সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা

সিলেটপোস্ট ডেস্ক::সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্ট-২১৫৯ এর অর্ন্তভূক্ত জকিগঞ্জ উপজেলা উপ-কমিটি ও সর্বস্তরের শ্রমিকের উদ্দ্যোগে ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ এপ্রিল) বিকেল ৪টায় জকিগঞ্জ উপজেলা উপ-কমিটির কার্যালয়ে এ ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রবীন মুরব্বি আব্দুর রহিম চৌধুরী (আদু মিয়া) এর সভাপতিত্বে ও মাছুম আহমদ লস্কর এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনের সংসদ সদস্য ও ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মাওলানা মুহাম্মদ হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা চেয়াম্যান আলহাজ্ব লোকমান উদ্দীন চৌধুরী, সিলেট জেলা পরিষদের সদস্য ও জকিগঞ্জ ১৩নং ওয়ার্ডের ইফজাল আহমদ চৌধুরী, জকিগঞ্জ উপজেলার ভাইস চেয়াম্যান মাওলানা মো. আব্দুস সবুর, সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. দিলু মিয়া, সাধারণ সম্পাদক আব্দুল গফুর।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক বিলাল মিয়া, কোষাধ্যক্ষ জোলহাস হোসেন বাদল, সাবেক সহ সম্পাদক রহমত আলী তারেক, কানাইঘাট উপ কমিটির সভাপতি জসিম উদ্দিন, জকিগঞ্জ উপ কমিটির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খান, সহ সম্পাদক হেলাল আহমদ, সাবেক সম্পাদক আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ও স্বাগত বক্তব্য রাখেন আব্দুল মালিক।

আলোচনা সভায় সিলেটের পাথর কোয়ারি থেকে পাথর উত্তোলনকে অর্থনীতির মূল চালিকা শক্তি আখ্যায়িত করে পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবি জানান শ্রমিক ও ব্যবসায়ীবৃন্দ। তারা বলেন, করোনা পরিস্থিতির আগে থেকে পরিবেশ বিপন্ন হওয়ার শঙ্কায় পাথর কোয়ারি বন্ধ রাখা হয়েছে। এতে ১০ লাখ পাথরশ্রমিক ও ব্যবসায়ীরা চরম আর্থিক সংকটে পড়েছেন। মানবিক বিপর্যয়ের সম্মুখীন কয়েক লাখ মানুষ। বিপর্যয় ঠেকাতে পাথর কোয়ারি খুলে দেওয়া ছাড়া আর কোনো বিকল্প নেই। সভায় পরিবহন শ্রমিকরা তাদের বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরেন। এসময় মাওলানা মুহাম্মদ হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী তাদের দাবি-দাওয়াগুলো জাতীয় সংসদে তুলে ধরার আশাবাদ ব্যক্ত করেন।

আলোচনা সভায় জকিগঞ্জ উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়াম্যানবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শাখা ও স্থানীয় শ্রমিক নেতৃবন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.