সংবাদ শিরোনাম
সুনামগঞ্জের দোয়ারায়বাজারে ভারতীয় চিনিসহ আটক- ৪ জন  » «   প্রাতিষ্ঠানিক শিক্ষার সাথে দেশীয় সংস্কৃতি লালন করতে হবে  -জেলা প্রশাসক  » «   শান্তিগঞ্জের কান্দিগাঁও গ্রামে বাচ্চাদের ঝগড়া নিয়ে প্রতিপক্ষের লোকজনের হামলায় দুই ছাত্রীসহ ৩জন আহত  » «   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার গুনগত মান উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   রমজান উপলক্ষে জুলকার নায়েন ফাউন্ডেশন দোয়ার বই ও খেজুর বিতরণ  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   মাদানী ইস্যুকে কেন্দ্র করে সুনামগঞ্জের পুলিশ তদন্তকেন্দ্রে হামলা ভাংচুর, আটক ৫; পুলিশের ২৭ রাউন্ড ফাঁকা গুলি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   ভাষার মর্যাদাপূর্ণ ব্যবহার সমাজে শান্তি-শৃংঙ্খলা বজায় রাখে -ইমরান আহমদ এমপি  » «   সুনামগঞ্জে ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার পুস্তক পাচারের সময় পিকআ্পভ্যান বোঝাই পুস্তক আটক  » «   পাথর কোয়ারী সচলের বিষয়ে সরকারের বিশেষ বিবেচনাধীন রয়েছে-প্রতিমন্ত্রী নসরুল হামিদ  » «   জৈন্তাপুরে পৃথক ৩ টি সড়ক দুর্ঘটনায় অন্তত ৭ জন আহত হয়েছেন  » «   জৈন্তাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান  » «   বালাগঞ্জে অবৈধভাবে বিল সেচ, ধ্বংস হচ্ছে দেশীয় মাছ, কৃষকেরা সংকিত  » «   সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে পোশাক বিতরণ করল মানবাধিকার ও অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «  

বিদ্যুৎ সংযোগের নামে অর্থ আত্মসাৎ,সাবেক ইউপি সদস্য কারাগারে

বালাগঞ্জ সিলেট প্রতিনিধি::সিলেটের বালাগঞ্জ উপজেলার পূর্ব পৈলনপুর ইউনিয়নের ইউপি সদস্য থাকাকালে ইউনিয়নের গালিমপুর গ্রামে বিদ্যুৎ সংযোগ প্রদানে শতাধিক গ্রাম বাসীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার দায়ে তৎকালীন ইউপি সদস্য রনজিৎ বৈদ্যকে কারাগারে প্রেরণের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার আদালতে আত্মসমর্পন করলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জানা গেছে, পল্লী বিদ্যুতের লাইন সংযোগের নামে রনজিৎ বৈদ্য গালিমপুর গ্রামের শতাধিক গ্রাহকের কাছ থেকে ৪ লক্ষ ২০ হাজার টাকা হাতিয়ে নেন। অর্থ আত্মসাথের অভিযোগ এনে ২০১৬ সালের ৭ জুন সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি -১এ একটি লিখিত অভিযোগ দায়ের করেন একই গ্রামের অশোক দাশ। অভিযোকটি তদন্তের জন্য খাশিকাপন পল্লী বিদ্যুতের তৎকালীন ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) কাছে আসলে তিনি অভিযোগের সত্যতা পেয়ে বালাগঞ্জ থানায় রির্পোট প্রদান করলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তদন্ত প্রতিবেদন প্রেরণ করে পুলিশ। পরে রনজিৎ বৈদ্যকে অভিযুক্ত করে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বালাগঞ্জ আদালতে মামলা দায়ের করেন অশোক দাস। মামলা নং ৬৬/২০১৬।

এর আগে রনজিৎ বৈদ্য কর্তিক বিদ্যুৎ সংযোগের নামে জনপ্রতি ৪২শ ও মিটিার সংযোগের নামে আরো ১৮শ টাকা অর্থ আত্মসাথের ঘটনায় বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশ হলে পল্লী বিদ্যুতায়ন বোর্ড পি ডাব্লিউ-৬ থেকে তদন্তের নির্দেশ দিলে তদন্তকারী কর্মকর্তা জহিরুল ইসলাম অভিযোগের সত্যতা পান। তিনিও বালাগঞ্জ থানায় রির্পোট প্রদান করেন। ২০২১ সালের ডিসেম্বরে বিভিন্ন বিষয় বিশ্লেষন করে আদালত রনজিৎ বৈদ্যকে ওই মামলা থেকে অব্যাহতি দিলে আইনজীবীর মাধ্যমে আপিল করেন অভিযোগকারী অশোক দাশ।

পরবর্তীতে সার্বিক বিষয় আদালতের নজরে আনলে সিলেট অতিরিক্ত দায়রা ১ম আদালত অভিযুক্ত রনজিৎ বৈদ্যকে ৫ বছরের সশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা আদায় ও আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন। এছাড়া আরো ১ বছরের সশ্রম করাদন্ড এবং ৫ হাজার টাকা জরিমানা আদায়ে ১ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করে ১ মাসের মধ্যে আদালতে আত্মসর্পনের নির্দেশ দেন। গতকাল মঙ্গলবার আদালতে আত্মসমর্পন করলে আদালত রনজিৎকে কারাগারে পাঠানোর দির্দেশ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবী এডভোকেট সমিরণ চন্দ্র দেব বলেন, চিফ জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালত রনজিৎ বৈদ্যকে খালাস দিলে সেই রায়ের উপর আপিল করা হয়। আদালত বিচার বিশ্লষন করে অভিযুক্ত রনজিৎ বৈদ্যকে সাজা দিয়ে ১ মাসের মধ্যে আত্মসমর্পন করার নির্দেশ দেন। ০৪/০৯/২৩ইরেজী বুধবার রনজিৎ আদালতে আত্মসমর্পন করলে আদালত তাকে কারাগারে পাঠান।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.