সংবাদ শিরোনাম
ওসমানীনগরে বন্যা আশ্রয়কেন্দ্রে ২শতাধিক বাসিন্দা উপজেলা প্রশাসনের তালিকায় মাত্র ৪৩জন  » «   ওসমানীনগরে কুশিয়ারা নদীতে অবৈধ বালু উত্তোলন ঝুঁকিতে ড্রাইক ও গ্রাম  » «   সিলেটের বিভিন্ন স্থান থেকে চোরাই মোবাইল সিন্ডিকেটের ৬ জন সদস্য র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার  » «   করিম উল্লাহ মার্কেট থেকে বিপুল পরিমাণ মোবাইলসহ ৬ জন গ্রেফতার  » «   ঈদকে সামনে রেখে নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট পশুর হাট!  » «   শিশুদের সুপ্ত মেধা বিকাশে প্রতিযোগিতা আয়োজনের বিকল্প নেই: শেখ রাসেল হাসান  » «   মেজরটিলায় টিলা ধসে হতাহতের ঘটনায় সিলেট মহানগর বিএনপির শোক  » «   দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে শহীদ জিয়া দূরদর্শী অবদান রেখেছিলেন-অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ  » «   ডামি সরকারের ডামি বাজেট জনগণ প্রত্যাখ্যান করেছে-বিএনপি  » «   গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা  » «   আলোকিত দেশ গড়তে শিক্ষার্থীদেরকে আদর্শবান হতে হবে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  » «   মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির খাদ্য বিতরণ  » «   ইতিহাস বিকৃত করে মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না  » «   নবীগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়িতে নাশকতা ও হয়রানির শেষ কোথায়? সচেতন মহলের প্রশ্ন  » «   উচ্চহারের হোল্ডিং ট্যাক্স বাতিল ঘোষণার পরিপ্রেক্ষিতে সিলেটের নাগরিক বৃন্দের আনুষ্টানিক বক্তব্যঃ  » «  

গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা

সিলেটপোস্ট ডেস্ক::ওসমানীনগরে উপজেলায় গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে অগণিত বড় বড় গাছ হেলে পড়েছে । বিভিন্ন সময় ভারী যানবাহন যাওয়ার সময় গাছের সঙ্গে ধাক্কা লেগে ক্ষতিগ্রস্ত হচ্ছে যানবাহন। ক্ষত হচ্ছে গাছ। এমনকি দুইটি গাড়ি পাশাপাশি অতিক্রম করার সুযোগ খুবই কম। বিভিন্ন স্থানে হেলে যাওয়া গাছের কারণে গাড়িগুলো এক সাইড দিয়ে চলার কারণে রাস্তা নিচু হয়ে গেছে। ধসে যেতে পারে রাস্তা।এছাড়াও বিভিন্ন সময় সড়কে দুর্ঘটনা ঘঠছে। বিশেষ করে রাতের অন্ধকারে ও ঘন কুয়াশায় যানবাহন চলাচলে ঝুঁকি তৈরি হয়েছে। দ্রুতগতির যানবাহন গুলো বেশি ঝুঁকিতে রয়েছে। ঝুঁকে পড়া প্রতিটি গাছের গায়ে গাড়ির আঘাতের প্রচুর ক্ষতচিহ্ন রয়েছে ফলে প্রায় ছোট-বড় দুর্ঘটনা ঘটছে আর এই অংশের রাস্তা দিন দিন মহা বিপজ্জনক হয়ে ওঠে যাত্রীদের কাছে রুপ নিচ্ছে আতঙ্কে।বর্তমানে এই সড়ক দিয়ে বহু গাড়ি জগন্নাথপুর উপজেলা থেকে গোয়ালা বাজার আসা যাওয়া করছে। এ রাস্তা দিয়ে চলাচল করছেন জগন্নাথপুর উপজেলা ও ওসমানীনগর উপজেলার মানুষ।

এছাড়া গোয়ালাবাজার হতে তের হাতি বড়ইসবপুর, লামাইসবপুর , খুজগিপুর,উমরপুর নিউমার্কেট,খাদিজামপুর সহ অনেক গুলি গাছ হেলে পড়েছে, এলাকাবাসী দাবী কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের জন্য বিশেষভাবে দাবি জানিয়েছেন। তদের অভিমত কর্তৃপক্ষ বিষয়টির দিকে সুদৃষ্টি না দিলে ঘটে যেতে পারে বড় ধরনের অঘটন।

ওসমানীনগর উপজেলার এলজিআরডি প্রকৌশলী আব্দুল্লা আল মামুন বলেন, কাল পরশুর ভিতরে উপজেলা বনকর্মকর্থা এসে এলাকায় পরিদর্শন করবেন। পরে ব্যাবস্তা নিবেন।

ওসমানী নগর উপজেলার ঘূর্ণিঝড় রেমাল এর আগাতে গোয়ালা বাজার খাদিমপুর রোডে তের হাতি বড় ইসবপুর লামা ইসবপুর গ্রামের কয়েকটি গাছ ঘূর্ণিঝড় ঝরের আগাতে হেলে পরে রাস্তার উপর। পরে স্তানীয় চেয়ারম্যান এর নির্দেশে গাছ কেটে সরিয়ে রাখেন রাস্তায় পাশে। এদিকে বড় ইসবপুর গ্রামের বাসিন্দা সুজন মিয়া,সাজন মিয়া,ছানা মিয়া,মজিদ উল্লাহ, ময়নুল ইসলাম এর, ঘরে পাশে গাছ গেলো ঘূর্ণিঝড়ে দুই হাত হেলে পরে।এ গাছ তাদের ঘরের উপর পড়ে যেতে পারে বলে আশংকা করছেন এ পাঁচটি পরিবার। বাচ্চা কাচ্চা নিয়ে বাছার আকুতি জানিয়েছেন তারা।

এ বিষয়ে ওসমানীনগর উপজেলার চেয়ারম্যান শামীম আহমদ ভিপি সিলেটপোস্টকে বলেন, উপজেলার অনেক রাস্তার গাছ ঘূর্ণিঝড়ে পরে গেছে আমার জানা মতে আমরা গাছ গুলো খুব তাড়াতাড়ি রাস্তার উপর থেকে সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছি সংশ্লিষ্ট কর্মকর্তাদেকে। আর যতটি গাছ ঝুকিপূর্ণ রয়েছে আমি এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবগত করেছি। হেলে পড়া গাছের ব্যাপারে একটি ব্যবস্থা হবে ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.