাকা অর্থ আত্মসাথের ঘটনায় বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশ হলে পল্লী বিদ্যুতায়ন বোর্ড পি ডাব্লিউ-৬ থেকে তদন্তের নির্দেশ দিলে তদন্তকারী কর্মকর্তা জহিরুল ইসলাম অভিযোগের সত্যতা পান। তিনিও বালাগঞ্জ থানায় রির্পোট প্রদান করেন। ২০২১ সালের ডিসেম্বরে বিভিন্ন বিষয় বিশ্লেষন করে আদালত রনজিৎ বৈদ্যকে ওই মামলা থেকে অব্যাহতি দিলে আইনজীবীর মাধ্যমে আপিল করেন অভিযোগকারী অশোক দাশ।

পরবর্তীতে সার্বিক বিষয় আদালতের নজরে আনলে সিলেট অতিরিক্ত দায়রা ১ম আদালত অভিযুক্ত রনজিৎ বৈদ্যকে ৫ বছরের সশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা আদায় ও আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন। এছাড়া আরো ১ বছরের সশ্রম করাদন্ড এবং ৫ হাজার টাকা জরিমানা আদায়ে ১ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করে ১ মাসের মধ্যে আদালতে আত্মসর্পনের নির্দেশ দেন। গতকাল মঙ্গলবার আদালতে আত্মসমর্পন করলে আদালত রনজিৎকে কারাগারে পাঠানোর দির্দেশ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবী এডভোকেট সমিরণ চন্দ্র দেব বলেন, চিফ জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালত রনজিৎ বৈদ্যকে খালাস দিলে সেই রায়ের উপর আপিল করা হয়। আদালত বিচার বিশ্লষন করে অভিযুক্ত রনজিৎ বৈদ্যকে সাজা দিয়ে ১ মাসের মধ্যে আত্মসমর্পন করার নির্দেশ দেন। ০৪/০৯/২৩ইরেজী বুধবার রনজিৎ আদালতে আত্মসমর্পন করলে আদালত তাকে কারাগারে পাঠান।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.