সংবাদ শিরোনাম
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু  » «   সিলেটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত কারফিউ  » «   আগামী ২৮ জুলাই পর্যন্ত আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও বন্ধ থাকবে-প্রতিমন্ত্রী পলক  » «   আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে সিয়াম নামে এক তরুণ নিহত  » «   কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের পক্ষে বিক্ষোভের ঘোষণা হেফাজতে ইসলামের  » «   আগামীকাল সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’কর্মসূচি ঘোষণা  » «   দোয়ারাবাজারে প্রকাশ্যে চলছে টিলা কাটার মহোৎসব! নিরব প্রশাসন  » «   মাদকের ভয়ালগ্রাস থেকে আমাদের সন্তানদের বাচাতে হবে- বিভাগীয় কমিশনার আহমদ ছিদ্দীকী  » «   আরিফ হত্যা মামলায় ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর নিপু কারাগারে  » «   ধর্মপাশার মুগরাইন হাওরে গোসল করতে নেমে ডুবে শাশুড়ি ও তার অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্য  » «   তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন  » «   বন্যায়ও থেমে নেই ভারত থেকে অবৈধভাবে আসা চিনির চোরাচালান  » «   সিলেটে নতুন পুলিশ সুপার এর যোগদান  » «   র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে সব সময়ই জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে -র‌্যাব মহাপরিচালক  » «   সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ পেলেন ব্যারিস্টার সুমন  » «  

গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে গাছ হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা

সিলেটপোস্ট ডেস্ক::ওসমানীনগরে উপজেলায় গোয়ালাবাজার থেকে খাদিম পুর রোডের রাস্তার দুই পাশে অগণিত বড় বড় গাছ হেলে পড়েছে । বিভিন্ন সময় ভারী যানবাহন যাওয়ার সময় গাছের সঙ্গে ধাক্কা লেগে ক্ষতিগ্রস্ত হচ্ছে যানবাহন। ক্ষত হচ্ছে গাছ। এমনকি দুইটি গাড়ি পাশাপাশি অতিক্রম করার সুযোগ খুবই কম। বিভিন্ন স্থানে হেলে যাওয়া গাছের কারণে গাড়িগুলো এক সাইড দিয়ে চলার কারণে রাস্তা নিচু হয়ে গেছে। ধসে যেতে পারে রাস্তা।এছাড়াও বিভিন্ন সময় সড়কে দুর্ঘটনা ঘঠছে। বিশেষ করে রাতের অন্ধকারে ও ঘন কুয়াশায় যানবাহন চলাচলে ঝুঁকি তৈরি হয়েছে। দ্রুতগতির যানবাহন গুলো বেশি ঝুঁকিতে রয়েছে। ঝুঁকে পড়া প্রতিটি গাছের গায়ে গাড়ির আঘাতের প্রচুর ক্ষতচিহ্ন রয়েছে ফলে প্রায় ছোট-বড় দুর্ঘটনা ঘটছে আর এই অংশের রাস্তা দিন দিন মহা বিপজ্জনক হয়ে ওঠে যাত্রীদের কাছে রুপ নিচ্ছে আতঙ্কে।বর্তমানে এই সড়ক দিয়ে বহু গাড়ি জগন্নাথপুর উপজেলা থেকে গোয়ালা বাজার আসা যাওয়া করছে। এ রাস্তা দিয়ে চলাচল করছেন জগন্নাথপুর উপজেলা ও ওসমানীনগর উপজেলার মানুষ।

এছাড়া গোয়ালাবাজার হতে তের হাতি বড়ইসবপুর, লামাইসবপুর , খুজগিপুর,উমরপুর নিউমার্কেট,খাদিজামপুর সহ অনেক গুলি গাছ হেলে পড়েছে, এলাকাবাসী দাবী কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের জন্য বিশেষভাবে দাবি জানিয়েছেন। তদের অভিমত কর্তৃপক্ষ বিষয়টির দিকে সুদৃষ্টি না দিলে ঘটে যেতে পারে বড় ধরনের অঘটন।

ওসমানীনগর উপজেলার এলজিআরডি প্রকৌশলী আব্দুল্লা আল মামুন বলেন, কাল পরশুর ভিতরে উপজেলা বনকর্মকর্থা এসে এলাকায় পরিদর্শন করবেন। পরে ব্যাবস্তা নিবেন।

ওসমানী নগর উপজেলার ঘূর্ণিঝড় রেমাল এর আগাতে গোয়ালা বাজার খাদিমপুর রোডে তের হাতি বড় ইসবপুর লামা ইসবপুর গ্রামের কয়েকটি গাছ ঘূর্ণিঝড় ঝরের আগাতে হেলে পরে রাস্তার উপর। পরে স্তানীয় চেয়ারম্যান এর নির্দেশে গাছ কেটে সরিয়ে রাখেন রাস্তায় পাশে। এদিকে বড় ইসবপুর গ্রামের বাসিন্দা সুজন মিয়া,সাজন মিয়া,ছানা মিয়া,মজিদ উল্লাহ, ময়নুল ইসলাম এর, ঘরে পাশে গাছ গেলো ঘূর্ণিঝড়ে দুই হাত হেলে পরে।এ গাছ তাদের ঘরের উপর পড়ে যেতে পারে বলে আশংকা করছেন এ পাঁচটি পরিবার। বাচ্চা কাচ্চা নিয়ে বাছার আকুতি জানিয়েছেন তারা।

এ বিষয়ে ওসমানীনগর উপজেলার চেয়ারম্যান শামীম আহমদ ভিপি সিলেটপোস্টকে বলেন, উপজেলার অনেক রাস্তার গাছ ঘূর্ণিঝড়ে পরে গেছে আমার জানা মতে আমরা গাছ গুলো খুব তাড়াতাড়ি রাস্তার উপর থেকে সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছি সংশ্লিষ্ট কর্মকর্তাদেকে। আর যতটি গাছ ঝুকিপূর্ণ রয়েছে আমি এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবগত করেছি। হেলে পড়া গাছের ব্যাপারে একটি ব্যবস্থা হবে ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.