সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

গৃহ ও ভূমিহীন প্রতিবন্ধী ফারুকের ভিক্ষার টাকায় চলছে জীবন সংসার-দেখার কেউ নেই

শেখ মোঃ লুৎফুর রহমান : ৫ বৎসর বয়সে হয়েছিল টাইফয়েড জ্বর মোঃ ফারুক মিয়ার(৬০)।এরপর  প্যারালাইসিস রোগে তার শরীরের পেশীর কার্যক্ষমতার বাম পাশ নষ্ট হয়ে যায়।তারপরও থেমে থাকেনি তার পরিবার চেষ্টা করেছেন ভালো করার,অনেক ডাক্তার দেখিয়ে চিকিৎসা করিয়ে কোন লাভ হয়নি। একসময় সে নিজে রোজগারের জন্য যুদ্ধে নামেন। পায়ের রিকশা চালানো শুরু করেন। শুরু হয় তার নতুন জীবন বিয়ের আসরে বসেন।আস্তে আস্তে বড় হয় মোঃ ফারুক মিয়ার সংসার।বর্তমানে তার ৪ মেয়ে ও এক ছেলে স্ত্রীসহ ৭জনের সংসার। গত ৪ বৎসর আগে থেকে মোঃ ফারুক মিয়ার পুরো শরীর এর কার্যক্ষমতার নষ্ট হয়ে যায়।এখন ভিক্ষা করে সংসার চালানো ছাড়া ফারুক মিয়ার আর কোন উপায় নেই।

গৃহ ও ভূমিহীন তিনি। স্ত্রী আর ৫ সন্তান নিয়ে গত ৪ বছর ধরে অসহায় জীবন যাপন করছেন তিনি। অন্যের বাসা বাড়া করে উপযুক্ত মেয়ে ও ছোট ছেলেকে নিয়ে  সিলেট নগরের বালুচরে বসবাস করছেন।আবার দুই মেয়ের লেখা পড়া চালিয়ে যেতে হিমশিম খাচ্ছেন তিনি।

মোঃ ফারুক মিয়ার ভিক্ষার টাকায় চলছে জীবন সংসার ।

মোঃ ফারুক মিয়া বলেন, ‘ভিক (ভিক্ষা) করলে প্যাটোত ভাত যায়। শরীল খারাপ হইলে ভিক্ষা করা যায়না । তখন  আমার  ছেলে মেয়ে নিয়ে না খেয়ে থাকি। হামার খুব কষ্ট হয় তখন।

তিনি আরও বলেন, ভিক্ষা না করলে আমরা খাব কী? বাধ্য হয়ে ভিক্ষা করেই জীবন চালাই। অপমান-বৈষম্য-লাঞ্ছনার তিক্ততার মধ্যেই যাপিত হচ্ছে আমার জীবন।

 

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.